• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যেমন ভাবা তেমন কাজ! মুস্তাক আলিতে বাংলার অধিনায়ক আর নন ঈশ্বরণ! পরিবর্ত কে?

সৈয়দ মুস্তাক আলি ট্রফি শুরুর ১০ দিন আগে বাংলা দলের অধিনায়কত্বে বড়সড় রদবদল ঘটানো হল। অভিমন্যু ঈশ্বরণের হাতেই নেতৃত্ব তুলে দিতে চাওয়া বাংলা ক্রিকেট দলের ব্যাটিং মেন্টর তথা কিংবদন্তি ভিভিএস লক্ষ্মণের পরামর্শ দাম পেল না। পরিবর্তে অন্য দুই ক্রিকেটারকে আগামী টুর্নামেন্টের জন্য দলের অধিনায়ক ও সহ অধিনায়ক নির্বাচন করা হয়েছে। এ ব্যাপারে বিস্তারিত জেনে নিন।

অধিনায়ক অনুষ্টুপ

অধিনায়ক অনুষ্টুপ

গত মরসুমে বাংলাকে রঞ্জি ট্রফির ফাইনালে তোলা অভিমন্যু ঈশ্বরণকে বাংলা দলের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। সৈয়দ মুস্তাক আলি ট্রফির জন্য দলের নতুন অধিনায়ক নির্বাচন করা হয়েছে ৩৬ বছরের অনুষ্টুপ মজুমদারকে। সহ-অধিনায়ক হলেন উইকেটরক্ষক শ্রীবতস গোস্বামী।

কেন এই পরিবর্তন

কেন এই পরিবর্তন

গত মরসুমের রঞ্জি ট্রফিতে বাংলাকে ফাইনালে তুললেও ব্যাট হাতে সেভাবে দলকে ভরসা জোগাতে পারেননি অভিমন্যু ঈশ্বরণ। এমনকী টুর্নামেন্টের ফাইনালেও নিজের বিভাগে ব্যর্থই হয়েছিলেন এই তরুণ তারকা। অন্যদিকে গোটা ওই মরসুম জুড়ে দুর্দান্ত পারফরম্যান্স দেওয়া অনুষ্টুপ মজুমদার রঞ্জি ট্রফির সেমিফাইনালে শতরান করার পাশাপাশি ফাইনালেও ব্যাট হাতে কামাল করেছিলেন। সেই ফর্মের নিরিখেই সৈয়দ মুস্তাক আলি ট্রফির জন্য বাংলা ক্রিকেট দলের অধিনায়ক নির্বাচন করা হয়েছে বলে সিএবি সূত্রে খবর।

সিএবি-র বৈঠক

সিএবি-র বৈঠক

ধোঁয়াশা দূর করতে বৃহস্পতিবার অনুষ্টুপ মজুমদার, শ্রীবতস গোস্বামী ও অভিমন্যু ঈশ্বরণকে সঙ্গে নিয়ে বৈঠক করেন ক্রিকেট অ্যাসোসিয়েশন বা সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া, সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। জানিয়ে দেন যে ব্যাটসম্যান অভিমন্যুর কাছ থেকে সেরাটা বের করে আনার জন্য, তাঁর মাথায় নেতৃত্বের বোঝা চাপানো হচ্ছে না। সেই সিদ্ধান্ত ভাল মনে মেনেও নেন বাংলার প্রাক্তন অধিনায়ক।

কী বলেছিলেন লক্ষ্মণ

কী বলেছিলেন লক্ষ্মণ

অধিনায়কত্ব অভিমন্যু ঈশ্বরণের ওপর বাড়তি চাপ প্রয়োগ করবে বলেও মনে করেননি বাংলা ক্রিকেট দলের ব্যাটিং মেন্টর ভিভিএস লক্ষ্মণ। তাঁর কথায়, ঈশ্বরণের সুযোগ্য নেতৃত্বেই গত মরসুমের রঞ্জি ট্রফির ফাইনালে পৌঁছেছিল বাংলা। তাছাড়া ব্যাটসম্যান অভিমন্যু কেবল বাংলা নয়, ভারতীয় এ দলের হয়েও দুর্দান্ত পারফরম্যান্স করেছেন বলে স্মরণ করিয়েছিলেন লক্ষ্মণ। বলেছিলেন যে সময় দিলে ঈশ্বরণ ব্যাটিং ও নেতৃত্ব একসঙ্গেই সামলাতে পারবেন।

মুস্তাক আলির জন্য বাংলা দল

মুস্তাক আলির জন্য বাংলা দল

অনুষ্টুপ মজুমদার (অধিনায়ক), শ্রীবতস গোস্বামী (সহ-অধিনায়ক), অভিমন্যু ঈশ্বরণ, মনোজ তিওয়ারি, সুদীপ চট্টোপাধ্যায়, ইশান পোড়েল, ঋত্বিক চৌধুরী, বিবেক সিং, শাহবাজ আহমেদ, অর্নব নন্দী, মুকেশ কুমার, আকাশ দীপ, রবিকান্ত সিং, অভিষেক দাস, মহম্মদ কাইফ, অরিত্র চট্টোপাধ্যায়, শুভঙ্কর বল, ঋত্বিক চট্টোপাধ্যায়, প্রয়াস রায় বর্মন, কাইফ আহমেদ।

স্ট্যান্ড বাই : কাজি জুনেইদ সাইফি, সুজিত যাদব

কোন গ্রুপে খেলবে বাংলা

কোন গ্রুপে খেলবে বাংলা

সৈয়দ মুস্তাক আলি ট্রফির এলিট বি গ্রুপে পড়েছে বাংলা। একই গ্রুপে রয়েছে ওড়িশা, ঝাড়খণ্ড, তামিলনাড়ু, অসম ও হায়দরাবাদ। আগামী ১০ জানুয়ারি টুর্নামেন্টে প্রথম ম্যাচ খেলতে নামছেন অনুষ্টুপ মজুমদাররা।

কলকাতাঃ বছরের প্রথমদিনে নিকোপার্কে মানুষের সমাগম, রেকর্ড ভিড় উধাও

English summary
Anustup Majumdar is the new captain of Bengal cricket team for Syed Mushtaq Ali Trophy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X