• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বজুড়ে করোনা থাবা, স্থগিত বৈঠক আটকে রইল এশিয়া কাপের ভাগ্য

  • |

বিশ্বজুড়ে করোনা থাবা। যার ফলে স্তব্ধ আন্তর্জাতিক যোগাযোগ, স্তব্ধ জনজীবন। করোনার কারণে এই মুহূর্তে ইউরোপ থেকে এশিয়ার বিভিন্ন টুর্নামেন্ট স্থগিত রয়েছে। এবার সেপ্টেম্বরে হতে চলা এশিয়া কাপ নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়ে গেল।

মার্চের শুরুতে ছিল এশিয়া কাপের ভেন্যু নিয়ে বৈঠক

মার্চের শুরুতে ছিল এশিয়া কাপের ভেন্যু নিয়ে বৈঠক

চলতি মার্চের শুরুতে এশিয়া কাপের ভেন্যু পরিবর্তন নিয়ে দুবাইয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠক ছিল। করোনায় ভয়াল সংকটের কারণে দুবাইয়ের সেই বৈঠক এড়িয়ে গিয়েছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। শুধু তাই নয়, এশিয়ান ক্রিকেট কাউন্সিল পরে করোনার কারণে সেই বৈঠক স্থগিত ঘোষণা করে। পরবর্তী সময়ে করোনার কড়াল গ্রাসে বিশ্বে মহামারী বাড়তে থাকায় সেপ্টেম্বরের টুর্নামেন্টের ভেন্যু কী হতে চলেছে, সেই নিয়ে আর বৈঠক হয়নি।

পাকিস্তানে না ভারতের

পাকিস্তানে না ভারতের

মুম্বই হামলা থেকে উরি, পুলওয়ামা হামলার কারণে ভারত-পাকিস্তান দুই দেশের আন্তর্জাতিক সম্পর্ক তলানিতে। এই পরিস্থিতিতে এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না যাওয়া সিদ্ধান্ত স্পষ্ট জানিয়ে দেয় ভারত।

 বিসিসিআই সভাপতি সৌরভ যা বলেছিলেন

বিসিসিআই সভাপতি সৌরভ যা বলেছিলেন

দুবাইয়ে ভেন্যু পরিবর্তনের বৈঠক হওয়ার আগেই সৌরভ এই বিষয়ে নিরপেক্ষ ভেন্যু দুবাইতে টুর্নামেন্ট হওয়ার ইঙ্গিত দিয়েছিলেন। সেই সঙ্গে নিরপেক্ষ ভেন্যুতে ভারত-পাকিস্তান দুই দেশই খেলবে বলে প্রতিক্রিয়ায় জানিয়েছিলেন সৌরভ।

পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানির বক্তব্য

পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানির বক্তব্য

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি অবশ্য প্রাথমিক ভাবে বৈঠকের আগে সৌরভের মন্তব্যকে গুরুত্বহীন বলেন। পরবর্তী সময় পিএসএলের উদ্বোধনীতে পাকিস্তান থেকে এশিয়া কাপ সরছে বলে জানিয়ে দেন।

টুর্নামেন্টের ভবিষ্যৎ কী

টুর্নামেন্টের ভবিষ্যৎ কী

গোটা বিশ্বে এখন করোনা আক্রান্তের সংখ্যা ৪ লাখ ছাড়িয়েছে। ১৬ হাজার মানুষ মৃত। এই অবস্থায় ইউরোপীয় ফুটবলের একের পর এক টুর্নামেন্ট স্থগিত। ইউরো, কোপার আসর ২০২১ সালে পিছিয়ে গিয়েছে। অলিম্পিক পিছিয়ে ২০২১ সালে হবে। সেখানে সেপ্টেম্বরে এশিয়া কাপ। যার ভেন্যুই এখন পর্যন্ত নির্ধারণ করা যায়নি। মার্চের শুরুতে যে বৈঠক হওয়ার কথা ছিল মার্সের শেষে এসে করোনার কারণে তা স্থগিত ঘোষণা করা হয়েছে।বিশ্বের প্রতিটি দেশে এখন লক ডাউন পরিস্থিতি, সেকারণে এই বৈঠক সমস্যার। ফলে এশিয়া কাপের ভাগ্য ঝুলে রয়েছে বলাই যায়।

English summary
ACC Meeting To Decide Fate of Asia Cup 2020 Postponed due to CoronaVirus Pandemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X