• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওয়ান ডে-তে ভারতীয় দলের ৫ ব্যাক-আপ ওপেনারের নাম জেনে নিন

ইংল্যান্ড বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছে ভারত। এই বিফলতা থেকে শিক্ষা নিয়ে আগামী বিশ্বকাপের জন্য এখন থেকেই প্রস্তুতি নেওয়ার পক্ষপাতি বিসিসিআই। সে লক্ষ্যেই আগামী চার বছরে ভারতীয় ক্রিকেট দলে ব্যাক-আপ ক্যাটেগরিতে থাকা তরুণ ক্রিকেটারদের ঘুরিয়ে ফিরিয়ে খেলিয়ে দেখে নেওয়া হতে পারে। এরকমই পাঁচ খেলোয়াড়, যাঁরা জাতীয় দলের ওপেনিং স্লটে নিজেদের জায়গা করে নিতে পাঞ্জা কষছেন, তা এক নজরে দেখে নেওয়া যাক।

ঋুতুরাজ গায়কোয়াড়

ঋুতুরাজ গায়কোয়াড়

নির্বাচকদের চোখে ক্রিকেটার হিসেবে এখনও সেভাবে পরিণত না হওয়া মহারাষ্ট্রের ঋুতুরাজ গায়কোয়াড় ভারতীয় এ দলের জার্সিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৪টে ওয়ান ডে খেলে ১২৯.৮৩ স্ট্রাইক রেটে ৪৭০ রান বানিয়েছেন। রঞ্জি ট্রফিতে ৩৬টি ইনিংস খেলে ৫৬.৯৭ গড়ে ১৯৩৬ রান বানিয়েছেন ২২ বছরের ডান হাতি। ঋুতুরাজ ভারতীয় ক্রিকেট দলের ওপেনিং স্লটের জন্য ব্যাক-আপে রয়েছেন।

পৃথ্বী শ

পৃথ্বী শ

ভারতীয় জার্সিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অভিষেক টেস্ট ম্যাচে সেঞ্চুরি করা ওপেনার পৃথ্বী শ এখনও ওয়ান ডে খেলার সুযোগ পাননি। তবে আইপিএলে ঝকঝকে পারফরম্যান্সের দৌলতে মুম্বইয়ের এই তরুণ ডান হাতিকে ওয়ান ডে-তে ভারতীয় ক্রিকেট দলের ওপেনিং স্লটের জন্য ব্যাক-আপে রাখা হয়েছে।

শুভমন গিল

শুভমন গিল

পৃথ্বী শ-র সঙ্গেই অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ থেকে উঠে আসা শুভমন গিল ওয়ান ডে-তে ভারতীয় ক্রিকেট দলের ওপেনিং স্লটের জন্য অন্য একটি বিকল্প বলা চলে। ২০১৯ সালে তিনি আইপিএলে সেরা উঠতি তারকার পুরস্কার পান। ডোমেস্টিক ক্রিকেটে ৪৪টি ইনিংসে ৪৬.০৫ গড়ে ১৭৯৬ রান বানিয়েছেন পাঞ্জাবের এই তনয়।

মায়াঙ্ক আগরওয়াল

মায়াঙ্ক আগরওয়াল

ওপেনার শিখর ধাওয়ানের পর অল-রাউন্ডার বিজয়শঙ্করও চোটের কারণে ছিটকে গেলে বিশ্বকাপে ১৫ জনের ভারতীয় দলে ডাক পান কর্নাটকের মায়াঙ্ক আগরওয়াল। লিস্ট এ ক্রিকেটে ভারতের হয়ে ৭৫টি ইনিংসে ৩৬০৫ রান করেছেন ২৮ বছরের ডান হাতি। আইপিএলেও মায়াঙ্কের রেকর্ড বেশ চমকপ্রদ।

অজিঙ্ক রাহানে

অজিঙ্ক রাহানে

২০১৯ বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার জেরে ভারতীয় ক্রিকেট দলে অজিঙ্ক রাহানে কামব্যাক করতে পারে বলে আশা করা হচ্ছে। নীল জার্সিতে ৮৭টি ওয়ান ডে ইনিংস খেলে ৩৫-রও বেশি গড়ে ২৯৬২ রান করেছেন রাহানে। ৩টি শতরানও রয়েছে তাঁর।

English summary
5 opener of India should stay in reserve category for ODIs
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X