• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রথম বিদেশি ক্রিকেটার হিসেবে ধোনি-রোহিত-বিরাট-রায়নার আইপিএল ক্লাবে ডিভিলিয়ার্স!

কম সময়ের ব্যবধানে অনুষ্ঠিত হতে চলা চলতি বছরের আইপিএলে যে জনপ্রিয়তায় কোনও ভাঁটা পড়বে না, সে ব্যাপারে ক্রিকেট প্রেমীরা নিশ্চিত। যে টুর্নামন্টে এবিডি ভিলিয়ার্সের মতো ব্যাটসম্যান খেলবেন, সেখানে আর যাই হোক, বিনোদনের কোনও অভাব ঘটবে না বলেই ধরে নেওয়া যায়। তার ওপর এমন একটা প্রেক্ষাপটে, যেখানে আইপিএলের সর্বমোট উপার্জনে এলিট ক্লাবে প্রবেশ করতে চলেছেন প্রোটিয়া লেজন্ড, সেখানে তিনি নিজের সেরাটা আরও বেশি উজাড় করে দেবেন বলে মনে করেন এবিডি ফ্যানরা।

ডিভিলিয়ার্সের বেতন

ডিভিলিয়ার্সের বেতন

২০২০ সালের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ৪৫৪ রান করেছেন এবি ডিভিলিয়ার্স। তাঁর ব্যাটিং স্ট্রাইক রেট ছিল ১৫৮-এর কিছু বেশি। খুব স্বাভাবিকভাবেই ২০২১ সালের আইপিএলের জন্য প্রোটিয়া লেজেন্ডকে ধরে রাখার ক্ষেত্রে দ্বিধা করেনি বিরাট কোহলির দল। আগামী মরসুমে এবিডি-কে ১১ কোটি টাকা বেতন দেওয়া হবে।

ডিভিলিয়ার্সের মোট উপার্জন

ডিভিলিয়ার্সের মোট উপার্জন

এবি ডিভিলিয়ার্স ২০০৮ সাল থেকেই আইপিএলের মূল্যবান সদস্য। প্রথম সংস্করণে তাঁকে ১ কোটি ২০ লক্ষ ৪৮ হাজার টাকা বেতন দিয়েছিল দিল্লি ডেয়ারডেভিলস। গত আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের থেকে ১১ কোটি টাকা বেতন পেয়েছিলেন এবিডি। আগামী মরসুমের বেতন ধরলে আইপিএলের ১৪টি সংস্করণ মিলিয়ে প্রাক্তন প্রোটিয়া অধিনায়কের উপার্জন ১০২ কোটি ছাড়িয়ে যাবে বলে এক রিপোর্টে দাবি করা হয়েছে। প্রথম বিদেশি ক্রিকেটার হিসেবে ১০০ কোটির ক্লাবে প্রবেশ করতে চলেছেন এবিডি।

উপার্জনে শীর্ষে কে

উপার্জনে শীর্ষে কে

আইপিএল থেকে মোট উপার্জনে তালিকার শীর্ষ স্থানে রয়েছেন কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনি। তিন বারের আইপিএল জয়ী চেন্নাই সুপার কিংসের অধিনায়ক এখনও পর্যন্ত টুর্নামেন্ট থেকে ১৩৭.৮ কোটি টাকা উপার্জন করেছেন।

তালিকায় রোহিত-বিরাট-রায়না

তালিকায় রোহিত-বিরাট-রায়না

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সকে পাঁচ বার আইপিএল জেতনো অধিনায়ক রোহিত শর্মা। টুর্নামেন্ট থেকে এখনও পর্যন্ত ১৩১ কোটি টাকা উপার্জন করেছেন হিটম্যান। তালিকার তৃতীয় স্থানে থাকা টিম ইন্ডিয়া তথা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলির আইপিএল থেকে মোট উপার্জন ১২৬ কোটি টাকা। চতুর্থ স্থানে থাকা সুরেশ রায়না এবারেরটা ধরে আইপিএলে মোট একশো কোটির ওপরে উপার্জন করতে চলেছেন।

English summary
AB de Villiers first overseas batsman to draw over 100 salaries in IPL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X