• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এশিয়া কাপে পন্থকে বসিয়ে কার্তিককে খেলাচ্ছে ভারত, বড় পরিবর্তনকে কেন সমর্থন হরভজনের?

Google Oneindia Bengali News

এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচেই ভারত বাদ দিয়েছে ঋষভ পন্থকে। উইকেটকিপার তথা পাওয়ার ফিনিশারের ভূমিকায় দীনেশ কার্তিককে খেলানোর 'কঠিন সিদ্ধান্ত' নিয়েছে রোহিত শর্মা অ্যান্ড কোম্পানি। পন্থকে বসানোর সিদ্ধান্তকে অনেকেই সমর্থন করছেন না। তবে টি ২০ বিশ্বকাপেও যে কার্তিক দলে থাকবেন তা স্পষ্ট। ভারতের এই সিদ্ধান্তকে সমর্থন করছেন প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং।

পন্থ বনাম কার্তিক

হরভজন সিং এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে বলেছেন, এ ব্যাপারে কোনও সন্দেহ নেই যে ঋষভ পন্থ টেস্ট ও একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অসাধারণ খেলছেন। তবে টি ২০ ফরম্যাটে তিনি এখনও সেভাবে ভরসা দিতে পারেননি। কিন্তু দীনেশ কার্তিকের দিকে তাকালে দেখা যাবে গ্রাফ সব সময় ঊর্ধ্বমুখী। তিনি ভালো খেলছেন। ফলে তাঁকে খেলানোর সিদ্ধান্ত সঠিক। টি ২০ ফরম্যাটে তিনি যে ছন্দে রয়েছেন তাতে রিজার্ভ বেঞ্চে বসিয়ে রাখার কোনও অর্থ নেই। দীনেশ কার্তিক যোগ্য হিসেবে খেলছেন, তাঁকেই খেলানো উচিত।

হরভজনের মত

হরভজনের মত

সাম্প্রতিককালে ঋষভ পন্থকে চারে ব্যাট করতে পাঠাচ্ছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ওপেনও করেছেন। পন্থ প্রসঙ্গে ভাজ্জি বলেন, ঋষভের বয়স কম। এখনও অনেক বছর ক্রিকেট খেলবেন। দীনেশ কার্তিক খুব বেশি হলে ১-২ বছর খেলবেন। তিনি সুযোগের সদ্ব্যবহার করতে চাইবেন। ভারতীয় দলেরও উচিত কার্তিকের ফর্মকে যতটা বেশি সম্ভব কাজে লাগানো। তিনি পরের দিকে ব্যাট করতে নেমে অনেক ম্যাচ জেতাতে পারেন। হার্দিক পাণ্ডিয়া ও দীনেশ কার্তিক ব্যাটিং অর্ডারের নীচের দিকে থাকলে তা প্রতিপক্ষ বোলারদের কাজ কঠিন করে দেবে বলেও মনে করেন হরভজন।

কার্তিকের কামব্যাক

কার্তিকের কামব্যাক

উল্লেখ্য, আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের পর ভারতীয় দলে তিন বছর পর ডাক পেয়েছেন দীনেশ কার্তিক। গত আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে তিনি ৩৩০ রান করেছেন ১৮৩.৩৩ স্ট্রাইক রেটে। এরপর ভারতের হয়ে টি ২০-তে ১৬টি ম্যাচে ১৪টিতে ব্যাট করতে নেমে পাঁচবার অপরাজিত থেকে ১৯৩ রান করেছেন। গড় ২১.৪৪, স্ট্রাইক রেট ১৩৩-এর উপর। সবচেয়ে বড় কথা কম বলে বেশি রান দরকার এই পরিস্থিতিতে নেমে ঝোড়োগতিতে রান তুলে আইপিএলের দল ও ভারতীয় দলকে জেতানোর পিছনে অবদান রেখেছেন ডিকে। তিনি বারবার বলেছেন, দেশকে টি ২০ বিশ্বকাপ জেতানোর লক্ষ্যে তিনি নিজেকে প্রস্তুত রাখছেন।

পন্থ অনিশ্চয়তায়

পন্থ অনিশ্চয়তায়

গতকালের ম্যাচে রবীন্দ্র জাদেজাকে ভারত চারে নামিয়েছিল। সেই কৌশল কাজে লেগেছে। হার্দিক পাণ্ডিয়ার সঙ্গে রবীন্দ্র জাদেজার জুটিই মজবুত করে ভারতের ভিত। পন্থ ভারতের হয়ে ৫৪টি টি ২০ আন্তর্জাতিকে ৮৮৩ রান করেছেন। গড় ২৩.৮৬, স্ট্রাইক রেট ১২৬.৩২। চলতি বছর পন্থ ১৩টি টি ২০ আন্তর্জাতিকে ২৬০ রান করেছেন। গড় ২৬, স্ট্রাইক রেট ১৩৫.৪১। তবে ভারতের কোনও ব্যাটার ব্যর্থ হলে পন্থকে তাঁর বিকল্প হিসেবে খেলানোর পক্ষেও সওয়াল করছেন অনেকে। কিন্তু এটা বোঝা যাচ্ছে, কার্তিক চেনা ছন্দে থাকলে বিশ্বকাপের একাদশে থাকা কঠিন হবে পন্থের জন্য।

English summary
Asia Cup: Harbhajan Singh Supports The Decision To Prefer Karthik Over Pant In India's First XI. According To Bhajji, Pant Has Not Been An Accomplished Player In T20 Format.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X