• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্যাঙারুর দেশে সৌরভকে টপকে বিরাট ও বেদীর ক্লাবে প্রবেশ রাহানের! কী বলছে পরিসংখ্যান

Google Oneindia Bengali News

অস্ট্রেলিয়াকে তাদেরই মাটিতে টেস্ট সিরিজ হারিয়ে ইতিহাস রচনা করেছে ভারতীয় ক্রিকেট দল। একই সঙ্গে দলের কার্যনির্বাহী অধিনায়ক হিসেবে এক অনন্য রেকর্ডেরও মালিক হয়েছেন অজিঙ্ক রাহানে। অজিভূমে কিংবদন্তি সৌরভ গঙ্গোপাধ্যায়কে টপকে গ্রেট বিষেণ সিং বেদী এবং রান মেশিন বিরাট কোহলিকে ধরে ফেললেন জিঙ্কস। ঠিক করে দেখিয়েছেন রাহানে, তা পরিসংখ্যানে দেখে নেওয়া যাক।

অস্ট্রেলিয়ার মাটিতে অধিনায়ক রাহানে

অস্ট্রেলিয়ার মাটিতে অধিনায়ক রাহানে

বিরাট কোহিলর অবর্তমানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদেরই গড়ে বর্ডার-গাভাসকর ট্রফির শেষ তিনটি টেস্টে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন অজিঙ্ক রাহানে। কোনও ম্যাচই তিনি হারেননি। উল্টে অস্ট্রেলিয়াকে দুটি টেস্ট ম্যাচ হারিয়ে সিরিজ জিতেছে রাহানের ভারত।

সৌরভ-কুম্বলে-গাভাসকরের আগে রাহানে

সৌরভ-কুম্বলে-গাভাসকরের আগে রাহানে

ভারতীয় অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের মাটিতে একটি করে টেস্ট ম্যাচ জিতেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, কিংবদন্তি অনিল কুম্বলে ও সুনীল গাভাসকর। গাব্বায় অস্ট্রেলিয়াকে হারিয়ে ক্যাঙারুর দেশে টিম ইন্ডিয়ার অধিনায়ক হিসেবে টেস্ট জয়ের সংখ্যায় তিন রথিকে টপকে গিয়েছে অজিঙ্ক রাহানে।

বেদী-বিরাটের সমকক্ষ

বেদী-বিরাটের সমকক্ষ

২০১৮-১৯ মরসুমে অস্ট্রেলিয়াকে তাদেরই মাঠে টেস্ট সিরিজ হারিয়েছিল বিরাট কোহলি নেতৃত্বাধীন ভারত। ওই সিরিজে দুটি ম্যাচ জিতেছিল টিম ইন্ডিয়া। নেতা হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে সেটিই বিরাটের টেস্ট জয়ের সংখ্যা। অজিভূমে সম পরিমাণ টেস্ট জিতেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিষেণ সিং বেদীও। এবার তাদের সমকক্ষ হলেন অজিঙ্ক রাহানে।

অপরাজিত রাহানে

অপরাজিত রাহানে

এখনও পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলকে পাঁচটি টেস্ট ম্যাচে নেতৃত্ব দিয়েছেন অজিঙ্ক রাহানে। একটিও ম্যাচ হারেননি মুম্বইকর। ভারতকে চারটি টেস্ট ম্যাচ জিতিয়েছেন ও একটি ড্র করেছেন জিঙ্কস। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চারটি টেস্ট ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছেন অজিঙ্ক। তিনটি ম্যাচ জিতেছেন ও একটি ড্র করেছেন।

English summary
Ajinkya Rahane beat Sourav Ganguly and equal with Virat Kohli and Bishan Singh Bedi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X