• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কেবল ছক্কা হাঁকিয়ে ইমরানের থেকে জনপ্রিয় হন বালাজি, জানালেন নেহরা

কেবল ছক্কা হাঁকিয়ে ইমরানের থেকে জনপ্রিয় হন বালাজি, জানালেন নেহরা
  • |
Google Oneindia Bengali News

২০০৩-২০০৪ মরশুমে পাকিস্তানে ক্রিকেট সিরিজ খেলতে গিয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্বাধীন ভারত। সেসময় পাকিস্তানে লেজেন্ড ইমরান খানের থেকেও নাকি বেশি জনপ্রিয় হয়েছিলেন ভারতের প্রাক্তন ফাস্ট বোলার লক্ষ্মীপতি বালাজি! কিন্তু কীভাবে সেটাই জানালেন দেশের বাঁ-হাতি ফাস্ট বোলার আশীষ নেহরা।

ভারত বনাম পাকিস্তান

ভারত বনাম পাকিস্তান

২০০৩-২০০৪ মরশুমে পাকিস্তানে ৫টি ওয়ান ডে ও তিনটি টেস্ট খেলেছিল সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। দুটি সিরিজই জিতেছিল টিম ইন্ডিয়া। ওই সিরিজ থেকেই ইরফান পাঠান, লক্ষ্মীপতি বালাজির মতো তরুণ তারকাদের উত্থান ঘটেছিল।

ওই সিরিজে বালাজি

ওই সিরিজে বালাজি

পাকিস্তানের বিরুদ্ধে তাদেরই মাটিতে ওয়ান ডে সিরিজে ৬ উইকেট নিয়েছিলেন লক্ষ্মীপতি বালাজি। রাউলপিণ্ডি টেস্টে ৭ উইকেট নিয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন এই দক্ষিণি ফাস্ট বোলার। যদিও ওই সিরিজে তিনি বিখ্যাত হন অন্য কারণে।

ব্যাটসম্যান বালাজি

ব্যাটসম্যান বালাজি

পাকিস্তানের বিরুদ্ধে ওই ওয়ান ডে সিরিজে ১৬০.৭১-র স্ট্রাইক রেটে ৪৫ রান করেছিলেন লক্ষ্মীপতি বালাজি। স্ট্রাইক রেটে পাকিস্তানের বিধ্বংসী ব্যাটসম্যান শাহিদ আফ্রিদিকে টপকে গিয়েছিলেন বালা। রাউলপিণ্ডি এক্সপ্রেস শোয়েব আখতারকে তুলে ছক্কা হাঁকিয়ে, ব্যাট ভেঙে এই দক্ষিণি ফাস্ট বোলার সর্বাধিক জনপ্রিয় হয়েছিলেন বলে জানিয়েছেন আশীষ নেহরা। সেই সিরিজে বালাজির জনপ্রিয়তা পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক তথা সেদেশের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের থেকে বেশি ছিল বলে জানিয়েছেন নেহরা।

বালাজির কেরিয়ার

বালাজির কেরিয়ার

২০০৩ থেকে ২০১২ পর্যন্ত ভারতের হয়ে ৮টি টেস্ট, ৩০টি ওয়ান ডে ও ৫টি টি-টোয়েন্টি ম্যাচে যথাক্রমে ২৭, ৩৪ ও ১০ উইকেট নিয়েছেন লক্ষ্মীপতি বালাজি। তিনি এখন আইপিএলের অন্যতম দল চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ।

English summary
Ashish Nehra speaks about the Lakshmipathy Balaji's sixes in 2004 Pakistan tour
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X