• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের গণ্ডগোলের আশঙ্কা! মেলার মাঠ চত্বরে ১৪৪ ধারা জারির আর্জি বিশ্বভারতীর

  • |

এবার আর পাঁচিল নয়, মেলার মাঠ ফেন্সিং দেওয়ার কাজ শুরু করেছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। কিন্তু তারই মধ্যে ব্যবসায়ীদের বিক্ষোভ ঘিরে গণ্ডগোলের আশঙ্কা তৈরি হয়েছে। যার জেরে মেলার মাঠ এলাকায় ১৪৪ ধারা জারি করার জন্য প্রশাসনের কাছে আবেদন রেখেছে বিশ্বভারতী কর্তৃপক্ষ।

করোনায় আক্রান্ত ছত্রধর মাহাত! পিছল এনআইএ শুনানি

মেলার মাঠে ফেন্সিং দেওয়ার কাজ শুরু

মেলার মাঠে ফেন্সিং দেওয়ার কাজ শুরু

সোমবার সকাল থেকে পৌষমেলার মাঠে ফেন্সিং দেওয়ার কাজ শুরু করেছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। বিশ্বভারতীর তরফে দাবি করা হয়েছে হাইকোর্টের গঠিত কমিটির নির্দেশে পৌষমেলার মাঠে ফেন্সিং দেওয়ার কাজ শুরু হয়েছে।

বোলপুরে আন্দোলনের ডাক

বোলপুরে আন্দোলনের ডাক

মেলার মাঠে ফেন্সিং দেওয়ার কাজ শুরু হওয়ার পরেই শান্তিনিকেতন-বোলপুর শহর জুড়ে আন্দোলনের ডাক দেওয়া হয়। পৌষমেলার মাঠ বাঁচাও কমিটির ব্যানারে এই আন্দোলনের ডাক দেওয়া হয়েছে।

বিশ্বভারতীর প্রেস বিজ্ঞপ্তি

বিশ্বভারতীর প্রেস বিজ্ঞপ্তি

এই আন্দোলনের ডাক দেওয়ার পরেই, বিশ্বভারতীর তরফে প্রেস বিবৃতি দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, বিশ্বভারতীতে ফের ১৭ অগাস্টের ঘটনার পুনরাবৃত্তি হওয়ার আশঙ্কা রয়েছে। তাই প্রশাসন তথা জেলাশাসক ও পুলিশ সুপারের কাছে ১৪৪ ধারা জারি করার জন্য আবেদন জানানো হয়েছে।

১৭ অগাস্টের ঘটনা

১৭ অগাস্টের ঘটনা

১৭ অগাস্ট বিশ্বভারতীতে পাঁচিল তোলার কাজ শুরু করা হয়েছিল। বিশ্বভারতী কর্তৃপক্ষ দাবি করেছিল পরিবেশ আদালতের নির্দেশ মেনেই পৌষমেলার মাঠে পাঁচিল তোলা হচ্ছিল। কিন্তু সেইদিন নির্মাণ কাজ ভেঙে ফেলা হয়, অন্যদিকে পে লোডার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয় গেট। পুলিশ কোনও পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ করে বিশ্বভারতী। স্থানীয় কিছু ব্যবসায়ী ও বাইরে থেকে আসা লোকজন এই হামলার সঙ্গে জড়িত বলে অভিযোগ করেছিল বিশ্বভারতী। বিশ্বভারতীর তরফে শান্তিনিকেতন থানায় অভিযোগ জানানো হয়। সেথানে দুবরাজপুরের তৃণমূল বিধায়ক নরেশ বাউড়ির নাম উল্লেখ করা হয়েছিল।

English summary
In Fear of chaos Visva-Bharati's appeals for inposition of section 144 at Melar Math
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X