• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আগুন লাগানো হয়েছিল বাড়িগুলিতে, সিটের রিপোর্টে অনুব্রতর শর্ট সার্কিট তত্ত্ব খারিজ

আগুন লাগানো হয়েছিল বাড়িগুলিতে, সিটের রিপোর্টে অনুব্রতর শর্ট সার্কিট তত্ত্ব খারিজ
Google Oneindia Bengali News

রামপুরহােটর ঘটনার প্রাথমিক তদন্ত রিপোর্ট দিল সিট। তাতে স্পষ্ট তারা উল্লেখ করেছে কোনও দুর্ঘটনা নয়, বাড়িগুলিতে আগুন লাগানো হয়েছিল। মুখ্যমন্ত্রীর নির্দেশে গঠিত সিটের আধিকারিক সঞ্জয় সিং ঘটনাস্থল পরিদর্শন করে এমনই রিপোর্ট দিয়েছেন। সিটের এই রিপোর্টের পর কী বলবেন অনুব্রত মণ্ডল? কারণ তিনি দাবি করেছিলেন শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল।

রিপোর্ট দিল সিট

রিপোর্ট দিল সিট

বীরভূমের রামপুরহাটে অগ্নিদগ্ধ হয়ে ১০ জনের মৃত্যুর ঘটনার খবর পাওয়ার পরেই সিট গঠনের নির্দেশ দিয়েিছলেন মুখ্যমন্ত্রী। ফিরহাদ হাকিম জানিয়েছিলেন সেই কথা। সঙ্গে সঙ্গে সিট গঠন করে সেখানো পাঠানো হয়েছিল। তাঁরা রামপুরহাটের বকটুই গ্রাম পরিদর্শনের পর যে তথ্য দিয়েছেন তাতে স্পষ্ট সেখানে কোনও দুর্ঘটনা ঘটেনি। সিটের আধিকারীক সঞ্জয় সিং জানিয়েছেন বাড়ি গুলিতে আগুন লাগানো হয়েছিল। কোনও দুর্ঘটনা ঘটেনি। কারা এই বাড়ি গুলিতে আগুন লাগিয়েছিল তা তদন্ত করা হবে বলে জানিয়েছেন তিনি।

১০ জন নয় ৮ জনের মৃত্যু

১০ জন নয় ৮ জনের মৃত্যু

িসটের রিপোর্টে উল্লেখ করা হয়েছে অগ্নিকাণ্ডের ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য রাজ্য পুলিশের ডিজিও সাংবাদিক করে দাবি করেছেন ৮ জন মারা গিয়েছেন অগ্নিদগ্ধ হয়ে। এদিকে দমকল আধিকারীকরা সকালেই জানিয়ে দিয়েছিলেন ১০ জনের মৃত্যু হয়েছে। সিটের রিপোর্টে উল্লেখ করা হয়েছে এই ঘটনায় ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। যাঁরা গ্রেফতার হয়েছেন তাঁরা আশপাশের গ্রামের বাসিন্দা। যাঁদের গ্রেফতার করা হয়েছে সকলেই পুরুষ বলে জানিয়ে দিয়েছেন সিটের আধিকারীকরা।

ষড়যন্ত্রের অভিযোগ কুণালের

ষড়যন্ত্রের অভিযোগ কুণালের

এদিকে তৃণমূল কংগ্রেসের অন্দরেই রামপুরহাট কাণ্ড নিয়ে একপর এক স্ববিরোধী মন্তব্য শুরু হয়ে গিয়েছে। ঘটনার কথা জানাজানি হতেই বীরভূমের তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি অনুব্রত মণ্ডল দাবি করেছিলেন কোনও রকম গোষ্ঠী দ্বন্দ্ব নয় রামপুরহাটে আগুন লেগেছে শর্ট সার্কিট থেকে। তারপরেই এই নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছিল। এদিকে আবার কুণাল ঘোষ প্রথমে দাবি করে বসেছিলেন এই ঘটনার সঙ্গে রাজনীতির কোনও যোগাযোগ নেই। তার পরেই আবার টুইটে লেখেন বড় রাজনৈতিক ষড়যন্ত্র চলছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের রিপোর্ট তলব

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের রিপোর্ট তলব

ইতিমধ্যেই এই নিয়ে সরব হয়েছে বিজেপি। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী প্রকাশ্যেই মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন। এই নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক ঘটনার রিপোর্ট তলব করেছে। যুগ্ম সচিবের নেতৃত্বে বিশেষ প্রতিনিধি দল যাচ্ছে সেখানে। ঘটনা নিয়ে নবান্নও ইতিমধ্যে রিপোর্ট তলব করেছে। তবে এই ঘটনার সিবিআই এবং এনআইএ তদন্তের দাবি জানিয়েছেন শুভেন্দু অধিকারী।

রামপুরহাট কাণ্ডে গ্রেফতার ১০, পুলিশি তদন্তে আস্থা নেই, বললেন ভাদু শেখের স্ত্রীরামপুরহাট কাণ্ডে গ্রেফতার ১০, পুলিশি তদন্তে আস্থা নেই, বললেন ভাদু শেখের স্ত্রী

Recommended Video

সত্যি সট সার্কিট না তৃণমূলের সট সার্কিট থেকে এই ঘটনা ঘটেছে ?: রাহুল সিনহা |Oneindia Bengali

English summary
SIT file report of Rampurhat incident says it was not an accidental fire
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X