• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়-কাণ্ডে হলফনামা তলব হাইকোর্টের

  • By অভীক
  • |

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে কাণ্ডে এবার রাজ্য সরকার, এসএসডিএ এবং বিশ্বভারতী কতৃপক্ষের কাছে হলফনামা তলব করল কলকাতা হাইকোর্ট। ১৬ সেপ্টেম্বর মধ্যে বিস্তারিত রিপোর্ট হলফনামা আকারে পেশ করতে হবে হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে। গত ২ সপ্তাহ আগে ফাজিল দেওয়াকে কেন্দ্র করে ধুন্ধুমার কান্ড বাঁধে বিশ্বভারতীতে।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়-কাণ্ডে রাজ‍্যের কাছে হলফনামা তলব হাইকোর্টের

সেই ঘটনার পরিপ্রেক্ষিতে হাইকোর্টের একজন আইনজীবী সিবিআই তদন্ত চেয়ে মামলা করেছিলেন। মঙ্গলবার সেই মামলার শুনানি সম্পন্ন হয়েছে। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ নির্দেশ রাজ‍্য সরকারকে হলফনামা জমা করতে হবে।

প্রসঙ্গত, কোরোনা পরিস্থিতিতে ঐতিহ্যবাহী পৌষমেলার মাঠ ঘিরে দেওয়ার সিদ্ধান্ত নেয় বিশ্বভারতী কর্তৃপক্ষ। সিদ্ধান্ত মতো শুরু হয় নির্মাণকাজও। যাকে কেন্দ্র করে মূলত রণক্ষেত্র চেহারা নেয় শান্তিনিকেতন। শুধু বোলপুর নয় আশেপাশের গ্রাম গুলি থেকেও বহু মানুষ জমায়েত হয়। তারা ঢালাই মেশিন উল্টে দেয়। ভিতের যে ঢালায় হয়েছিলো তার ওপর ইট ফেলে দেয়।

উপাচার্য সহ বিশ্বভারতীর কর্তৃপক্ষের নজরদারির জন্য যে প্যান্ডেল করা হয়েছিলো সেটিও ভেঙে দেয় বিক্ষোভকারীরা। তারা প্যান্ডেলে থাকা চেয়ার ফ্যান ভেঙে দেয়। এরপরই মাস কয়েক থেকে বন্ধ গেটের তালা ভেঙে সেই গেটও তারা খুলে দেয়। শুধু তাই নয় জেসিবি মেশিন দিয়ে ওই গেটটিও ভেঙে ফেলে বিক্ষোভকারীরা।

টাকা নিয়ে বিশ্বভারতীতে ব্যবসায়ীদের ঢোকাচ্ছে তৃণমূল : দিলীপ ঘোষ

English summary
Visva Bharati unrest issue in Court, know details of Calcutta highcourt order
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X