• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এশিয়া কাপ, পাকিস্তানকে কঠিন পরীক্ষার মুখে ফেলল আফগানিস্তান, শহিদি করলেন অপরাজিত ৯৭

এশিয়া কাপে সুপার ফোর পর্বে আবু ধাবিতে পাকিস্তানকে কড়া পরীক্ষার সামনে ফেলল আফগানিস্তান। ৫০ ওভারে ৬ উইকে হারিয়ে তারা ২৫৭ রান তুলল। অসাধারণ ব্যাট করে হাশমতুল্লা শাহিদি ৯৭ রানে অপরাজিত থাকলেন। অভিষেক ম্যাচে ৩৮ রান দিয়ে ২ উইকেট নিলেন শাহিন আফ্রিদি। মহম্মদ নওয়াজ নেন ৩ উইকেট।

পাকিস্তানকে কঠিন পরীক্ষার মুখে ফেলল আফগানিস্তান

এখনও পর্যন্ত টুর্নামেন্টে ভারতের পরই সবচেয়ে ধারাবাহিক দল আফগানিস্তান। পর পর তিন ম্যাচে তারা ২৫০ রানের উপরে তুলল (শ্রীলঙ্কা ম্যাচে ২৪৯)। তাদের মন্ত্র সহজ, উইকেটে পড়ে থাক। উইকেট ছুঁড়ে দিও না। শেষ দশ ওভারে মেরে রানটা ২৫০তে তুলে দাও। এরপর তাদের স্পিনার জুটির নেতৃত্বে প্রতিপক্ষকে তার মধ্যে আউট করে দেওয়ার ব্যাপারে তারা আত্মবিশ্বাসী।

একের পর এক ম্যাচে তারা তা করে দেখাচ্ছে। এদিন শুরুটা তাদের ততটা ভাল না হলেও মিডল অর্ডারে প্রথমে রহমত শাহ (৩৬) ও পরে অধিনায়ক আসগর আফগানকে (৬৭) নিয়ে পুরো ৫০ ওভার ব্যাট করেন হাশমতুল্লা শহিদি। ১১৮ বল খেলে ৯৭ রান করলেন। দুর্ভাগ্য তিনি শতরান পেলেন না। প্রথম দিকে তিনি ধীরে খেলে পরে তিনি রান তোলার গতি বাড়ান। প্রয়োজন মতো গিয়ার পাল্টে তিনি আদর্শ অ্যাঙ্করের ভূমিকায় ছিলেন।

পাক বোলারদের মধ্য়ে এশিয়া ম্যাচে প্রথম ম্যাচে নেমেই ৫৭ রান দিয়ে ৩ উইকেট নিলেন। অভিষেককারী আফ্রিদি নিলেন ৩৮ রানে ২টি। এছাড়া ১টি উইকেট পান উসমান খান। শেষ ১০ ওভারে রান তোলার গতিতে তারা লাগাম লাগাতে পারলেন না। আফগানিস্তান তুলল ৩ উইকেট হারিয়ে ৮৭।

আফগান বোলিং আক্রমণের সামনে কিন্তু এই রান তোলাটা সহজ হবে না। আজ কী আফগান ক্রিকেটের আরও এক নতুন অধ্যায় লেখা হবে?

English summary
In Asia cup, 2018 super four stage Afghanistan have scored 257 runs for 6 wickets against Pakistan. Shahidi has made unbeaten 97.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X