• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বল উইকেটে লাগলেও পড়ল না বেল, হয়ে গেল দিল্লি-রাজস্থান ম্যাচের গেম চেঞ্জার মুহূর্ত

Google Oneindia Bengali News

কথায় বলে বেল পাকলে কাকের কি? অর্থাৎ কি যায় আসে তাতে এমন একটা বিষয় কিন্তু ক্রিকেটে বল উইকেটে লেগেও বেল না পড়লে পাক্কা আউট হওয়া ইনফর্ম ব্যাটসম্যান যদি নটআউট থেকে যায় তাহলে যায় আসে। যেমনটা হল রাজস্থান রয়্যালসের সঙ্গে। ম্যাচ হাতে থাকলই না। ডেভিড ওয়ার্নারের উইকেট সেই সময় তাঁদের জন্য গেম চেঞ্জার হতে পারত। হল না শুধু মাত্র বেল না পড়ায়। ম্যাচ নিয়ে যায় দিল্লি।

উইকেটে লেগেও পড়ল না বেল, দিল্লি-রাজস্থান ম্যাচের গেম চেঞ্জার মুহূর্ত

অথচ ডি ওয়াই পাটিলে আগের পাঁচটি ম্যাচ যারা রান তাড়া করেছে তারাই হেরেছে। ব্যাতিক্রমী দিল্লি রাজস্থান ম্যাচ। ওই এক মুহূর্তে খেলা ঘুরে গেল তা বলা যেতেই পারে। সঙ্গে অবশ্য অনবদ্য মিচেল মার্শের ইনিংসকেও রাখতে হয়।বুধবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২২-এর ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসের আট উইকেটের জয়ের সময় ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শ দুর্দান্ত ফর্মে ছিলেন।

ওয়ার্নার ৪১ বলে ৫২ রানে অপরাজিত থাকার জন্য তার ভাগ্য তার উপর সহায় ছিল। তিনি তিন বার জীবনদান পান। তবে দ্বিতীয়টি ছিল সবচেয়ে বিস্ময়কর। ডিসির ১৬১ রান তাড়া করার নবম ওভারে যুজবেন্দ্র চাহালের বলে বোল্ড হন ওয়ার্নার। তবে, বেল পড়েনি এবং ওয়ার্নার ক্রিজে থেকে যান এবং ম্যাচ যায় ঘুরে।

ঘটনাটি সবাইকে হতবাক করে দিয়েছে। বিষয়টি আরও খারাপ করার হয় যখন ওয়ার্নারের ক্যাচ একই ওভারে দুবার ছাড়েন রাজস্থানের ফিল্ডাররা। একবার দেবদত্ত পাড্ডিকল এবং একবার জস বাটলার। শেষ পর্যন্ত, ওয়ার্নার ডিসিকে তাদের মরসুমের ষষ্ঠ জয়ে উপহার দেন অপরাজিত থেকে।

ওয়ার্নার ম্যাচের পরে গ্রেম সোয়ানকে বলেন , "না আমি জানি না স্টাম্পের সাথে কী আছে। এটা খুব কঠিন। আমার মনে হয় সেই খাঁজগুলো যে অংশে বেল রাখা হয় বেশ গভীর তাই এমন হয়েছে। দেখুন এটা আমার জন্য দুর্দান্ত ছিল কিন্তু আমি সেখানে ইউজিকে বলছিলাম যে 'কখনও কখনও, তুমি আমাকে স্পিন ছাড়াই খেলতে পার, কখনও কখনও আমাকে রিস্ট স্পিন দিয়ে দেখতে পার। আপাতত সেই সময়ের জন্য অপেক্ষা করো" ।

এমনকি ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন খেলোয়াড় ইরফান পাঠানও অবাক হয়েছিলেন। তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন , "আমাদের কি বেলগুলি বাতিল হওয়ার জন্য অপেক্ষা করা উচিত নাকি বল স্টাম্পে আঘাত করলেই ব্যাটারকে আউট দেওয়া উচিত, তাতে বেল পড়ুক বা না পড়ুক।"।

ম্যাচে, মিচেল মার্শ ৬২ বলে ৮৯ রান করেন । এর জেরে দিল্লি ক্যাপিটালস রাজস্থান রয়্যালসকে আট উইকেটে পরাজিত করে তাদের আইপিএল প্লে-অফের আশা বাঁচিয়ে রাখে। ডিসি আরআরকে ছয় উইকেটে ১৬০-এ আটকে রেখেছিল। বল হাতে দুই উইকেট নেওয়ার পর মার্শ সাতটি ছক্কা ও পাঁচটি চারের সাহায্যে ৮৯ রান করেন । অস্ট্রেলিয়ান অলরাউন্ডার স্বদেশী ডেভিড ওয়ার্নারের সাথে ম্যাচ জেতানো ১৪৩ রানের পার্টনারশিপ করেন এবং দিল্লি ১১ বল বাকি থাকতে জিতে যায়।

English summary
bell not dislodged as warner remain not out became game changing moment for Delhi against Rajasthan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion