• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলাদেশের প্রথম স্পিনার হিসেবে ভারতের বিরুদ্ধে এই নজির তৈরি করলেন শাকিব আল হাসান

বাংলাদেশের প্রথম স্পিনার হিসেবে ভারতের বিরুদ্ধে এই নজির তৈরি করলেন শাকিব আল হাসান
Google Oneindia Bengali News

বাংলাদেশের প্রথম স্পিনার হিসেবে ভারতের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে এক ম্যাচে পাঁচ উইকেট শিকার করলেন শাকিব আল হাসান। শের ই বাংলা স্টেডিয়ামে তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচে এই নজির সৃষ্টি করেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার। সারা বিশ্বে অষ্টম স্পিনার হিসেবে ভারতের বিরুদ্ধে একদিনের ম্যাচে পাঁচ উইকেট পেলেন শাকিব।

বাংলাদেশের প্রথম স্পিনার হিসেবে ভারতের বিরুদ্ধে এই নজির তৈরি করলেন শাকিব আল হাসান

মুস্তাক আহমেদ, সাকলিন মুস্তাক, মুথিয়া মুরলীধরন, অ্যাশলে গিলস, অজন্তা মেন্ডিস, সাইদ আজমল এবং আকিলা ধনঞ্জয়ের মতো তারকা স্পিনারদের সঙ্গে এই তালিকায় জায়গা করে নিলেন শাকিব। এর প্রত্যেকেই ওডিআই ক্রিকেটে এক ম্যাচে ভারতের বিরুদ্ধে পাঁচ উইকেট শিকার করেছেন।

২০২৩ সালে ক্রিকেট বিশ্বকাপের আসর বসতে চলেছে ভারতে। তার জন্যই প্রস্তুতি শুরু করে দিয়েছে টিম ইন্ডিয়া। রবিবার ব্যাটিং সহায়ক পিচে প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক লিটন দাস। এই ম্যাচে বল হাতে বাংলাদেশকে ম্যাচে নিয়ন্ত্রকের আসনে নিয়ে আসেন শাকিব আল হাসান এবং এবাদত হোসেন। ৪১.২ ওভারে ১৮৬ রানেই শেষ হয়ে যায় ভারতের ইনিংস। প্রতিবেশী দেশটির বিরুদ্ধে পূর্ণ শক্তি নিয়েই মাঠে নেমেছিল ভারত। রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলির মতো প্রথম একাদশের সেরা তারকারা খেলেন এই ম্যাচে। কিন্তু নক্ষত্রখচিত ভারতীয় দল পারেনি নিজেদের যোগ্যতা অনুযায়ী খেলতে। রোহিত শর্মা শুরুটা ভাল করলেও প্যাভিলিয়নে ফেরেন ২৭ রানে। শিখর ধাওয়ানের ব্যাট থেকে আসে ৭ রান। টি ২০ বিশ্বকাপে ভারতের সর্বোচ্চ রান স্কোরার বিরাট কোহলি ৯ রানে প্রথম একদিনের ম্যাচে প্যাভিলিয়নে ফেরেন। চার নম্বরে ব্যাটং করতে নামা শ্রেয়স আইয়ারের ব্যাট থেকে আসে ২৪ রানের ইনিংস।

ভারতের ইনিংসের হাল ধরেন কে এল রাহুল। তিনি একাই চেষ্টা চালিয়ে যান। ৫টি চার এবং ৪টি ছয়ের সৌজন্যে ৭৩ রানের ইনিংস খেলেন রাহুল। এই ম্যাচে সুযোগ পেয়েছিলেন বাংলার অলরাউন্ডার শাহবাজ আহমেদ। কিন্তু তিনি রানের খাতা খুলতে পারেননি।

English summary
As a first Bangladesh spinner Shakib Al Hasan claimed 5-wicket haul against India in ODIs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X