• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এশিয়া কাপে গড়াপেটার কালো ছায়া! আফগান উইকেটরক্ষক পেলেন স্পট ফিক্সিংয়ের প্রস্তাব

সুপার ফোরের শেষ দিনের খেলা শুরুর আগেই গড়াপেটার কালো ছায়া পড়ল এশিয়া কাপে। ভারতের বিরুদ্ধে ম্যাচে নামার আগেই জানা গেল আফগান উইকেটকেট কিপার মহম্মদ শাহজাদকে এইয়া কাপ চলাকালীন স্পট ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া হয়। তবে তা এশিয়া কাপের জন্য নয়, আফগান প্রিমিয়ার লিগের জন্য।

এশিয়া কাপেও গড়াপেটার ছায়া!

এই বছরই শুরু হচ্ছে আইপিএল-এর ধাঁচে আফগানিস্তাননের ঘরোয়া টি২০ লিগ, আফগান প্রিমিয়ার লিগ। শাহিদ আফ্রিদি, ক্রিস গেইলের মতো তারকারা খেলবেন সেখানে। এশিয়া কাপের পরই শারজাতে ৫ থেকে ২৩ অক্টোবর পর্যন্ত চলবে এই লিগ। আফগান কিপারের অভিযোগ এশিয়া কাপ চলাকালীন সেই লিগে অর্থের বিনিময়ে তারে খারাপ পারফর্ম করার প্রস্তাব দেওয়া হয়েছে।

তিনি অবশ্য সেই প্রস্তাবে সাড়া না দিয়ে সটান জানান তাঁর ফ্র্যাঞ্চাইসি মালিকদের। তাঁদের তরফ থেকে বিষয়টি রিপোর্ট করা হয়েছে আইসিসি-র দুর্নীতিদমন শাখার কাছে। এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, 'শনিবার বিষয়টি সঠিক চ্যানেল মারফত রিপোর্ট করা হয়। দুর্নীতিদমন শাখা বিষয়টির তদন্ত করছে।'

তবে এই বিষয়টির সূত্রে জানা গিয়েছে আরও গুরুতর কিছু তথ্য। যা থেকে স্পষ্ট হয়েছে, গড়াপেটার ছায়া এখনও পিছু ছাড়েনি ক্রিকেটের। দুর্নীতিদমন শাখার প্রধান অ্যালেক্স মার্শাল জানিয়েছেন, গত ১২ মাসে ৩২টি তদন্ত চালু হয়েছে। ৮ জন ক্রিকেটারও আছেন সন্দেহভাজনদের তালিকায়। এছাড়া গড়াপেটার প্রস্তাব পেয়েছেন ৫ জন জাতীয় দলের ক্যাপ্টেন।

English summary
Afghanistan wicketkeeper Mohammad Shahzad has reported that he has been approached for spot-fixing in the Afghan Premier League, during the ongoing Asia Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X