• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: পনেরো বছরের লজ্জার রেকর্ড ভেঙে গেল পাঞ্জাব কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচে

Google Oneindia Bengali News

চলতি আইপিএল-এ প্রথম বড় রানের ম্যাচ দেখল ক্রিকেটরপ্রেমীরা। ২০৭ রান টার্গেট দিয়েও জিততে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এক ওভার বাকি থাকতেই পাঞ্জাব কিংস লক্ষ্যে পৌঁছে যায়। একই সঙ্গে এই ম্যাচেই ১৫ বছরের এক লজ্জার রেকর্ড ভেঙে যাওয়ারও সাক্ষী থাকল আইপিএল প্রেমীরা।

IPL 2022: পনেরো বছরের লজ্জার রেকর্ড ভেঙে গেল পাঞ্জাব কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচে
ভানুকা রাজাপক্ষ, শাহরুখ খান এবং ওডিয়ান স্মিথের বিস্ফোরক ব্যাটিংয়ে নিশ্চিত করে ৫ উইকেটে জয়। দুই ইনিংস মিলিয়ে এই ম্যাচে ৪৭টি বাউন্ডারির সৌজন্যে ৪১৩ রানের ম্যাচ দেখলেন ক্রিকেটপ্রেমীরা। এই ম্যাচেই ১৫ বছরের একটি রেকর্ড ভেঙে দিল দুই দল। উভয় দলের বোলিং ইউনিটের ব্যর্থতায় লজ্জার রেকর্ড ভেঙে গেল এই ম্যাচে।

পাঞ্জাব এ দিন প্রতিটা ক্ষেত্রেই নিজেদের দক্ষতার ছাপ রেখেছে শুধুমাত্র বোলিং ইউনিট ছাড়া। আর্শদীপ সিং-কে রিটেন করেছিল পাঞ্জাব। তিনি ৩৭ রান খরচ করে এক উইকেট পেয়েছেন এই ম্যাচে। ৮৮ রানে তাঁর বলে প্যাভিলিয়নে ফেরেন রয়্যাল চ্যালেঞ্জাব্স ব্যাঙ্গালোরের অধিনায়ক ফাফ ডু প্লেসিস। রাহুল চাহারও ভালই বল করেছেন পাঞ্জাবের জার্সিতে প্রথম ম্যাচে চার ওভারে ২২ রানের বিনিময়ে এক উইকেট তুলে নেন তিনি। প্রথম ইনিংসে ২৩ রান অতিরিক্ত খরচ করে পাঞ্জাব। যার মধ্যে রয়েছে ১২টি ওয়াইড, ছ'টি লেগ বাই এবং পাঁচ বাই রান।

পাঞ্জাবের বোলারদের মতোই শোচনীয় অবস্থায় দেখা যায় আরসিবির বোলারদেরও। মহম্মদ সিরাজকে ছন্দে পাওয়া যায়নি। দুই উইকেট পেলেও ৪ ওভারে ৫৯ রান খরচ করেন সিরাজ। গত আইপিএল-এর সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী হর্ষল প্যাটেলকেও পাওয়া জায়নি ছন্দে। দলের অন্যতম প্রধান বোলার ওয়ানিন্দু হাসারাঙ্গার বলকে স্ট্যান্ডের বিভিন্ন দিকে পাঠিয়েছেন পাঞ্জাবের ব্যাটসম্যানরা। ২২ রান অতিরিক্ত খরচ করে আরসবি। ২১টি ওয়াইড এবং একটি লেগ বাই। এর মধ্যে ১৪ রান দিয়েছেন মহম্মদ সিরাজ। এটি পাঞাব সুপার কিংসের এটি তৃতীয় সর্বোচ্চ রান চেজ আইপিএল-এর ইতিহাসে

মোট ৪৫ রান দুই ইনিংস মিলিয়ে অতিরিক্ত এসেছে এই ম্যাচে, যা যে কোনও আইপিএল ম্যাচের নিরিখে সর্বোচ্চ। আইপিএল-এর ইতিহাসে কখনও এত রান অতিরিক্ত খরচ করেনি কোনও দল। এর আগের একটি ম্যাতে সর্বোচ্চ অতিরিক্ত রান খরচ হয়েছি ৩৮। আইপিএল-এর প্রথম সংস্করণে কলকাতা নাইট রাইডার্স বনাম ডেকান চার্জাসের মধ্যে ওই ম্যাচটি খেলা হয়েছিল। ২০১০ সালে কিংস ইলেভেন পাঞ্জাব (পাঞ্জাব কিংস) এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যেও এই একই গ্রাফের একটি ম্যাচ খেলা হয়েছিল। সেখানেও অতিরিক্ত হিসেবে খরচ হয়েছিল ৩৮ রান।

English summary
A bizarre record set in the match between Punjab Kings and Royal Challengers Bangalore. This match broke a 15-year record in IPL.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X