• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এশিয়া কাপ খেলতে পাকিস্তান যাবে না ভারত, জয় শাহ-র বড় ঘোষণার প্রভাব কি পড়বে বিশ্বকাপে?

Google Oneindia Bengali News

এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না ভারত। আজ এ কথা স্পষ্ট জানিয়ে দিলেন জয় শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পুত্র এদিনই আনুষ্ঠানিকভাবে আরও একটি টার্মের জন্য বিসিসিআইয়ের সচিব হলেন। তিনি আবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতিও। বোর্ডের বার্ষিক সাধারণ সভায় আজ ভারতীয় দলের এশিয়া কাপ খেলার প্রসঙ্গ নিয়ে আলোচনা হয়। তারপরই জয়ের বয়ান।

এশিয়া কাপ নিয়ে সিদ্ধান্ত নেয়নি এসিসি

এশিয়া কাপ নিয়ে সিদ্ধান্ত নেয়নি এসিসি

২০২৩ সালে ৫০ ওভারের বিশ্বকাপ হবে ভারতে। তার আগে ৫০ ওভারের ফরম্যাটেই এশিয়া কাপ আয়োজনের দায়িত্বে রয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সম্প্রতি বিভিন্ন সংবাদমাধ্যমে জল্পনা ছড়ায়, ভারতীয় দলকে এশিয়া কাপ খেলতে পাকিস্তানে পাঠানোর বিষয়ে আপত্তি নেই বিসিসিআইয়ের। তবে কেন্দ্রীয় সরকারের সবুজ সঙ্কেত ছাড়া তা যে সম্ভব নয়, সেটাও সকলেই জানেন। আগামী বছর এশিয়া কাপ কোথায় হবে তা এখনও চূড়ান্ত করেনি এসিসি।

জয় জানালেন টুর্নামেন্ট সরানোর কথা

জয় জানালেন টুর্নামেন্ট সরানোর কথা

তবে এদিন জয় শাহ মুম্বইয়ে স্পষ্ট করে দিলেন বিসিসিআইয়ের অবস্থান। তিনি বলেন, আগামী বছর এশিয়া কাপ হবে নিরপেক্ষ জায়গায়। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি হিসেবেই আমি এ কথা বলছি। আমরাও পাকিস্তানে যেতে পারি না, পাকিস্তানও এ দেশে আসতে পারে না। আগেও নিরপেক্ষ জায়গায় এশিয়া কাপ হয়েছে। উল্লেখ্য, দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ভারত শেষবার পাকিস্তানে গিয়েছিল ২০০৫-০৬ মরশুমে। ২০১২-১৩ মরশুমে পাকিস্তান ভারতে এসেছিল তিনটি টি ২০ আন্তর্জাতিক ও তিনটি একদিনের আন্তর্জাতিক খেলতে। তারপর থেকে আইসিসি ইভেন্ট ও এশিয়া কাপ ছাড়া কোথাও এই দুই দেশ ক্রিকেটে পরস্পরের মুখোমুখি হয়নি।

ভারতের অবস্থান স্পষ্ট হতেই নজর বড় ইভেন্টগুলিতে

ভারতের অবস্থান স্পষ্ট হতেই নজর বড় ইভেন্টগুলিতে

সম্প্রতি পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা আশা প্রকাশ করেছিলেন পাকিস্তানে এশিয়া কাপ আয়োজনের বিষয়ে। ভারত এশিয়া কাপ খেলতে সে দেশে গেলে সবরকম ব্যবস্থা করা হবে বলেও তিনি সংবাদমাধ্যমে জানিয়েছিলেন। কিন্তু জয় শাহ এদিন যা জানালেন তাতে পাকিস্তানে এশিয়া কাপ হবেই না। এই জল কতদূর গড়ায় সেদিকে অবশ্য সকলেরই নজর থাকবে। ২০২৩ সালের এশিয়া কাপের পাশাপাশি ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের দায়িত্বেও পিসিবি। বিসিসিআই আয়োজন করবে ২০২৩ সালের বিশ্বকাপ। জয় শাহের বক্তব্যের কী প্রভাব এই টুর্নামেন্টগুলির উপর প্রভাব তা বলবে সময়ই।

ভারত-পাক দ্বৈরথ

ভারত-পাক দ্বৈরথ

২০০৮ সালের এশিয়া কাপ খেলতে শেষবার পাকিস্তানে গিয়েছিল ভারত। পাকিস্তান ভারতে শেষবার খেলতে এসেছিল ২০১৬ সালের টি ২০ বিশ্বকাপ। চলতি বছর এশিয়া কাপে ভারত-পাকিস্তান দ্বৈরথ হয়েছে ২ বার। যার একটিতে ভারত জিতেছে, অপরটিতে পাকিস্তান। ২৩ অক্টোবর টি ২০ বিশ্বকাপে মেলবোর্নে ভারত-পাকিস্তান ম্যাচ রয়েছে। সেই ম্যাচের টিকিট নিঃশেষিত।

English summary
ACC President Jay Shah Says 2023 Asia Cup May Be Played In A Neutral Venue And Not In Pakistan. The 2023 Asia Cup Is Slated To Be Hosted By Pakistan.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X