• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মিশন জঙ্গলমহল, হাতির হানায় মৃত্যু হলে পরিবারের ১ জনকে চাকরি দেবে সরকার, ঘোষণা মুখ্যমন্ত্রীর

আবারও সেই ভোট। একুশের ভোটের আগে জঙ্গলমহলকে গুছিয়ে নিতে তৎপর মমতা। উত্তরবঙ্গ সফর থেকে ফিরেই তাই তড়িঘড়ি জঙ্গলমহল সফরে। খড়গপুরে প্রশাসনিক সভা থেকে আদিবাসীদের জন্য বড় ঘোষণা করলে মমতা। হাতির হানায় কেউ মারা গেলে পরিবারের এক জনকে হোমগার্ডের চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। করোনা কালে মুখ্যমন্ত্রীর এই প্রতিশ্রুতি যে টনিকের কাজ করবে তাতে কোনও সন্দেহ নেই।

 হাতির হানায় মৃত্যু হলে পরিবারের ১ জনকে চাকরি

গত কয়েক সপ্তাহ ধরে জঙ্গলমহলের একাধিক জায়গায় দাপিয়ে মিটিং, মিছিল, সভা করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। জঙ্গলমহল থেকে শাসক দলকে অনেক হুঁশিয়ারি দিয়েছেন তিনি। এবার দিলীপকে চ্যালেঞ্জ জানিয়েই এক প্রকার ময়দানে নামলেন মমতা। খড়গপুরে প্রশাসনিক সভা করে সেখানকার কাজের হিসেব নিলেন তিনি।

রাস্তা সারাইয়ের কাজে কোনও গাফিলতি তিিন বরদাস্ত করবেন না বলে সাফ জানিয়েদিয়েছেন। এবং কাজের বরাত দেওয়ার ক্ষেত্রেও কোনও স্বজন পোষণ চলবে না। কড়া বার্তা দিয়েছেন মমতা। দুর্নীতিকে যে তিনি কোনও ভাবেই বিজেপির হাতিয়ার হতে দিতে চাননা সেটা বুঝিয়ে দিয়েছেন। আদিবাসীদের উন্নয়নের কাজ ফেলে রাখা যাবে না বলে বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিন তিনি বলেন, পশ্চিম মেদিনীপুরের জঙ্গলমহল এলাকায় হাতির তাণ্ডব বেশি। সেখানে প্রায়ই হাতি হানা দেয়। এর গতি হয়তো রোধ করা যাবে না। তবে একটা সমাধান তিনি বের করেছেন। হাতির হানায় মৃত্যু হলে আর্থিক সাহায্যের পাশাপাশি মৃতের পরিবারের একজনকে সরকারি চাকরি দেওয়া হবে। একই সঙ্গে মাওবাদী হামলায় মৃত এবং ১০ বছরের অধিক সময় ধরে নিখোঁজ ব্যক্তিদের পরিবারের একজনকে চাকরি অথবা ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।

Positive Story: পশ্চিম মেদিনীপুরঃ হাতির হামলায় মৃত্যুতে মিলবে চাকরিঃ মুখ্যমন্ত্রী

English summary
Mamata Banerjee announce job for the family member who died in elephant attack
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X