• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১৪ মে : ৪ বছর আগে চিন্নাস্বামীতে আগুন ধরিয়েছিলেন বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্স

চার বছর আগের ১৪ মে, ঘরের মাঠে এম চিন্নাস্বামী স্টেডিয়ামে হওয়া আইপিএল ম্যাচে গুজরাত লায়নসের বিরুদ্ধে বড় জয় পেয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সৌজন্যে অধিনায়ক বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্সের অনবদ্য পার্টনারশিপ। দেখে নেওয়া যাক সেই ম্যাচের ঝলক।

আরসিবি বনাম গুজরাত লায়ন

আরসিবি বনাম গুজরাত লায়ন

২০১৬ সালের ১৪ মে গুজরাত লায়নসের মুখোমুখি হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। টসে জিতে আরসিবি-কে ব্যাট করতে পাঠিয়েছিল অ্যাওয়ে টিম। ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৪৮ রান তুলেছিল বিরাট কোহলির দল। যা আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ। জবাবে ১৮.৪ ওভারে মাত্র ১০৪ রানে শেষ হয়ে গিয়েছিল গুজরাত লায়নসের ইনিংস।

বিরাট ও এবি-র তাণ্ডব

বিরাট ও এবি-র তাণ্ডব

ঘরের মাঠ এম চিন্নাস্বামী স্টেডিয়ামে গুজরাত লায়নসের বিরুদ্ধে পাহাড়প্রমাণ রান তুলেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সৌজন্যে অধিনায়ক বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্সের ব্যাটিং তাণ্ডব। সেই ম্যাচে ১৯ রানে প্রথম উইকেট হারিয়ে ফেলেছিল আরসিবি। আউট হয়েছিলেন ক্রিস গেইল। এরপর ওপেনার বিরাট কোহলি ও ফার্স্ট ডাউন এবি ডিভিলিয়ার্সের মধ্যে ২২৯ রানের ধ্বংসাত্মক পার্টনারশিপ হয়েছিল। আটটি ছক্কা ও পাঁচটি চার সহকারে ৫৫ বলে ১০৯ রান করে আউট হয়েছিলেন বিরাট। ১২ ছক্কা ও ১০টি চার হাঁকিয়ে ৫২ বলে ১২৯ রান করা ডিভিলিয়ার্স ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন।

বিরাট ও এবি-র মোট রান

বিরাট ও এবি-র মোট রান

২০১৬ সালের আইপিএলের ফাইনাল পর্যন্ত পৌঁছেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কারণ ওই টুর্নামেন্টে চারটি শতরান সহ ৮১.০৮-র গড়ে ৯৭৩ রান করেছিলেন বিরাট কোহলি। যা আইপিএলের ইতিহাসে সর্বাধিক। অন্যদিকে এবি ডিভিলিয়ার্সের ব্যাট থেকে এসেছিল ৬৮৭ রান।

মিসবা ও ইউনুস খানের অবসর

মিসবা ও ইউনুস খানের অবসর

এক বছর পরের ১৪ মে আন্তর্জাতিক ক্রিকেটকে একসঙ্গে বিদায় জানিয়েছিলেন মিসবা-উল-হক এবং ইউনুস খান। ওয়েস্ট ইন্ডিজকে তাদেরই মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজ ২-১ ফলে হারিয়েছিল পাকিস্তান। ক্যারিবিয়ানদের মাটিতে সেটাই ছিল ইমরান খানের দেশের প্রথম টেস্ট সিরিজ জয়।

English summary
4 years ago on this day Virat Kohli and AB de Villiers light up Bengaluru
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X