• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্যানিটাইজার দিয়ে শুদ্ধিকরণের পর তৃণমূল যোগ বিজেপি কর্মীদের, বাদ কেন মুকুল? খোঁচা পদ্ম শিবিরের

  • |
Google Oneindia Bengali News

মমতা-পিকে যুগলবন্দীতে বিপির বিজয়রথকে ধরাশায়ী করে ফের ক্ষমতায় ফিরেছে তৃণমূল-কংগ্রেস। সাঙ্গ হয়েছে পদ্ম শিবিরের পালাবদলের স্বপ্ন। আর তারপর থেকেই নিজেদের 'ভুল’ বুঝতে ফের দলবদলের স্রোতে গা ভাসিয়েছেন গেরুয়া ভক্তেরা। বাদ যাননি মুকুল রায়ের মতো তাবড় তাবড় নেতারা। আর এই দলবদলের মাঝেই 'শুদ্ধিকরণের’ অভিনব চিত্র ধরা পড়ল অনুব্রত গড় বীরভূমে।


স্যানিটাইজেশনের পরেই তৃণমূলে ফেরত

স্যানিটাইজেশনের পরেই তৃণমূলে ফেরত

বৃহস্পতিবার পদ্ম ছেড়ে ঘাসফুল শিবিরে যোগ দিলেন ইলামবাজারের ১৫০ কর্মী। কিন্তু শর্ত ছিল একটাই। তাদের ফের তৃণমূলে ফেরানো হবে। কিন্তু তার আগে করা হবে স্যানিটাইজেশন। তৃণমূল নেতাদের দাবি পুরনো দলীয় কর্মীদের গা থেকে পদ্ম বিষ বের করতে এর থেকে ভালো উপায় আর নেই। সেই মতো গতকাল স্যানিটাইজেশন করার পরেই ইলামবাজারের ১৫০ জন কর্মীর হাতে দলীয় পতাকা তুলে দেওয়া হয় বলে জানা যাচ্ছে।

চন্দ্রনাথ সিনহা জয়ের পর থেকেই ঘরে ফেরার জন্য হিড়িক কর্মীদের মধ্যে

চন্দ্রনাথ সিনহা জয়ের পর থেকেই ঘরে ফেরার জন্য হিড়িক কর্মীদের মধ্যে

ইলামবাজারে তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি ও অন্যান্য নেতা-নেত্রীর উপস্থিতিতে উপস্থিতিতেই চলে ঘরে ফেরার পালা। এর আগে লাভপুর, নানুর, বোলপুরেও একই কায়দায় দলবদল হয়েছিল বলে জানা যাচ্ছে। প্রসঙ্গত উল্লেথ্য, এবারের ভোটে বোলপুর বিধানসভায় জয়লাভ করেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী চন্দ্রনাথ সিনহা। আশা জাগিয়েও বিশেষ ছাপ ফেলতে পারেনি পদ্ম শিবির। আর তারপর থেকেই তৃণমূলে ফেরার জন্য পুরনো কর্মীদের মধ্যে হিড়িক পড়ে যায় এই জেলায়।

ইলামবাজারে মাস্ট্রারস্ট্রোক অনুব্রতর

ইলামবাজারে মাস্ট্রারস্ট্রোক অনুব্রতর

এমনকী বিজেপি করে ভুল করেছি বলে মাইকে মাইকে প্রচারও চালান ঘাসফুল শিবিরে ফিরতে চাওয়া কর্মী-সমর্থকেরা। যে ঘটনা ভোটের পরে ফের সাড়া ফেলে দেয় রাজ্য-রাজনীতিতে। এদিকে বোলপুর বিধানসভার অন্তর্গত ইলামবাজার ব্লকের দেবীপুর গ্রামে ১১৬, ১২০ নম্বর বুথে বিজেপি জয় লাভ করে ৪০০ ভোটে। খোদ ইলামবাজারে ঘর ছাড়া দলীয় কর্মীদের ফের ঘরে ফিরিয়ে অনুব্রত মাস্টার স্ট্রোক দিতে চাইলেন বলেই মনে করা হচ্ছে।

 উচুঁতলায় শুদ্ধিকরণ নয় কেন? খোঁচা দিলীপদের

উচুঁতলায় শুদ্ধিকরণ নয় কেন? খোঁচা দিলীপদের

যদিও এই ঘটনাকে বিশেষ পাত্তা দিতে চাইছেনা বিজেপি। দুষ্ট গরুর চাইতে শূন্য গোয়াল ভালো বলেই কার্যত দায় সেরেছে তারা। অন্যদিকে শুদ্ধিকরণ নিয়ে তৃণমূলকে পাল্টা কটাক্ষ করতে ছাড়ানেনি কেউই। এদিকে কিছুদিন আগেই সপুত্র বিজেপি ছেড়ে তৃণমূলে পেরেন মুকুল রায়। এবার তার প্রত্যাবর্তন নিয়েও খোঁচা দিলেন দিলীপরা। তাদের দাবি শুদ্ধিকরণ শুধু নীচু তলায় কেন উপরতলার নেতাদের ঘরে ফেরাতেও একই পদদ্ধি কেন নিচ্ছে না মমতার দল?

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
150 BJP workers have joined TMC again after sanitation In ilambazar Birbhum
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X