• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চাপের মুখে ভিভোর সরে যাওয়ার পর এই কারণে আরও চিন্তায় পড়তে পারে বিসিসিআই

  • |

গালওয়ান উপত্যকায় ভারত-চিন সীমান্ত সংঘর্ষের কারণে সম্পর্কে অবনতির পর চাপের মুখে আইপিএল থেকে সরে গিয়েছে ভিভো। ফলে তড়িঘড়ি নতুন স্পনসর খুঁজে পেতে বিসিসিআইয়ের চিন্তা বেড়েছে। এর মাঝেই আইপিএলের অন্য চিনা স্পনসররা বোর্ডের আরও চিন্তা বাড়িয়ে দিতে চলেছে।

বিসিসিআইয়ের চিন্তা কেন বাড়তে চলেছে

বিসিসিআইয়ের চিন্তা কেন বাড়তে চলেছে

সূত্রের খবর চাপের মুখে এ বারের আইপিএল থেকে একাধিক চিনা সংস্থা অন এয়ার বিজ্ঞাপন ও স্পনসরশিপ থেকে সরে যেতে পারে। ফলে টিভি সম্প্রচারকারী সংস্থার লভ্যাংশ ধাক্কা খেতে চলেছে।

দেশ জুড়ে চিনা পণ্য ব্যবহার না করার প্রবণতা বাড়তেই এই সিদ্ধান্ত

দেশ জুড়ে চিনা পণ্য ব্যবহার না করার প্রবণতা বাড়তেই এই সিদ্ধান্ত

প্রতিযোগিতা চলাকালীন বহু সংস্থা অন-এয়ার বিজ্ঞাপন দেয়। দেশ জুড়ে চিনা পণ্য ব্যবহার না করার প্রবণতা বেড়ে চলায় চিনা সংস্থাগুলি এবার আমিরশাহী আইপিএলে বিজ্ঞাপন দেওয়া থেকে সরে যেতে পারে।

কোন কোন কোম্পানি সরতে পারে

কোন কোন কোম্পানি সরতে পারে

ভিভো সরে গেলেও এখনও ওপো, রিয়েল মি, সাওমি, হুয়াওয়েই, লেনোভোর মতো চিনা ব্র্যান্ডগুলি আইপিএলের সঙ্গে এখনও জড়িত রয়েছে। এছাডা় পেটিএম, সুইগি, জোমাটো, ড্রিম ১১ প্রভৃতি সংস্থারও চিনের সঙ্গে সম্পর্ক রয়েছে। দেশজুড়ে চিনা পণ্য বর্জনের দাবি ওঠার পর এই সব সংস্থার ব্র্যান্ডভ্যালু কমেছে। এরপরই বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে চিনা ব্র্যান্ডগুলো আইপিএল ২০২০-তে বিজ্ঞাপন দিতে চাইছে না বলে খবর।

ক্ষতির পরিমাণ কত দাঁড়াতে পারে

ক্ষতির পরিমাণ কত দাঁড়াতে পারে

গত মরসুমের আইপিএল থেকে স্টার স্পোর্টসের প্রায় ২১০০ কোটি টাকা আয় হয়েছিল। একাধিক স্পিনা সংস্থা বিজ্ঞাপন দেওয়া থেকে নিজেদের সরিয়ে নিলে সম্প্রচারকারী সংস্থার আয়ের অঙ্ক কমে ১৫০০-১৭০০ কোটি টাকা হবে বলে মনে করা হচ্ছে।

English summary
সূত্রের খবর চাপের মুখে এ বারের আইপিএল থেকে একাধিক চিনা সংস্থা অন এয়ার বিজ্ঞাপন
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X