• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একই সিরিজে ২০ ক্রিকেটার! টেস্ট ক্রিকেটে এক অফবিট রেকর্ড চোটে জর্জরিত ভারতের

Google Oneindia Bengali News

চোট-আঘাতে জর্জরিত ভারতীয় ক্রিকেট দল। একে একে জাতীয় দলের বাইরে ছিটকে গিয়েছেন তারকা ক্রিকেটাররা। পরিস্থিতি এমন যে ব্রিসবেনে বর্ডার-গাভাসকর ট্রফির চতুর্থ তথা শেষ টেস্ট ম্যাচে এক লপ্তে ভারতীয় দলে চার ক্রিকেটারকে অন্তর্ভূক্ত করা হয়েছে। জাতীয় দলের হয়ে টেস্ট অভিষেক হয়েছে ওয়াশিংটন সুন্দর ও টি নটরাজনের। আর এখানেই অন্যদের থেকে আলাদা হয়ে টেস্ট ক্রিকেটে এক অফবিট রেকর্ড তৈরি করেছে অজিঙ্ক রাহানের টিম ইন্ডিয়া।

২০ জন ক্রিকেটারকে খেলাল ভারত

২০ জন ক্রিকেটারকে খেলাল ভারত

চোট-আঘাতে জর্জরিত ভারতীয় ক্রিকেট দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফিতে মোট ২০ জন ক্রিকেটারকে খেলিয়েছে। অজিঙ্ক রাহানে এবং চেতেশ্বর পূজারা ছাড়া কোনও অন্য কোনও ভারতীয় ক্রিকেটার অস্ট্রেলিয়ার মাটিতে চারটি টেস্ট খেলার সুযোগ পাননি। ১৯৬১-৬২ মরসুমের পর একই কাজ করে দেখাল টিম ইন্ডিয়া।

এর আগে ভারতের রেকর্ড

এর আগে ভারতের রেকর্ড

একই টেস্ট সিরিজে প্রথম একাদশে ১৭ জন ক্রিকেটারকে খেলনো টিম ইন্ডিয়া তালিকার দ্বিতীয় স্থানে অবস্থান করছে। ১৯৫৯ সালের ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজে ভারতের প্রথম একাদশে ১৭ জন ক্রিকেটার খেলেছিলেন। ২০১৪-২০১৫ মরসুমের অস্ট্রেলিয়া সফর এবং ২০১৮ সালের অস্ট্রেলিয়া সফরে ভারতের প্রথম একাদশে ঘুরিয়ে ফিরিয়ে সম পরিমাণ ক্রিকেটারকে খেলানো হয়েছিল।

চার ক্রিকেটারের অন্তর্ভূক্তি

চার ক্রিকেটারের অন্তর্ভূক্তি

ব্রিসবেন টেস্টে টিম ইন্ডিয়ার প্রথম একাদশে মোট চার ক্রিকেটারকে অন্তর্ভূক্ত করা হয়েছে। হনুমা বিহারীর পরিবর্তে খেলছেন মায়াঙ্ক আগরওয়াল। টেস্ট অভিষেক হল ওয়াশিংটন সুন্দর এবং টি নটরাজনের। ব্রিসবেন টেস্টে টিম ইন্ডিয়ার প্রথম একাদশে শার্দুল ঠাকুরকেও অন্তর্ভূক্ত করা হয়েছে।

চোট-আঘাতে জর্জরিত ভারত

চোট-আঘাতে জর্জরিত ভারত

অ্যাডিলেড টেস্টে চোট পেয়ে জাতীয় দল থেকে ছিটকে যান ফাস্ট বোলার মহম্মদ শামি। মেলবোর্ন টেস্টে চোট পেয়ে দেশে ফিরে আসেন উমেশ যাদব। সিডনি টেস্ট শুরু হওয়ার আগে চোট পেয়ে সিরিজ থেকে ছিটকে যান কেএল রাহুল। সিডনি টেস্ট চলাকালীন চোট পান রবীন্দ্র জাদেজা, হনুমা বিহারী এবং রবিচন্দ্রণ অশ্বিন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টে অনুপস্থিত রয়েছেন তাঁরা প্রত্যেকেই।

English summary
Ajinkya Rahane's Team India makes uniqe record in Brisbane test
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X