• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দলীপ ট্রফিতে চ্যাম্পিয়ন পশ্চিমাঞ্চল, অধিনায়ক হিসেবে সাফল্যের পর রাহানে স্থির করলেন নতুন লক্ষ্য

  • |
Google Oneindia Bengali News

দলীপ ট্রফি ঘরে তুলল পশ্চিমাঞ্চল। কোয়েম্বাটোরে ফাইনালে ২৯৪ রানে হারাল দক্ষিণাঞ্চলকে। ম্যাচের সেরা হলেন ২৬৫ রান করা যশস্বী জয়সওয়াল। যদিও শৃঙ্খলাভঙ্গের কারণে তাঁকে মাঠের বাইরে বের করে দেন পশ্চিমাঞ্চল অধিনায়ক অজিঙ্ক রাহানে। টুর্নামেন্টের সেরার পুরস্কারটি পেয়েছেন জয়দেব উনাদকাট, ১৩টি উইকেট নেওয়ার পাশাপাশি ৫০ রান করেছেন তিনি।

দলীপ ট্রফিতে চ্যাম্পিয়ন অজিঙ্ক রাহানের পশ্চিমাঞ্চল

(ছবি- অজিঙ্ক রাহানের ইনস্টাগ্রাম)

জয়ের জন্য দক্ষিণাঞ্চলের সামনে পাহাড়-প্রমাণ ৫২৯ রানের টার্গেট রেখেছিল পশ্চিমাঞ্চল। ৭১.২ ওভারে ২৩৪ রানেই গুটিয়ে যায় হনুমা বিহারীর নেতৃত্বাধীন দক্ষিণাঞ্চল। আজ শেষ দিনে পড়ল চারটি উইকেট। যার তিনটিই নিয়েছেন শামস মুলানি। দ্বিতীয় ইনিংসে তিনি ২টি মেডেন-সহ ৫১ রানের বিনিময়ে ৪ উইকেট দখল করলেন। জয়দেব উনাদকাট ও অতীত শেঠ নিয়েছেন দুটি করে উইকেট। দক্ষিণাঞ্চলের হয়ে রোহন কুন্নুম্মল ৯৩ ও রবি তেজা ৫৩ রান করেন।

প্রথম ইনিংসে পশ্চিমাঞ্চল তুলেছিল ২৭০ রান। হেত প্যাটেল করেছিলেন ৯৮ রান, জয়দেব উনাদকাট দশে নেমে অপরাজিত ছিলেন ৪৭ রান করে। রবিশ্রীনিবাসন সাই কিশোর ৮৬ রানের বিনিময়ে নেন ৫ উইকেট। এরপর বাবা ইন্দ্রজিতের ১১৮ রানের দৌলতে দক্ষিণাঞ্চলের প্রথম ইনিংস শেষ হয় ৩২৭ রানে। জয়দেব উনাদকাট চারটি এবং অতীত শেঠ ৩টি উইকেট নেন। প্রথম ইনিংসে পিছিয়ে পড়া পঞ্চিমাঞ্চল দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ৪ উইকেটে ৫৮৫ রান তুলে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে। ৩২৩ বলে ২৬৫ রান করেন যশস্বী জয়সওয়াল। সরফরাজ খান ১২৭ ও হেত প্যাটেল ৫১ রানে অপরাজিত থাকেন। আর সাই কিশোর ও কৃষ্ণাপ্পা গৌতম দুটি করে উইকেট নেন। আজ ৬ উইকেটে ১৫৪ রান নিয়ে খেলতে নেমে দক্ষিণাঞ্চল অল আউট হয়ে যায় ২৩৪ রানে।

পশ্চিমাঞ্চলকে অধিনায়ক হিসেবে জেতালেও ফাইনালে রান পাননি অজিঙ্ক রাহানে। প্রথম ইনিংসে ৮ এবং দ্বিতীয় ইনিংসে ১৫ রান করেন। রাহানে ম্যাচের পর বলেন, সকলে যেভাবে দলের জয়ে অবদান রাখলেন তা অনবদ্য। একটা একটা ম্যাচ ধরে এগিয়েছি। শুরুতেই দূরের কথা ভাবিনি। মরশুমের শুরুটা যেভাবে হলো তাতে খুশি। করোনার পর এবারই প্রথম পুরো ঘরোয়া ক্রিকেট মরশুম। এবার মুম্বইয়ের হয়ে খেলার জন্য তাকিয়ে রয়েছি। যাঁরা রাজ্যের হয়ে ভালো খেলেন তাঁদের জন্য জোনাল ফরম্যাট গুরুত্বপূর্ণ। রঞ্জি ট্রফি, ইরানি কাপ, দলীপ ট্রফি থেকেই ভারতের টেস্ট দলের ক্রিকেটার বেছে নেওয়া হয়।

ভারত-অস্ট্রেলিয়া টি ২০ আন্তর্জাতিকে থাবা বসাবে বৃষ্টি? হায়দরাবাদের আবহাওয়া দফতর কী জানাচ্ছে?ভারত-অস্ট্রেলিয়া টি ২০ আন্তর্জাতিকে থাবা বসাবে বৃষ্টি? হায়দরাবাদের আবহাওয়া দফতর কী জানাচ্ছে?

English summary
West Zone Beat South Zone To Clinch Duleep Trophy. West Zone Captain Ajinkya Rahane Says He Is Excited About The Season Ahead And Looking Forward To Play For Mumbai.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X