• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অ্যাসেজ ২০১৯-এ সবচেয়ে কম রানে আউট স্মিথ, সিরিজ শেষে তাঁর ঝুলিতে কত রানের পাহাড়?

  • |

রবিবার ইংল্যান্ডের জয় দিয়ে শেষ হল অ্যাসেজ সিরিজ। সিরিজের শেষ ম্যাচে ওভালে অস্ট্রেলিয়াকে ১৩৫ রানে হারালো ইংল্যান্ড।

সিরিজে স্মিথের পারফর্ম্যান্স

ওভাল টেস্টে দ্বিতীয় ইনিংসে ২৩ রান করে আউট হন স্টিভ স্মিথ। চলতি সিরিজে এটাই স্মিথের ব্যাটে সর্বনিন্ম স্কোর। সেই সঙ্গে সিরিজে প্রথমবার পঞ্চাশ রানের কমে আউট হলেন তিনি। সিরিজে সাত ইনিংস ব্যাট করে ৭৭৪ রান করলেন বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যান। ইনিংস প্রতি গড় ১১০.৫৭। এক নজরে অ্যাসেজ ২০১৯-এ স্মিথের ব্যাটে রান যথাক্রমে ১৪৪, ১৪২, ৯২, ২১১, ৮২, ৮০,২৩।

ওভালের স্মিথের আউট

ওভালে নির্ভুল প্ল্যানিংয়ে স্মিথকে আউট করে ইংল্যান্ড। ক্রিকেটের প্রচলিত শটের বাইরে গিয়ে শট নির্বাচনে মাহির স্মিথ। একাধিক বার নতুন নতুন শট স্মিথকে রান করতে দেখা যায়। এই অদ্ভূত ব্যাটিং স্টাইল থামাতেই তাঁর ব্যাটিংয়ের সময় লেগ স্লিপ রেখে দিয়েছিলেন রুট। সেই মতো পরিকল্পনা করে লেগ সাইডে স্লোয়ার বাউন্সার করেন স্টুয়ার্ট ব্রড।সেই বল লেগ সাইডে ঠেলে দিতে গিয়ে স্লিপে বেন স্টাকসের হাতে বন্দি হয়ে আউট স্মিথ। প্যাভিলিয়ান ফেরেন ২৩ রান করে।

স্মিথের ম্যাজিকাল ইনিংস শেষে উঠে দাঁড়িয়ে তাঁকে সম্মান জানাল ইংলিশ গ্যালারি

বল বিকৃতি কান্ডের পর ক্রিকেট থেকে নির্বাসনে পড়েছিলেন স্মিথ। এরপর অ্যাসেজ সিরিজ দিয়ে টেস্টে প্রত্যাবর্তন। বাকিটা ইতিহাস!স্মিথের স্বপ্নের ফর্মের কাছে ছারখার ইংল্যান্ড। ওভালে শেষ ইনিংসে কুড়ি রানের গণ্ডি পার করে আউট হয়ে মাঠ ছাড়ার সময় উঠে দাঁড়িয়ে স্মিথকে সম্মান জানাল ওভাল গ্যালারির দর্শকরা। স্মিথের ম্যাজিকাল ইনিংসে মুগ্ধ ক্রিকেটদুনিয়া।

English summary
Ashes 2019: Steve Smith departs for 23 runs, scored 774 runs in series
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X