• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL: আহমেদাবাদ ফ্রাঞ্চাইজি’র হেড কোচ হচ্ছেন নেহরা, মেন্টরের ভূমিকায় বিশ্বকাপ পকেটে পোরা এই তারকা

Google Oneindia Bengali News

আসন্ন আইপিএল-এ আহমেদাবাদ ফ্রাঞ্চাইজি'র প্রধান কোচ হতে চলেছেন ভারতীয় দলের প্রাক্তন পেসার আশিস নেহরা। একই সঙ্গে আহমেদাবাদের 'ডিরেক্টর অব ক্রিকেট'-এর দৌড়ে ফ্রাঞ্চাইজি দলটির প্রথম পছন্দ ভারতীয় বংশদ্ভূত ইংল্যান্ডের প্রাক্তন ওপেনার বিক্রম সোলাঙ্কি। এই দলের মেন্টরের দায়িত্বে থাকবেন ভারতের বিশ্বকাপ জয়ী কোচ গ্যারি কার্স্টন।

IPL: আহমেদাবাদ ফ্রাঞ্চাইজি’র হেড কোচ হচ্ছেন নেহরা, মেন্টরের ভূমিকায় বিশ্বকাপ পকেটে পোরা এই তারকা

নাম প্রকাশ না করার শর্তে এক সিনিয়র আইপিএল আধিকারিক সংবাদ সংস্থা পিটিআইক'কে বলেছেন, "আমি যতটা শুনেছি তাতে আশিস'কে ওরা প্রধান কোচ হিসেবে সই করিয়েছে। 'ডিরেক্টর অব ত্রিকেট'-এর পদে বসছে সোলাঙ্কি পাশাপাশি ব্যাটিং কোচেরও দায়িত্ব নিতে পারে ও। মেন্টরের দায়িত্বে থাকবে কির্স্টান।" তাঁর আরও সংযোজন, "এই মুহূর্তে আহমেদাবাদ ফ্রাঞ্চাইজি এগুলো এখনই ঘোষণা করতে পারবে না কারণ বিসিসিআই থেকে সেই নির্দেশই পেয়েছে ওরা। লেটার অব ইনটেন্ট (এলওআই) পাওয়ার পরই সরকারী ঘোষণা করতে পারবে ওর। আহমেদাবাদ ফ্রাঞ্চাইজি'র প্রধান কর্মকর্তারা এই তিন জনের সাক্ষাৎকার নিয়েছে এবং আসন্ন সংস্করণের জন্য এদের শর্টলিস্ট করা হয়েছে।"

কোচ থাকাকালীন ভারতীয় দলের অন্যতম সদস্য ছিলেন নেহরা। দীর্ঘ সম্পর্কের ফলে গুরু শিষ্যের মধ্যে বোঝাপড়া বেশ ভাল। কির্স্টানের পাশাপাশি সোলাঙ্কির সঙ্গেও বেশ ভাল সম্পর্ক রয়েছে নেহরা'র। অতীতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সহকারী কোচ ছিলেন সোলাঙ্কি। বিসিসিআই-এর কাছ থেকে সবুজ সঙ্কেত পেলে কয়েকজন সহকারী কোচ নির্বাচনের দিকে মনযোগ দেবে ফ্রাঞ্চাইজি'টি। শেষ দু'টি মরসুম কোচিং থেকে সরে ছিলেন আশিস নেহরা। প্রাক্তন বাম হাতি পেসার ঠিক করে ছিলেন শুধুমাত্র প্রধান কোচের দায়িত্ব পেলেই তিনি তা গ্রহণ করবেন। এই সিদ্ধান্তের নেপথ্যে প্রধান কারণ হল হেড কোচের দায়িত্বল পেলে দল গঠন এবং স্ট্র্যাটেজি'তে নিজের মতো করে পরিবর্তন আনতে পারবেন নেহরা। আহমেদাবাদ ছাড়াও একাধিক দলের অফার ছিল নেহরা'র সামনে। কিন্তু নেহরা'র সে সব অফার গ্রহণ না করে নতুন ফ্রাঞ্চাইজি দলের দায়িত্ব নেওয়া থেকে এটা পরিষ্কার যে পরিচিত কোনও দলের দায়িত্ব নেওয়ার পরিবর্তে নতুন একটা দলকে তৈরি করার চ্যালেঞ্জ তাঁর বেশি পছন্দের।

২০১৮ সালে আশিস নেহরা'কে বোলিং কোচ হিসেবে নিযুক্ত করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি)। ২০১৯ আইপিএল-এও সেই দায়িত্ব পালন করেছেন প্রাক্তন এই স্পিডস্টার। কিন্তু এর পরই তিনি সেই দায়িত্ব থেকে সরে আসেন এবং ঠিক করে ফেলেন প্রধান কোচের অফার এলেই একমাত্র কোচিং করাবেন।

English summary
Ashish Nehra is all set to take charge of Ahmedabad franchise as chief coach. A senior IPL official has said this. This new franchise of IPL will also appoint Gary Kirsten as mentor of the team. Former England opener Vikram Solanki is in line to become ‘Director of Cricket’.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X