• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জীবন পাল্টাতে চলেছে স্টোকসের, বললেন কিংবদন্তি বোথাম

  • |

বেন স্টোকসকে 'ওয়ার্ল্ড বক্স অফিস অ্যাট্রাকশন' বললেন কিংবদন্তি ইয়ান বোথাম। ইংল্যান্ড দলের বর্তমান অল-রআউন্ডারের জন্য প্রশংসার ডালি সাজিয়ে প্রাক্তন অলরাউন্ডার কিংবদন্তি বোথাম।

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

-

স্টোকসের রূপকথার মহাকাব্যিক ইনিংস

অ্যাসেজ সিরিজের তৃতীয় টেস্টে একা হাতে লড়াই করে দলকে জিতিয়েছেন। হেডিংলেতে রুদ্ধশ্বাস লড়াইয়ে নাটকীয় জয় উপহার দিয়েছেন স্টোকস। তাঁর অপরাজিত ১৩৫ রানের সুবাদেই অ্যাসেজ টেস্টে প্রত্যাবর্তন করে সিরিজে ১-১ করেছে ইংল্যান্ড। দশম উইকেটে লিচকে সঙ্গী করে ৭৬ রান জুড়ে অজিদের মুখের গ্রাস কেড়ে নিয়ে হেডিংলি টেস্টে ইংল্যান্ডকে ম্যাচ জিতিয়েছেন।

লিডসে বোথামের ইনিংসে থ্রিলার লড়াই জিতেছিল ইংল্যান্ড

১৯৮১ সালে এই লিডসেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাসেজ সিরিজে ফলো অনের চাপের মুখে পড়ে ১৪৯ রানে অপরাজিত ছিলেন ইয়ান বোথাম। তাঁর দুর্দান্ত লড়াইয়ে ভর করে দ্বিতীয় ইনিংসে ৩৫৬ রান তুলেছিল ইংল্যান্ড। জবাবে অজিরা চতুর্থ ইনিংসে ১১১ রানে অলআউট হলে, ইংল্যান্ড ম্যাচ জিতেছিল ১৮ রানে। সেবার সেটিও ছিল তৃতীয় টেস্ট। ম্যাচ জেতানো সেই ইনিংসের সুবাদে, রাতারাতি ইংল্যান্ডের হিরো হয়ে গিয়েছিলেন বোথাম।

স্টোকসের মহাকাব্যিক ইনিংস দেখে কী বললেন বোথাম

ব্রিটিশ অল-রআউন্ডার স্টোকসের ভূয়সী প্রশংসা করেছেন বোথাম। বললেন, 'রূপকথার এই ইনিংস স্টোকসের জীবন রাতারাতি পাল্টে দিতে চলেছে। স্টোকস এখন গোটা দেশের সম্পত্তি। ওর ব্যক্তিগত জীবনে বলে কিছু থাকবে না। ওকে নিয়ে বাঁধভাঙা উচ্ছ্বাসটাই স্বাভাবিক। ' সেই সঙ্গে স্টোকসকে 'স্পেশ্যাল ওয়ান' বলেছেন বোথাম। প্রসঙ্গত ৪ সেপ্টেম্বর থেকে ম্যাঞ্চেস্টারে অ্যাসেজের চতুর্থ টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামবে ইংল্যান্ড।

English summary
ASHES 2019: Legend Ian Botham says, Ben Stokes life will change forever
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X