• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অজি বধের কৃতিত্ব বিলিয়ে দিলেন অমায়িক রাহানে, কী লিখলেন ভারতের স্টপ গ্যাপ অধিনায়ক?

অস্ট্রেলিয়াকে তাদেরই মাটিতে হারিয়ে বর্ডার-গাভাসকর ট্রফি জিতে বিশ্বে সাড়া ফেলে দিয়েছে বিরাট কোহলি-হীন ভারতীয় ক্রিকেট দল। অজিঙ্ক রাহানের সুদক্ষ নেতৃত্বে অজিভূমে টিম ইন্ডিয়া যে এত ভাল পারফরম্যান্স করতে পারবে, তা হয়তো কেউ চিন্তাতেই আনতে পারেনি। ফলে এই জয় যে তাঁর কাছে কতটা গুরুত্বপূর্ণ তা হয়তো জানেন কেবল রাহানেই। অথচ এই সাফল্যের মুহূর্তেও স্বভাবশান্ত জিঙ্কস কিন্তু খানিকটা নির্লিপ্ত। উল্টে গালভরা হাসি নিয়ে ভারতীয় ক্রিকেট ফ্যানদের উদ্দেশে বার্তা লিখলেন মুম্বইকর।

কী লিখলেন রাহানে

অস্ট্রেলিয়ার মাটিতে দুর্দান্ত টেস্ট জয়ের পর ভারতীয় ক্রিকেট দলের সমর্থক, অনুরাগীদের ধন্যবাদ জানিয়েছেন কার্যনির্বাহী অধিনায়ক অজিঙ্ক রাহানে। ক্রিকেট প্রেমীদের বিশ্বাস এবং অনুপ্রেরণা ছাড়া বর্ডার-গাভাসকর ট্রফি দেশে ফিরিয়ে আনা সম্ভব হত না বলেও জানিয়েছেন অমায়িক রাহানে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাঁর পোস্ট।

অজিভূমে অধিনায়ক রাহানে

অজিভূমে অধিনায়ক রাহানে

বিরাট কোহিলর অবর্তমানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদেরই গড়ে বর্ডার-গাভাসকর ট্রফির শেষ তিনটি টেস্টে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন অজিঙ্ক রাহানে। কোনও ম্যাচই তিনি হারেননি। উল্টে অস্ট্রেলিয়াকে দুটি টেস্ট ম্যাচ হারিয়ে সিরিজ জিতেছে রাহানের ভারত।

রথীদের দলে অজিঙ্ক

রথীদের দলে অজিঙ্ক

ভারতীয় অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের মাটিতে একটি করে টেস্ট ম্যাচ জিতেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, কিংবদন্তি অনিল কুম্বলে ও সুনীল গাভাসকর। গাব্বায় অস্ট্রেলিয়াকে হারিয়ে ক্যাঙারুর দেশে টিম ইন্ডিয়ার অধিনায়ক হিসেবে টেস্ট জয়ের সংখ্যায় তিন রথীকে টপকে গিয়েছে অজিঙ্ক রাহানে। অন্যদিকে ২০১৮-১৯ মরসুমে অস্ট্রেলিয়াকে তাদেরই মাঠে টেস্ট সিরিজ হারিয়েছিল বিরাট কোহলি নেতৃত্বাধীন ভারত। ওই সিরিজে দুটি ম্যাচ জিতেছিল টিম ইন্ডিয়া। নেতা হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে সেটিই বিরাটের টেস্ট জয়ের সংখ্যা। অজিভূমে সম পরিমাণ টেস্ট জিতেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিষেণ সিং বেদীও। এবার তাদের সমকক্ষ হলেন অজিঙ্ক রাহানে।

টেস্ট হারেননি অধিনায়ক রাহানে

টেস্ট হারেননি অধিনায়ক রাহানে

ভারতীয় ক্রিকেট দলকে পাঁচটি টেস্ট ম্যাচে নেতৃত্ব দিয়েছেন অজিঙ্ক রাহানে। একটিও ম্যাচ হারেননি মুম্বইকর। ভারতকে চারটি টেস্ট ম্যাচ জিতিয়েছেন ও একটি ড্র করেছেন জিঙ্কস। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চারটি টেস্ট ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছেন অজিঙ্ক। তিনটি ম্যাচ জিতেছেন ও একটি ড্র করেছেন।

তৃণমূল কেন ছাড়লেন শুভেন্দু অধিকারী? জানালেন তিনি নিজেই

আইপিএল ২০২১ : পুরনো দলেই থাকছেন রায়না, বেরিয়ে আসছেন হরভজন!

English summary
Ajinkya Rahane gives Indian cricket fans credit for the historic test series win
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X