• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সকাল থেকে আন্দোলন মেলার মাঠ বাঁচাও কমিটির! শান্তিনিকেতনে ফের অশান্তির কালো মেঘ

  • |

ফের অশান্তির কালো মেঘ শান্তিনিকেতনে। সকাল থেকে আন্দোলন শুরু করেছে মেলার মাঠ বাঁচাও কমিটি। প্রসঙ্গত সোমবার থেকে কলকাতা হাইকোর্টের গঠিত কমিটির নির্দেশে ফেন্সিং তৈরির কাজ শুরু হয়েছে। বোলপুরে জায়গায় জায়গায় মাইকিং করা হচ্ছে। স্থানীয় বাসিন্দা ও বিশ্বভারতীর আশ্রমিকদের তাঁদের প্রতিবাদে শামিল হওয়ার জন্য আহ্বান জানাচ্ছে মেলার মাঠ বাঁচাও কমিটি।

'ওনমে'র পরে কেরলে করোনার সংক্রমণ বেড়েছে ১২৬%! বাংলার শ্রেষ্ঠ উৎসরের আগে সতর্কবার্তা চিকিৎসকদের

শিরোনামে শান্তিনিকেতন

শিরোনামে শান্তিনিকেতন

মাঝে মধ্যে সংবাদমাধ্যমের শিরোনামে থাকলেও, গত মাস থেকে টানা শিরোনামে রয়েছে শান্তিনিকেতন। ১৭ অগাস্ট বিশ্বভারতীতর মেলার মাঠে পাঁচিল তোলার কাজ শুরু করা হয়েছিল। বিশ্বভারতী কর্তৃপক্ষ দাবি ছিল, জাতীয় পরিবেশ আদালতের নির্দেশ মেনেই সেই পাঁচিল তোলা হচ্ছিল। কিন্তু সেইদিন নির্মাণ কাজ ভেঙে ফেলা হয়। বিশ্বভারতীর অভিযোগ, স্থানীয় কিছু ব্যবসায়ী ও বাইরে থেকে আসা লোকজন পে লোডার দিয়ে গুঁড়িয়ে দেয় গেট। পুলিশ জানলেও বিষয়টি নিয়ে কোনও পদক্ষেপ করেনি, অভিযোগ বিশ্বভারতীর।

পাঁচিল মামলা উচ্চ আদালতে

পাঁচিল মামলা উচ্চ আদালতে

বিশ্বভারতীর পাঁচিল মামলা যায় কলকাতা হাইকোর্টে। হাইকোর্ট ৪ সদস্যের কমিটি তৈরি করে দেয়। সেই কমিটি শান্তিনিকেতনে গিয়ে সবপক্ষের সঙ্গে আলোচনা করে। কিন্তু সমস্যার সমাধানে কার্যত ব্যর্থ হয় সেই কমিটি।

কমিটির কাজে অসন্তোষ ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দাদের

কমিটির কাজে অসন্তোষ ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দাদের

যদিও কমিটির কাজে অসন্তোষ প্রকাশ করেছেন ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দাদের একাংশ। তাঁদের অভিযোগ কমিটির সঙ্গে আলোচনার পর তাঁদের মনে হয়েছে, তারা (কমিটি) মেলার মাঠ ঘিরে ফেলার পক্ষে।

সোমবার থেকে ফেন্সিং দেওয়ার কাজ শুরু

সোমবার থেকে ফেন্সিং দেওয়ার কাজ শুরু

এদিকে সোমবার সকাল থেকে পৌষমেলার মাঠে ফেন্সিং দেওয়ার কাজ শুরু করে বিশ্বভারতী কর্তৃপক্ষ। বিশ্বভারতীর তরফে দাবি করা হয় হাইকোর্টের গঠিত কমিটির তত্ত্বাবধানেই পৌষমেলার মাঠে ফেন্সিং দেওয়ার কাজ শুরু হয়েছে।

বোলপুরে মাইকিং আন্দোলনকারীদের

বোলপুরে মাইকিং আন্দোলনকারীদের

এদিন সকাল থেকে বোলপুরের জায়গায় জায়গায় মাইকিং শুরু করেছে মেলার মাঠ বাঁচাও কমিটি। সাধারণ মানুষ এবং আশ্রমিকদের তাঁদের পাশে দাঁড়ানোর আহ্বান করেছে ওই কমিটি। পরে তাদের তরফে জেলাশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি জমা দেওয়া হয়।

English summary
Organisation against fencing has started their movements in Shantiniketan on tuesday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X