• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আগামী বছর মার্চ থেকে শুরু হতে চলেছে মহিলাদের আইপিএল, এক মাস ব্যাপী চলবে প্রতিযোগীতা

Google Oneindia Bengali News

দীর্ঘ দিন ধরে কথা চলছিল কবে থেকে শুরু হবে মহিলাদের আইপিএল। দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে মহিলা ক্রিকেটারদের জন্য এবং ক্রিকেটপ্রেমীের জন্য খুশির খবর দিতে চলেছে বিসিসিআই। সূত্রের খবর অনুযায়ী আগামী বছর অর্থাৎ ২০২৩ সালের মার্চ মাসে পথ চলা শুরু করবে মহিলা আইপিএল। মহিলা আইপিএল-এর উদ্বোধনী মরসুমের জন্য এক মাসের উইন্ডো রেখেছে ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থা।

আগামী বছর মার্চ থেকে শুরু হতে চলেছে মহিলাদের আইপিএল, এক মাস ব্যাপী চলবে প্রতিযোগীতা

মহিলা আইপিএল শুরুর বিষয়ে এই তথ্য দিয়েছেন বিসিসিআই-এরই এক সিনিয়র অফিসিয়াল। মহিলা আইপিএল কবে থেকে শুরু করা যায় তা নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড নিজেদের মধ্যে আলোচনা করে মার্চের উইন্ডোকেই বেছে নিয়েছে। দক্ষিণ আফ্রিকায় আয়োজিত মহিলা টি-২০ বিশ্বকাপের পর আইপিএল শুরু হবে।

নাম না প্রকাশের শর্তে এক বিসিসিআই আধিকারিক পিটিআই'কে বলেছেন, "মহিলা আইপিএল মার্চের প্রথম সপ্তাহ থেকে শুরু হবে। প্রথম বছরের জন্য চার সপ্তাহের উইন্ডো বের করেছি আমরা। ৯ থেকে ২৬ ফেব্রুয়ারি মহিলা টি-২০ বিশ্বকাপ আয়োজিত হবে দক্ষিণ আফ্রিকায়, তার পরই মহিলা আইপিএল করার পরিকল্পনা রয়েছে আমাদের। এখও পর্যন্ত পাঁচটি দল নিয়ে এই প্রতিযোগীতা শুরু করার পরিকল্পনা রয়েছে আমাদের। এটা ছয়ও হতে পারে। কারণ ইনভেস্টারদের মধ্যে বিনিয়োগের ইচ্ছা রয়েছে। পরবর্তীতে দলগুলির জন্য নিলামের প্রক্রিয়া জানানো হবে।"

পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহ নিশ্চিত করেছিলেন ২০২৩ থেকেই শুরু হবে মহিলা আইপিএল। সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছিলেন, "আমি বিশ্বাস করি ২০২৩ সাল উপযুক্ত সময়ে মহিলাদের আইপিএল শুরু করার জন্য এবং পুরুষদের আইপিএল-এর মতোই বড় এবং সফল হবে এটি।"

English summary
According to reports Women's IPL is set to stage in March 2023. A four week window will be there for inaugural session.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X