• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এশিয়া কাপ ২০১৮, 'এত কাছে তবু কত দূরে'! সেওয়াগদের প্রশংসা পেল বাংলাদেশের লড়াই

ইতিহাস বইতে লেখা থাকবে ২০১৮ সালের এশিয়া কাপ জিতেছিল ভারত, আর হেরেছিল বাংলাদেশ। কিন্তে যেটা নিছক পরিসংখ্যানে মিলবে না, তা হল শেষ বল পর্যন্ত হাল না ছেড়ে বাংলাদেশের লড়াই। ঠিক যেমনটা টসের সময় বলেছিলেন তাঁদের অধিনায়ক মাশরাফে মোর্তাজা।

শেষ বলে জয় মানেই বোঝা যায় যে কোনও দলই জিততে পারত। আজকের টি২০-র ভরা বাজারে যেখানে ৫০ ওভারে ৩৫০ রানও কখনও কখনও জয়ের জন্য নিশ্টিত মনে হয় না, সেখানে বাংলাদেশ স্কোরবোর্ডে মাত্র ২২২ রানের পুঁজি নিয়ে যেভাবে লড়ল তা মন ছুয়ে গিয়েছে ধারাভাষ্যকারের আসনে থাকা জাহির খান, হরভজন সিংদের।

বাংলাদেশের জোরে বোলাররা যেভাবে সঠিক জায়গায় বলের পর বল রেখে চাপে ফেলেছিলেন ভারতীয় ব্যাটসম্যানদের - তার প্রশংসা করেছেন জাহির। একই সঙ্গে প্রশংসা করেছেন বাংলাদেশি অধিনায়ক মোর্তাজার বোলিং পরিবর্তনের। আর ভাজ্জি বলেছেন এত কম রানের লক্ষ্যমাত্রা নিয়ে ম্যাচকে শেষ বল পর্যন্ত টেনে নিয়ে যেতে পারার জন্য বাংলাদেশের জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়।

[আরও পড়ুন:এশিয়া কাপ ২০১৮, রানের শিখরে থেকে ম্যান অব দ্য টুর্নামেন্ট, কী বলছেন 'গব্বর']

টুইটারে বাংলাদেশের প্রশংসায় ভেসেছেন বীরেন্দ্র সেওয়াগও। বাংলাদেশ দলের সঙ্গে কিন্তু সেওয়াগের সম্পর্কটা কিন্তু কখনই সহজ নয়। ২০১০ সালে বাংলাদেশ সফরে গিয়ে তিনি বাংলাদেশ দলকে অত্যন্ত সাধারণ মানের দল বলে বিতর্কে জড়িয়েছিলেন। বাংলাদেশই সমর্থকদের ধিক্কারের মুখে পড়েছিলেন।

[আরও পড়ুন:এশিয়া কাপ ২০১৮ ফাইনাল, শেষ বলের থ্রিলার! কী বলছেন দুই প্রতিপক্ষ অধিনায়ক]

শুক্রবারের ফাইনাল ম্যাচে কাপ জেতার খুব কাছাকাছি এসেও শেষ রক্ষা করতে না পারার পর কিন্তু সেওয়াগ সেই বাংলাদেশ দলকেই অভিবাদন জানিয়েছেন তাদের অদম্য মানসিকতার জন্য। তবে জয়ের পরও এই ভারতীয় দলের অনেক উন্নতির জায়গা আছে বলে জানিয়েছেন তিনি।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">Pammi Aunty on <a href="https://twitter.com/virendersehwag?ref_src=twsrc%5Etfw">@virendersehwag</a> Talks show Mauke pe Chauka <a href="https://twitter.com/RadioMirchi?ref_src=twsrc%5Etfw">@RadioMirchi</a> <a href="https://t.co/3Y2y9bzu3e">pic.twitter.com/3Y2y9bzu3e</a></p>— Ssumier (@Ssumier) <a href="https://twitter.com/Ssumier/status/1044954874327322624?ref_src=twsrc%5Etfw">September 26, 2018</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">Congratulations India on becoming <a href="https://twitter.com/hashtag/AsiaCup?src=hash&ref_src=twsrc%5Etfw">#AsiaCup</a> Champions. Hats off to Bangladesh for their splendid fight and attitude, for not giving up and playing out of their skins,this despite missing Shakib and Tamim. Special mention to Kedar Jadhav for his grit and commitment <a href="https://twitter.com/hashtag/IndvBan?src=hash&ref_src=twsrc%5Etfw">#IndvBan</a></p>— VVS Laxman (@VVSLaxman281) <a href="https://twitter.com/VVSLaxman281/status/1045764380976017408?ref_src=twsrc%5Etfw">September 28, 2018</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

বাংলাদেশ দলের লড়াই ও শরীরি ভাষার প্রশংসা করেছেন ভিভিএস লক্ষ্মণও। সাকিব ও তামিমের মতো প্রথম দলের দুই প্রধান ভরসাকে ছাড়াই বাংলাদেশ যে হাল না ছাড়া দির্দান্ত লড়াই করেছে - তা জিতে নিয়েছে লক্ষ্মণের হৃদয়।

[আরও পড়ুন: এশিয়া কাপ জয়ী ভারতীয় দল কি এবার 'মুন্নাভাই এমবিবিএস'-এ, কে কোন ভুমিকায়, দেখুন ভিডিও]

English summary
Though Bangladesh has lost to India in Asia cup 2018 final, former Indian cricketers have praised the fighting spirit of Bangladesh.&#13;
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X