• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইসিসি-র বর্ষসেরা টি ২০ ক্রিকেটারদের তালিকায় নেই ভারতীয়রা! টেস্ট ক্রমতালিকায় অজি দাপট, মানরক্ষা অশ্বিনে

Google Oneindia Bengali News

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়ন টেস্টে জয়ের গন্ধ পাচ্ছে ভারত। যদিও আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংই হোক, কিংবা বর্ষসেরা টি ২০ ক্রিকেটারদের তালিকায় মনোনয়ন, ভারতীয়দের হাল বেহাল! ভারতীয় দল এখনও টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বর। বোলার ও অলরাউন্ডারদের তালিকায় রবিচন্দ্রন অশ্বিন দুই নম্বরে। কিন্তু ব্যাটারদের অবস্থা মোটেই ভালো নয়। আইসিসি পুরুষদের টি ২০ ও মহিলাদের একদিনের আন্তর্জাতিকে যে ক্রিকেটারদের মনোনীত করেছেন সেই তালিকায় নেই কোনও ভারতীয়।

টেস্ট ক্রমতালিকায় অজি দাপট, মানরক্ষা অশ্বিনে

টেস্ট র‌্যাঙ্কিংয়ে বোলারদের তালিকায় চমকপ্রদ প্রবেশ হয়েছে মেলবোর্নে অভিষেক টেস্টে দ্বিতীয় ইনিংসে ৭ রানে ৬ উইকেট নেওয়া স্কট বোল্যান্ডের। বক্সিং ডে টেস্টে ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন তিনি। এই দুরন্ত পারফরম্যান্সের সুবাদে ২৭১ পয়েন্ট নিয়ে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে বোলারদের তালিকায় ৭৫ নম্বরে থেকে শুরু করলেন বোল্যান্ড। বিশ্বের একমাত্র বোলার হিসেবে ৯০০-র বেশি পয়েন্ট (৯০২) নিয়ে বোলারদের তালিকার শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। ৩৩ রানে ৪ উইকেট নেওয়া জেমস অ্যান্ডারসন তিন ধাপ উঠে বোলারদের তালিকায় পাঁচে চলে এসেছেন। বোলারদের তালিকায় ৮৮৩ পয়েন্ট নিয়ে এবং অলরাউন্ডারদের তালিকায় ৩৪৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থান ধরে রেখেছেন রবিচন্দ্রন অশ্বিন। ভারতীয় বোলারদের তালিকায় জসপ্রীত বুমরাহ ১২ ও মহম্মদ শামি ১৯ নম্বরে রয়েছেন।

ব্যাটারদের তালিকায় এক ধাপ নেমে চারে চলে এসেছেন স্টিভ স্মিথ, তিনে উঠেছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। মেলবোর্নে ব্যর্থ হলেও ব্যাটারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন মার্নাস লাবুশানে (৯১৫ পয়েন্ট), জো রুট (৯০০) রয়েছেন দ্বিতীয় স্থানে। রোহিত শর্মা পঞ্চম স্থান ধরে রেখেছেন। বিরাট কোহলি রয়েছেন সাতে। টেস্টে ব্যাটারদের ক্রমতালিকায় রোহিত ও বিরাট ছাড়া ভারতের কেউ প্রথম দশে না থাকলেও ময়াঙ্ক আগরওয়াল ১২, ঋষভ পন্থ ১৪, চেতেশ্বর পূজারা ১৭ ও অজিঙ্ক রাহানে ২৭ নম্বরে রয়েছেন। শুভমান গিল ৪৬ ও সেঞ্চুরিয়নে শতরানকারী লোকেশ রাহুল রয়েছেন ৪৯ নম্বরে।

এদিকে, আইসিসি আজই বর্ষসেরা পুরস্কারের জন্য মনোনীত ক্রিকেটারদের নামের দুটি তালিকা প্রকাশ করেছে। পুরুষদের টি ২০-তে এই মনোনীত ক্রিকেটারদের তালিকায় নেই কোনও ভারতীয়। পাকিস্তানের মহম্মদ রিজওয়ান, শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারঙ্গা, অস্ট্রেলিয়ার মিচেল মার্শ, ও ইংল্যান্ডের জস বাটলার বর্ষসেরার দৌড়ে রয়েছেন। মহিলাদের একদিনের আন্তর্জাতিকে বর্ষসেরার দৌড়ে দক্ষিণ আফ্রিকার লিজেল লি, ইংল্যান্ডের ট্যামি বিউমন্ট, ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথেউজ ও পাকিস্তানের ফতিমা সানা।

English summary
James Anderson Gains Three Places To Fifth Spot In ICC Test Rankings For Bowlers Ashwin At Second Position. Marnus Labuschagne Retained Top Spot Of The List For Batters.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X