• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অ্যাসেজ ২০১৯: কিংবদন্তি ডন ব্র্যাডম্যানকে টপকে গেলেন স্টিভ স্মিথ

  • |

কেরিয়ারের দ্বিতীয় ইনিংসে তিনি যেন অপ্রতিরোধ্য! নির্বাসন কাটিয়ে এক বছর পর ক্রিকেটে ফিরেছেন। বাইশ গজে প্রত্যাবর্তনে বোলারদের কালঘাম ছুটিয়ে ছাড়ছেন পাল্টে যাওয়া স্টিভ স্মিথ। এবার অস্ট্রেলিয়ার সর্বকালীন কিংবদন্তি ক্রিকেটার ডন ব্র্যাডম্যানকে টপকে গেলেন স্মিথ।

ওভালে স্মিথের ইনিংস

ওভালে স্মিথের ইনিংস

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে ২৯৫ রানের টার্গেট তাড়া করতে নেমে অজি ব্যাটিং ধসের মুখে পড়লে ফের ত্রাতা হন স্মিথ। এবার ৮০ রান করে আউট হলেন। এটাই চলতি অ্যাসেজ সিরিজে স্মিথের ব্যাটে সবচেয়ে কম রান।

ব্র্যাডম্যানকে টপকে গেলেন স্মিথ

এই ৮০ রানের সুবাদে, ইংল্যান্ডের বিরুদ্ধে টানা দশ ম্যাচে অর্ধশতরান হাঁকালেন স্মিথ। স্মিথের শেষ দশটি অ্যাসেজ ইনিংস ধরলে রানের সংখ্যা এখন ১২৫১ রান।আর অ্যাসেজ সিরিজের ইতিহাসে ডন ব্র্যাডম্যানের সফলতম সেরা দশ ইনিংসে (১৯৩৭-৪৬ সালে) সংগ্রহ ছিল ১২৩৬ রান। এই পরিসংখ্যানেই কিংবদন্তি ব্র্যাডম্যানকে টপকালেন স্মিথ।

একনজরে ব্র্যাডম্যানের সেরা দশ অ্যাসেজ ইনিংসে সংগৃহীত রান

একনজরে ব্র্যাডম্যানের সেরা দশ অ্যাসেজ ইনিংসে সংগৃহীত রান

অ্যাসেজের ইতিহাসে ব্র্যাডম্যানের সেরা দশ ইনিংস এসেছিল ১৯৩৭-৪৬ সালের মধ্যে। দশ ইনিংস রান যথাক্রমে ২১২, ১৬৯, ৫১, ১৪৪, ১৮, ১০২, ১০৩, ১৬, ১৮৭, ২৩৪। দুটি দ্বিশতরান, পাঁচটি শতরান ও একটি অর্ধশতরান হাঁকিয়েছেন ব্র্যাডম্য়ান।

এক নজরে শেষ দশ অ্যাসেজ ইনিংসে স্মিথের রান

চলতি সিরিজে এজবাস্টনে ১৪৪, ১৪২। লর্ডসে ৯২। ম্যাঞ্চেস্টারে ২১১, ৮২। ওভালে ৮০ রান। ওভালে এখনও দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে সুযোগ রয়েছে স্মিথের। সিরিজে মোট সংগ্রহ ৭৫১ রান। এর আগে ২০১৭-১৮ সিরিজে স্মিথের সংগ্রহ ছিল ২৩৯, ৭৬, ১০২, ৮৩। অর্থাৎ দশ ইনিংসে দুটি দ্বিশতরান, তিনটি শতরান ও পাঁচটি অর্ধশতরান হাঁকিয়েছেন স্মিথ।

ইনজামের রেকর্ড ভাঙলেন

টেস্টে কোনও প্রতিপক্ষের বিরুদ্ধে সবচেয়ে বেশি টানা ৯টি অর্ধশতরান হাঁকানোর রেকর্ড ছিল পাকিস্তানের ইনজামাম উল হকের।ইংল্যান্ডের বিরুদ্ধে এই রেকর্ড ছিল ইনজির। সেই রেকর্ড ভেঙে দিলেন স্মিথ। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে টানা দশটি অর্ধশতরান হাঁকালেন তিনি।

English summary
Ashes 2019: Steve Smith surpasses Don Bradmans best ashes total from ten successive innings record
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X