• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দিনের দ্বিতীয় সর্বোচ্চ, আট কোটিতে মুম্বইয়ে আর্চার

Google Oneindia Bengali News

তিনি শেষ মাঠে খেলেছিলেন ভারতের মাটিতে। তারপর চোট পেয়ে সেই যে দলের বাইরে যান আর ভয়ঙ্কর পেসারকে দেখা যায়নি তাঁকে। না ছিলেন ইংল্যান্ডের টি-২০ বিশ্বকাপ দলে, না খেলেছিলেন দেশের মাটিতে ভারতের বিরুদ্ধে সিরিজ। পরে তিনি এসেজও খেলেননি। কারণ চোট। একবার শোনা গিয়েছিল তিনি আইপিএল নাও খেলতেও পারেন। তবে শেষ পর্যন্ত তিনি খেলবেন বলেই জানিয়েছেন। তিনি জোফ্রা আর্চারকে। তাই আইপিএল নিলামে উঠল তার চড়া দাম।

দিনের দ্বিতীয় সর্বোচ্চ, আট কোটিতে মুম্বইয়ে আর্চার

জোফ্রা আর্চারকে ৮ কোটি টাকায় নিল মুম্বই ইন্ডিয়ান্স। এটা আজকের দ্বিতীয় সর্বাধিক টাকায় বিক্রি হয়েছেন এই ইংলিশ ফাস্ট বোলার। তবে তিনি চোট পেয়ে অনেকদিন মাঠের বাইরে থাকলেও লং টাইম ইনভেস্টমেন্ট-এর দিকে তাকাচ্ছে মুম্বই। এমনটাই মত বিশেষজ্ঞদের। আর্চারের আগে আজ সর্বোচ্চ দাম পেয়েছেন অপর ইংরেজ ক্রিকেটার লিভিংস্টোন। তাঁকে ১১ কোটি টাকার কিনেছে পাঞ্জাব। তবে ইংলিশ অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোনকে নিয়ে দলগুলোর আগ্রহ থাকবে, আগেই জানা গিয়েছিল। তাই বলে এত, সেটা কেউ বোঝেনি। সাড়ে ১১ কোটিতে লিভিংস্টোনকে কিনে নিয়েছে পাঞ্জাব কিংস। লিয়াম লিভিংস্টোনকে নিয়ে লড়াই করেছিল পাঞ্জাব ও কলকাতা। শেষের দিকে যোগ দেয় গুজরাট ও সানরাইজার্সও। দ্বিতীয় দিনে প্রথম ১০ কোটির ওপর দর ওঠে এই ইংলিশ অলরাউন্ডারের। শেষ পর্যন্ত এক কোটি বেজ প্রাইজে থাকা এই ক্রিকেটারকে সাড়ে ১১ কোটি টাকায় তাকে কেনে পাঞ্জাব।

২০১৭ সালে ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় লিভিংস্টোনের। এরপর থেকে ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে ব্যাট হাতে দুরন্ত পারফরম্যান্স করেছেন বিভিন্ন লিগে। গত বছর পাকিস্তানের বিপক্ষে অনবদ্য এক সেঞ্চুরিতে নিজের প্রতিভার জানান দেন ডানহাতি এই ব্যাটার। তাছাড়া ইংল্যান্ডের ফ্র্যাঞ্চাইজি লিগে ভালো পারফর্ম করায় আইপিএলের দলগুলোর কাছেও আগ্রহের তুঙ্গে রয়েছেন তিনি।

গত বছরের আইপিএলের তাঁর পরিসংখ্যান খুব খারাপ ছিল। ২০২১ সালের আইপিএলে ইংল্যান্ড তারকার গড় ছিল ৮.৪। স্ট্রাইক রেট ছিল ১০২.৪৪। বল করেননি। লিভিংস্টোনের সুখ্যাতি আছে মারকুটে ব্যাটার হিসেবে। বড় বড় ছক্কা হাঁকাতে পারেন তিনি। বল হাতে উইকেট নেওয়ার ক্ষমতা আছে তার। সদ্য শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজ সিরিজের তিন ম্যাচে মাত্র ৩৩ রান করেছিলেন। কিন্ত বল হাতে নিয়েছিলেন পাঁচ উইকেট।
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৭ ম্যাচে (১৩ ইনিংস) লিভিংস্টোন করেছেন ২৮৫ রান। সর্বোচ্চ ১০৩ রান করেছেন। গড় ২৩.৭৫। স্ট্রাইক রেট ১৫৮.৩৩। ১৪ টি চার মেরেছেন। ছক্কা মেরেছেন ২০ টি। হাতে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১২ ইনিংসে ১২ উইকেট নিয়েছেন। গড় ৭.৫৮। স্ট্রাইক রেট ১৬.৫। গড় ১৯.৫৮।

বেঙ্গালুরুর আইটিসি গার্ডেনিয়ায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দ্বিতীয় দিনের নিলাম শুরু হয়েছে। আইপিএলের এবারের আসরের নিলামে নাম রয়েছে ৬০০ জন ক্রিকেটারের। এর মধ্যে প্রথম দিনের নিলামে উঠেছিলেন ১০৬ জন ক্রিকেটার।

সেট ২ ক্যাপড ব্যাটসমানদের তালিকা থেকে এইডেন মার্করামকে ২ কোটি ৬০ লাখ টাকায় দলে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। এক কোটি ১০ লাখ টাকায় মান্দীপ সিংকে দলে নিয়েছে দিল্লী ক্যাপিটাল। এক কোটি টাকায় আজিঙ্কা রাহানেকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই সেট থেকে দল পাননি ডেভিড মালান, মার্নাস ল্যাবুশেন, সৌরভ তিওয়ারি, ইয়ন মরগান, চেতেশ্বর পুজারা ও অ্যারন ফিঞ্চ।

English summary
8 crore as jofra Archer gets days second highest bid in ipl auction
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X