• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কানপুর টেস্ট জিততে ভারত ৬ উইকেট দূরে! হরভজনকে কীভাবে এলিট লিস্টে টপকে গেলেন অশ্বিন?

Google Oneindia Bengali News

কানপুর টেস্টে জেতার জন্য শেষ সেশনে ভারতকে তুলে নিতে হবে ৬ উইকেট। মধ্যাহ্নভোজের বিরতি ও চা বিরতির মধ্যে আউট হয়েছেন উইলিয়াম সমারভিল, টম লাথাম ও রস টেলর। চা বিরতির আগে শেষ ওভারের প্রথম বলেই রস টেলকে ফেরান রবীন্দ্র জাদেজা। টম লাথামকে বোল্ড করে টেস্ট ক্রিকেটে নয়া নজির গড়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

হরভজনকে কীভাবে এলিট লিস্টে টপকে গেলেন অশ্বিন?

চা বিরতিতে নিউজিল্যান্ডের স্কোর ৪ উইকেটে ১২৫। কেন উইলিয়ামসন ৯৭ বল খেলে ২৪ রানে অপরাজিত রয়েছেন। লাথাম ১৪৬ বলে ৫২ রান করেন। নাইটওয়াচম্যান উইলিয়াম সমারভিল ১১০ বলে ৩৬ রান করে উমেশ যাদবের শিকার হন। লাথামকে আউট করায় টেস্ট ক্রিকেটে ৪১৮তম উইকেটটি পেলেন অশ্বিন। হরভজনের টেস্টে রয়েছে ৪১৭টি উইকেট। ভারতীয়দের মধ্যে টেস্টে সর্বাধিক উইকেটশিকারীদের তালিকায় অশ্বিন এখন রয়েছেন অনিল কুম্বলে ও কপিল দেবের পরেই।

টেস্টে সর্বাধিক উইকেটশিকারীদের তালিকায় অশ্বিন এখন রয়েছেন ত্রয়োদশ স্থানে। আর চারটি উইকেট পেলেই তিনি টপকে যাবেন শন পোলক (৪২১)-কে। স্যর রিচার্ড হ্যাডলির দুরন্ত বোলিং আজকের দিনেই শেষবার ভারতে টেস্ট জিতিয়েছিল কিউয়িদের। সেই হ্যাডলি টেস্টে ৪৩১টি টেস্ট উইকেট পেয়েছেন। রঙ্গনা হেরাথ ৪৩৩টি ও কপিল দেব ৪৩৪টি টেস্ট উইকেটের মালিক। ১৩৩টি টেস্টে ৮০০ উইকেট নিয়ে সর্বাধিক টেস্ট উইকেটশিকারীদের তালিকার শীর্ষে মুথাইয়া মুরলীধরন। শেন ওয়ার্নের উইকেট-সংখ্যা ৭০৮। এরপর রয়েছেন যথাক্রমে জেমস অ্যান্ডারসন (৬৩২), অনিল কুম্বলে (৬১৯), গ্লেন ম্যাকগ্রা (৫৬৩), স্টুয়ার্ট ব্রড (৫২৪), কোর্টনি ওয়ালশ (৫১৯) ও ডেল স্টেইন (৪৩৯)। হরভজন ১০৩টি টেস্টে ১৯০ ইনিংসে ৪১৭টি উইকেট পেয়েছিলেন। অশ্বিনের তাঁকে টপকাতে লাগল ৮০টি টেস্ট, ১৫০টি ইনিংস। কপিল খেলেছেন ১৩১টি টেস্ট, কুম্বলে ১৩২টি টেস্ট খেলেছেন।

শেষ সেশনে টেস্ট হার বাঁচাতে নিউজিল্যান্ডকে খেলতে হবে অন্তত ৩১.৫ ওভার। তবে চারটি উইকেট পড়লেও তার মধ্যে একটি নাইটওয়াচম্যানের। তৃতীয় সেশনে কিউয়িদের জিততে ১৫৯ রান প্রয়োজন। তবে সেই লক্ষ্যে কেন উইলিয়ামসনরা না গিয়ে টেস্ট ড্র রাখতেই চাইবেন। প্রথম সেশনে একটিও উইকেট তুলতে পারেনি ভারত। চা বিরতির আগে রস টেলর আউট হন ২৪ বলে ২ রান করে। চা বিরতির পর অক্ষর প্যাটেলের বলে হেনরি নিকোলস লেগ বিফোর হন। রিভিউ নিয়েও রক্ষা পাননি। তিনি আউট হন ১ রানে। ১২৬ রানের মাথায় পঞ্চম উইকেটটি পড়েছে।

English summary
Ravichandran Ashwin Overtakes Harbhajan Singh By Taking 418th Test Wicket. India Need 6 Wickets In The Last Session Of Kanpur Test.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X