• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ও পিএসএল ২০২০-এর পুরস্কার মূল্যের পার্থক্য ঠিক কতটা?

সদ্য শেষ হওয়া ২০২০ সালের আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। লাগাতার দুই বার খেতাব জেতার পাশাপাশি মোট পাঁচ বার শীর্ষ স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করেছেন রোহিত শর্মারা। যা এই দলের কাছে বিরাট সাফল্য। অন্যদিকে সদ্য শেষ হওয়া পাকিস্তান সুপার লিগ চ্যাম্পিয়ন হয়েছে করাচি কিংস। ফাইনালে লাহোর কালান্দারসকে ৫ উইকেটে হারিয়েছে বাবর আজমের দল। দুই টুর্নামেন্টের পুরস্কার মূল্যের পার্থক্য দেখে নেওয়া যাক।

চ্যাম্পিয়ন দলের পুরস্কার মূল্যের পার্থক্য

চ্যাম্পিয়ন দলের পুরস্কার মূল্যের পার্থক্য

আইপিএল ২০২০ চ্যাম্পিয়ন হওয়ার জন্য ২০ কোটি টাকা দেওয়া হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সকে। তার ধারেকাছেও নেই পাকিস্তান প্রিমিয়ার লিগ জয় করা করাচি কিংসের পুরস্কার মূল্য। মাত্র ৩.৭২ কোটি টাকা দেওয়া হয়েছে পিএসএল ২০২০ চ্যাম্পিয়ন দলকে।

রানার্স দলের পুরস্কার মূল্যের পার্থক্য

রানার্স দলের পুরস্কার মূল্যের পার্থক্য

সদ্য শেষ হওয়া পাকিস্তান সুপার লিগের রার্নাস দল লাহোর কালান্দারকে ১.৫ কোটি টাকা দিয়েছে উদ্যোক্তারা। অন্যদিকে আইপিএল ২০২০-এর রানার্স দিল্লি ক্যাপিটালসকে ১২.৫ কোটি টাকা দিয়েছে বিসিসিআই।

পার্থক্য রয়েছে

পার্থক্য রয়েছে

করোনা ভাইরাসের আবহে পিএসএলের চ্যাম্পিয়ন এবং রানার্স দলকেই কেবল আর্থিক পুরস্কার দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কিন্তু আইপিএল ২০২০-তে তৃতীয় এবং চতুর্থ হওয়া সানরাজার্স হায়দরাবাদ এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকেও ৮.৭৫ কোটি টাকা দিয়েছে বিসিসিআই।

সিদ্ধান্ত পুনর্বিবেচনা

সিদ্ধান্ত পুনর্বিবেচনা

করোনা ভাইরাসের কঠিন সময়ে আইপিএল আয়োজন করার সিদ্ধান্ত নিলেও পুরস্কার মূল্য কমিয়ে দেওয়ার কথা ভেবেছিল বিসিসিআই। ঠিক হয়েছিল, টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ২০-এর পরিবর্তে ১০ কোটি টাকা পাবে। টুর্নামেন্টের রানার্স দলের পুরস্কার মূল্যও কমিয়ে দেওয়ার কথা ছিল। যদিও পরে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির।

হঠাৎ সৌরভের প্রশংসায় পঞ্চমুখ বুকানন বিরাটকেই যোগ্য উত্তরসূরি বাছলেন

English summary
A brief prize money comparison between IPL and PSL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X