• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এক ম্যাচেই ২টি দ্বিশতরান! বিরলতম রেকর্ড শ্রীলঙ্কার ক্রিকেটারের - শোরগোল ক্রিকেট বিশ্বে

ক্রিকেট অনিশ্চয়তার খেলা। আর এই খেলায় মাঝে মাঝে চমৎকারও ঘটে যায়। এরকমই এক অবাক করা কাণ্ড ঘটিয়ে ক্রিকেট-বিশ্বে শোরগোল ফেলে দিলেন শ্রীলঙ্কার ক্রিকেটার অ্যাঞ্জেলো পেরেরা। এক প্রথম শ্রেনীর ক্রিকেট ম্যাচের দুই ইনিংসেই দুটি দ্বিশতরান করলেন তিনি। ক্রিকেটের ২০০ বছরের ইতিহাসে দ্বিতীয়বার এইরকম ঘটনা ঘটল।

এক ম্যাচেই ২টি দ্বিশতরান, শোরগোল ক্রিকেট বিশ্বে

শ্রীলঙ্কার সুপার ৮ প্রিমিয়ার লিগ টুর্নামেন্টের এক ম্যাচে সম্প্রতি মুখোমুখি হয়েছিল নন্দেস্ক্রিপ্টস ক্রিকেট ক্লাব ও সিংহলিজ স্পোর্টস ক্লাব। নন্দেস্ক্রিপ্টস প্রথমে ব্যাট করে পেরেরার (২০১) দ্বিশতরানের জোরে প্রথম ইনিংসে ৪৪৪ রান তুলেছিল। জবাবে সিংহলিজ ক্লাব করে ৪৮০। দ্বিতীয় ইনিংসে ২৬৮ বল খেলে ২৩১ রান করে ইতিহাস রচনা করেন অ্যাঞ্জেলো পেরেরা।

তাঁর আগে ক্রিকেটের ইতিহাসে একজনই এই কাণ্ড ঘটিয়েছিলেন। ১৯৩৮ সালে এসেক্সের বিরুদ্ধে কেন্ট কাউন্টি ক্লাবের হয়ে আর্থার ফ্যাগ দুই ইনিংসে যথাক্রমে ২৪৪ ও অপরাজিত ২০২ রানের ইনিংস খেলেছিলেন।

২৯ বছরের এই অলরাউন্ডার জাতীয় দলের হয়েও খেলেছেন। ২০১৩ সালেই আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর অভিষেক ঘটেছিল, কিন্তু ধারাবাহিকতার অভাবে নিয়মিত হতে পারেননি। তবে প্রথম শ্রেনীর ক্রিকেটে ৯৭ ম্যাচে ৬,৯৪১ রান করেছেন তিনি। গড় ৪৭.৫৪। ১৮টি শতরানও রয়েছে। এই বিরল কীর্তির পর তাঁর গায়ে ফের জাতীয় দলের জার্সি উঠতে পারে বলে মনে করছে ক্রিকেট মহল।

English summary
Sri Lankan cricketer Angelo Perera has scored 2 double hundreds in a first-class match. This has happened only for the second time in cricket history.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X