• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ICC T20 World Cup: টি ২০ বিশ্বকাপের আগে ভারত খেলবে দুটি প্রস্তুতি ম্যাচ, কোন দুই শক্তিশালী দলের বিরুদ্ধে জানুন

Google Oneindia Bengali News

আইসিসি টি ২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডের খেলাগুলি শুরু আগামী রবিবার ১৭ অক্টোবর থেকে। দুটি গ্রুপ থেকে মোট দুটি করে দল পৌঁছাবে সুপার টুয়েলভে। তার আগে গতকাল থেকেই বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলি প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে পড়েছে। বাংলাদেশকে হারিয়ে দিয়েছে শ্রীলঙ্কা। আইপিএল শেষ হলেই ভারতীয় দলও টি ২০ বিশ্বকাপ অভিযানে নামার আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে।

টি ২০ বিশ্বকাপের আগে ভারত খেলবে দুটি প্রস্তুতি ম্যাচ

আবু ধাবি ও দুবাইয়ে প্রস্তুতি ম্যাচগুলিতে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়নি। ফলে ক্লোজড ডোর ম্যাচ হবে। তবে ১৬টি প্রস্তুতি ম্যাচই সম্প্রচার করবে স্টার স্পোর্টস। আইসিসির ডিজিটাল মিডিয়া প্ল্যাটফর্মেও হাইলাইটস দেখতে পারবেন ক্রিকেটপ্রেমীরা। প্রথম রাউন্ডে যে দলগুলি খেলবে সেই দলগুলির প্রস্তুতি ম্যাচ আগে রাখা হয়েছে। আটটি দল, দুটি করে প্রস্তুতি ম্যাচ পাচ্ছে। গতকাল যেমন চারটি প্রস্তুতি ম্যাচ ছিল। পাপুয়া নিউ গিনি বনাম আয়ারল্যান্ড, স্কটল্যান্ড বনাম নেদারল্যান্ডস, বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ও ওমান বনাম নামিবিয়া। ওমান বনাম নামিবিয়া ম্যাচটি হয়েছে দুবাইয়ে, বাকি ম্যাচগুলি আবু ধাবিতে। আগামীকাল আরও চারটি প্রস্তুতি ম্যাচ রয়েছে। আবু ধাবিতে বাংলাদেশ খেলবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে এবং শ্রীলঙ্কা পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে। দুবাইয়ে মুখোমুখি হবে স্কটল্যান্ড-নামিবিয়া ও নেদারল্যান্ডস-ওমান।

সুপার টুয়েলভে ইতিমধ্যেই যে দলগুলির জায়গা চূড়ান্ত তাদের প্রস্তুতি ম্যাচগুলি রাখা হয়েছে ১৮ ও ২০ অক্টোবর। ১৮ অক্টোবর দুবাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারত, ২০ অক্টোবর সেখানেই বিরাট কোহলিরা খেলবেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ সন্ধ্যায়, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ডে ম্যাচ। ১৮ অক্টোবর আবু ধাবিতে দক্ষিণ আফ্রিকা খেলবে আফগানিস্তানের বিরুদ্ধে, দুবাইয়ে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হবে এবং আবু ধাবিতেই নিউজিল্যান্ড খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ২০ অক্টোবর ভারতের ম্যাচ ছাড়াও যে তিনটি ম্যাচ রয়েছে সেগুলি হল ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড (আবু ধাবি), পাকিস্তান বনাম দক্ষিণ আফ্রিকা (আবু ধাবি), আফগানিস্তান বনাম ওয়েস্ট ইন্ডিজ (দুবাই)।

বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে জয়ের জন্য ১৪৮ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শ্রীলঙ্কার ৬ উইকেট পড়ে গিয়েছিল ৭৯ রানে। সেখান থেকে আবিষ্কা ফার্নান্দো (৪২ বলে ৬২) ও চামিকা করুণারত্নে (২৫ বলে ২৯)-এর অবিচ্ছেদ্য জুটিতে ওঠা ৬৯ রানে ভর করে জয় পায় শ্রীলঙ্কা। এই জুটিই শ্রীলঙ্কাকে ওমানের বিরুদ্ধে জয় এনে দিয়েছিল। প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ডও। ২৪ অক্টোবর ভারত টি ২০ বিশ্বকাপ অভিযান শুরু করবে পাকিস্তান ম্যাচ দিয়ে। ৩১ অক্টোবর ভারতের সামনে নিউজিল্যান্ড। ৩ নভেম্বর আফগানিস্তানের বিরুদ্ধে খেলবেন বিরাট কোহলিরা। ৫ ও ৮ নভেম্বর প্রথম রাউন্ড থেকে যোগ্যতা অর্জনকারী দুটি দলের বিরুদ্ধে ভারতের ম্যাচ রয়েছে।

English summary
A Total Of 16 Warm-up Matches Being Played Between Participant Teams Of The ICC Men's T20 World Cup 2021. India Set To Play Against England And Australia.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X