• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এশিয়া কাপ ২০১৮, রানের শিখরে থেকে ম্যান অব দ্য টুর্নামেন্ট, কী বলছেন 'গব্বর'

ফাইনালেও চালাতে শুরু করেছিলেন, ৩টে বাইন্ডারিও মারা হয়ে গিয়েছিল। কিন্তু নাজমুল ইসলামের একটি বল মিড অফের উপর দিয়ে তুলে মারতে গিয়ে ধরা পডড়েন সৌম্য সরকারের হাতে। চুড়ান্ত ম্যাচে ১৫ রানে ফিরতে হলেও এবারের এশিয়া কাপ স্মরণীয় হয়ে থাকবে শিখর ধাওয়ানের মারকাটারি ব্যাটিংয়ের জন্য।

রানের শিখরে থেকে ম্যান অব দ্য টুর্নামেন্ট

৫ ইনিংসে তিনি ৬৮.৪০ গড় নিয়ে করলেন ৩৪২ রান। টুর্নামেন্টে তাঁর রানগুলি যথাক্রমে - ১২৭, ৪৬, ৪০, ১১৪ ও ১৫। শুধু সর্বোচ্চ রানাধিকারি হওয়াই নয়, তিনি দুই ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিতও হয়েছেন। কাজেই শিখর ধাওয়ান ছাড়া কাউকে ম্যান অব দ্য টুর্নামেন্ট বাছা সম্ভব ছিল না।

অথচ সপ্তাহ তিনেক আগেই ইংল্যান্ড সফরে চুড়ান্ত ব্যর্থতার জন্য বিভিন্ন দিক থেকে সমালোচনা হজম করতে হয়েছিল গব্বরকে। ম্যান অব দ্য টুর্নামেন্ট হওয়ার পর তিনি বললেন, 'আমি এই টুর্নামেন্টটা খুব উপভোগ করেছি। ফাইনালটা দুর্দান্ত হয়েছে। আমার জন্য টুর্নামেন্টটটা দারুন গেল। আশা করব আগামী দিনেও এভাবেই ব্যাট করতে পারব।'

রানের শিখরে থেকে ম্যান অব দ্য টুর্নামেন্ট

তিনি জানিয়েছেন তিনি জানিয়েছেন ঠান্ডা মাথায় পরিণত ভঙ্গীতে খেলতেই তিনি পছন্দ করেন। আর এইবার তিনি খুবই শান্ত মনে খেলেছেন। একই সঙ্গে খেলায় তিনি নিজের খেলায় ধারাবাহিকতা ও সৌন্দর্য আশা করেছেন।

রোহিত শর্মার সঙ্গে তাঁর ওপেনিং জুটিই সেরা কিনা তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে এই এশিয়া কাপের পর। রোহিতের সঙ্গে তাঁর বোঝাপড়া যে অত্যন্ত ভাল তা মেনে নিয়েছেন শিখর। জানিয়েছেন তাঁর এবং রোহিতের মধ্যে আগ্রাসী ভূমিকার বদলাবদলি চলতে থাকে। কোন ম্যাচে রোহিত থাকেন আগ্রাসনের নেতৃত্বে, কোনও ম্যাচে তিনি নিজে।

সাদা বলের ক্রিকেটে তাঁর দক্ষতা নিয়ে কোনওদিনই প্রশ্ন ছিল না। কিন্তু এশিয়া কাপে ম্যান অব দ্য টুর্নামেন্ট হওয়ার পরও লাল বলের ক্রিকেটে শিখরের ভবিষ্যত কিন্তু ঝুলেই রয়েছে। এরপর রয়েছে দেশের মাঠে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে লাল বলের খেলা। সেখানে ভারতীয় দলে শেষ একটা সুযোগ শিখরকে দেওয়া হয় কিনা সেটাই দেখার।

English summary
Shikhar Dhawan has been declared as the Man of the Tournament of the Asia cup 2018. Here's his reaction.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X