India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সচিন-পুত্র অর্জুন তেন্ডুলকর আইপিএল খেলার যোগ্যই নন! কোন কারণ দেখিয়ে বিস্ফোরক বন্ড?

Google Oneindia Bengali News

আইপিএলের সফলতম দল মুম্বই ইন্ডিয়ান্স এবার চরম ব্যর্থতার সম্মুখীন হয়েছে। ১৪টি ম্যাচে জয় এসেছে মাত্র চারটিতে। ২৪ জন ক্রিকেটারের মধ্যে ২১ জনকে বিভিন্ন ম্যাচে খেলানো হয়েছে। কিন্তু বিগত দুটি মরশুম ধরেই ডাগআউটে বসে থাকতে হচ্ছে অর্জুন তেন্ডুলকরকে। সচিন-পুত্রকে না খেলানোর জন্য রুষ্ট ক্রিকেট ভক্তরা তাঁকে ছেড়ে দেওয়ার দাবি পর্যন্ত জানাতে শুরু করেছেন।

ব্রাত্য অর্জুন

গত বছরের আইপিএলের মিনি অকশনে অর্জুনকে ২০ লক্ষ টাকায় নিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু একটি ম্যাচেও খেলানো হয়নি। শেষের দিকে চোটের কারণে অর্জুন ছিটকে যান। এবারের মেগা নিলামে ৩০ লক্ষ টাকায় অর্জুনকে দলে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। দলের সোশ্যাল মিডিয়া হ্যান্ডল ও অর্জুনের নিজস্ব সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে যে ছবি বা ভিডিও পোস্ট করা হয়েছে তাতে দেখা গিয়েছে বল হাতে অনবদ্য সচিন-পুত্র। বাঁহাতি পেসার অর্জুন নেটে বেসামাল দশা করেছিলেন আইপিএলের মেগা নিলামে সর্বোচ্চ দর পাওয়া ঈশান কিষাণের। এ ছাড়া তাঁর ইয়র্কার সমস্যায় ফেলে অনেক ব্যাটারকেই।

আশা পরিণত নিরাশায়

আইপিএল থেকে মুম্বই ইন্ডিয়ান্স ছিটকে যাওয়ার পর নিয়মরক্ষার ম্য়াচগুলিতে তাঁকে খেলানো হবে বলে আশায় ছিলেন সচিন-ভক্ত ও ক্রিকেটপ্রেমীরা। এমনকী ভাইয়ের খেলা দেখতে মাঠে হাজির ছিলেন দিদি সারাও। কিন্তু অর্জুনের অভিষেক হয়নি। এমনকী মুম্বই ইন্ডিয়ান্সের শেষ ম্য়াচে টসের আগেও বোলিং রান আপ ঠিক করতে দেখা গিয়েছিল অর্জুনকে। কিন্তু সুযোগ মেলেনি। সচিন তেন্ডুলকর মুম্বই ইন্ডিয়ান্সে মেন্টরের ভূমিকা পালন করলেও দল নির্বাচনের বিষয়টি ছেড়ে দেন টিম ম্য়ানেজমেন্টের হাতে। ছেলেকে ধৈর্য্য ধরে কঠোর পরিশ্রম চালিয়ে যাওয়ার পরামর্শও দিয়েছেন মাস্টার ব্লাস্টার।

যোগ্য নন সচিন-পুত্র

অর্জুনকে না খেলানোর কারণ নিয়ে অবশেষে মুখ খুলেছেন মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ শেন বন্ড। একটি ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, অর্জুনের খেলায় আরও উন্নতি ঘটাতে হবে। দল নির্বাচন একটা ব্যাপার, প্রথম একাদশ ঠিক করা আরেকটি বিষয়। মুম্বই ইন্ডিয়ান্সে খেলার জন্য নিজেকে প্রস্তুত করতে গেলে অর্জুনকে ব্যাটিংয়ের পাশাপাশি ফিল্ডিংয়েও আরও উন্নত হতে হবে। সব ক্রিকেটারকে খেলানোর সুযোগ দেওয়া যেমন একটি বিষয়, তেমনই প্রথম একাদশে জায়গা অর্জন করে নেওয়ার বিষয়টিও গুরত্বপূর্ণ। ব্যাটিং ও ফিল্ডিংয়ে উন্নতি ঘটাতে পারলে অর্জুন দলে নিজের জায়গা পাওয়ার দাবি জোরালো করতে পারবেন বলেও জানিয়েছেন বন্ড।

মুম্বই কি ছেঁটে ফেলছে?

বন্ডের এই বক্তব্যে জোরালো হয়েছে আরেকটি জল্পনা। আগামী বছরের আইপিএলের আগে কি অর্জুন তেন্ডুলকরকে ছেড়ে দেবে মুম্বই ইন্ডিয়ান্স? উত্তর বলবে সময়। কিন্তু অর্জুন এখনও আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সে খেলার মতো যোগ্য নন, এটা বন্ড যেমন স্পষ্ট করেছেন, তেমনই পরিবর্ত হিসেবে আইপিএলে শেষের দিকে ধবল কুলকার্নিকে পরিবর্ত হিসেবে ডেকে নেওয়ার মধ্যেও সেই ইঙ্গিত ছিল স্পষ্ট। অর্জুন রঞ্জির নক আউট পর্বের মুম্বই দল থেকেও বাদ পড়েছেন। এখনও তাঁর প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকও হয়নি। সচিন-পুত্রর ভবিষ্যৎ নিয়ে তাই সংশয় থাকছেই।

English summary
Arjun Tendulkar Needs Some Work To Do On His Batting And Fielding, Says MI Bowling Coach Shane Bond. Arjun Has Been Dropped From The Ranji Squad Of Mumbai.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X