• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: 'একদিন ভারতীয় দলের নেতৃত্বে দেখা যেতে পারে একে', সিএসকে তারকা সম্পর্কে বড় ভবিষ্যৎবাণী রায়ডুর

IPL 2022: 'একদিন ভারতের অধিনায়ক রূপে দেখা যেতে পারে একে', সিএসকে তারকা সম্পর্কে বড় ভবিষ্যৎবানী রায়ডুর
Google Oneindia Bengali News

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও দক্ষতার সঙ্গে এখনও আইপিএল-এ খেলে চলেছে অম্বতি রায়ডু। চলতি চেন্নাই সুপার কিংসের ব্যর্থতার মধ্যেও রায়ডু যতটা সুযোগ পেয়েছেন চেষ্টা করেছেন দলের জন্য অবদান রাখার। আইপিএল শুরুর আগেই অধিনায়কত্ব ছেড়ে নতুন অধিনায়ক হিসেবে রবীন্দ্র জাডেজাকে বেছে নেন মহেন্দ্র সিং ধোনি। জাডেজার অধিনায়কত্বে এখনও পর্যন্ত মাত্র দুই ম্যাচে জয় এলেও রায়ডু মনে করেন ভবিষ্যতে ভারতীয় দলের নেতৃত্বের ভূমিকায়ও দেখা যেতে পারে জাড্ডুকে।

জাডেজার অধিনায়কত্বের প্রশংসা:

জাডেজার অধিনায়কত্বের প্রশংসা:

অম্বতি রায়ডু সিএসকের সোশ্যাল মিডিয়া টিমকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছে, মহেন্দ্র সিং ধোনিকে রিপ্লেস করাটা কঠিন রবীন্দ্র জাডেজার জন্য। তবে ড্রেসিং রুমে যখন মাহি রয়েছে তখন সময়ের সঙ্গে আরও দক্ষ হয়ে উঠবে জাডেজে। তিনি মনে করেন ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার যোগ্যতা রয়েছে রবীন্দ্র জাডেজার মধ্যে। তাঁর কথায়, "এম এস ধোনির জুতোয় পা গলানোটা কখনও সম্ভব নয়, কিন্তু ডাজেজার মধ্যে নেতৃত্ব দেওয়ার দক্ষতা রয়েছে কিন্তু মাহি ভাইয়ের নজরদারিতে এবং যতদিন মাহি ভাই মাঠে রয়েছে ওর সঙ্গে ততদিন কাজটা অনেকটাই সহজ হবে ওর জন্য। জাডেজা আরও দক্ষ হয়ে উঠবে। শুধু সিএসকে-কেই নয়, ভারতকে নেতৃত্ব দেওয়ার যোগ্যতা রয়েছে ওর।"

দলের পারফরম্যান্স এবং অধিনায়কত্ব পরিবর্তন নিয়ে রায়ডু:

দলের পারফরম্যান্স এবং অধিনায়কত্ব পরিবর্তন নিয়ে রায়ডু:

রায়ডু জানিয়েছেন দলে এই পরিবর্তনটা হওয়ারই ছিল। তাঁর কথায়, "যত বছর এগোবে তত নতুন বহু প্রতিভাকে সিএসকের জার্সিতে দেখা যাবে। জাডেজার মতো এক জনের অধীনে তাঁদের পক্ষে খেলাটা সহজ হবে। কারণ এই সমস্তটাই ও দেখেছে, এর মধ্যে দিয়ে গিয়েছে। অধিনায়কের ব্যাকিং পাবে ওরা এবং আমি মনে করি সঠিক পথেই এগোচ্ছে জাডেজা। ওর নেতৃত্বে অনেক সাফল্য পাবে সিএসকে।"

রবীন্দ্র জাডেজার নেতৃত্বে চলতি আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের অবস্থান:

রবীন্দ্র জাডেজার নেতৃত্বে চলতি আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের অবস্থান:

আইপিএল ২০২২-এ একেবারেই ভাল শুরু করতে পারেনি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। সাত ম্যাচের মধ্যে চারটিতে হেরেছে চেন্নাই। জিতেছে দু'টি ম্যাচে। ৭ ম্যাচে চার পয়েন্ট নিয়ে নয় নম্বরে রয়েছে চেন্নাই।

অম্বতি রায়ডুর কেরিয়ারগ্রাফ:

অম্বতি রায়ডুর কেরিয়ারগ্রাফ:

ভারতের জার্সিতে ৫৫টি একদিনের ম্যাচে এবং ৬টি টি-২০ ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন রায়ডু। ৫৫টি ম্যাচে ৪৭.০৫ গড়ে তিনি করেছেন ১৬৯৪ রান এবং ৬টি টি-২০ ম্যাচে ১০.৫০ গড়ে তাঁর ব্যাট থেকে এসেছে ৪২ রান। ২০১০ থেকে ২০১৭ পর্যন্ত মুম্বই ইন্ডিয়ান্স দলের সদস্য ছিলে রায়ডু। ২০১৮ সালে চেন্নাই সুপার কিংসে আসেন তিনি। পাঁচ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছেন রায়ডু। মুম্বইয়ের হয়ে ২০১৩, ২০১৫ এবং ২০১৭ সালে এবং চেন্নাইয়ের হয়ে ২০১৮ এবং ২০২১ সালে চ্যাম্পিয়ন হন তিনি। মহা নিলামের আগে তাঁকে রিলিজ করে দিলও ৬.৭৫ কোটি টাকায় চেন্নাই নিলাম থেকে তাঁকে তুলে নেয়।

English summary
Ambati Rayudu has made big prediction. He has said Ravindra Jadeja has the capacity to lead India team one day.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X