• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রামপুরহাট-কাণ্ডের রিপোর্ট তলব, স্বরাষ্ট্রমন্ত্রকের যুগ্ম-সচিবের নেতৃত্বে বাংলায় প্রতিনিধি দল

Google Oneindia Bengali News

রামপুরহাট-কাণ্ডে উত্তাল রাজ্য-রাজনীতি। তৃণমূল নেতা খুনের পরেই একের পর এক বাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার ঘটনা। ঘটনায় মৃত্যু নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। প্রথমে দমকলের তরফে ১০ জনের মৃত্যু বলা হলেও পুলিশের দাবি ৮ জনের মৃত্যু হয়েছে। যদিও এই ঘটনায় বৃহত্তর ষড়যন্ত্র দেখছে তৃণমূল কংগ্রেস। আর এহেন তর্ক-বিতর্কের মধ্যেই ঘটনায় হস্তক্ষেপ করল কেন্দ্রীয় সরকার। যদিও ফিরহাদের দাবি, কেন্দ্র কি করবে জানি না বাংলার অফিসাররা দক্ষ।

Recommended Video

রাজ্যপালের ট্যুইট অনভিপ্রেত, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, গর্জে উঠলেন কুণাল ঘোষ
শাহের সঙ্গে দেখা সুকান্ত মজুমদার

শাহের সঙ্গে দেখা সুকান্ত মজুমদার

রামপুরহাট-কান্ডে রাজ্যের উপর চাপ বাড়াতে মরিয়া বিজেপি। আর সেদিকে তাঁকে রাজ্যে লাগাতার আন্দোলনের ডাক শুভেন্দু অধিকারীর। এমনকি এই বিষয়ে বিজেপি বিধায়করা রাজ্যপালের দ্বারস্থ হবেন বলেও জানিয়েছেন বিরোধীরা। অন্যদিকে রামপুরহাট কান্ডের নালিশ জানাতে শাহের সঙ্গে দেখা করলেন বিজেপি সাংসদরা। সুকান্ত মজুমদারের নেতৃত্বে বাংলার বিজেপি সাংসদরা এই বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রকের হস্তক্ষেপ দাবি করেন। জানা যাচ্ছে, এরপরেই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে কেন্দ্র।

রিপোর্ট তলব কেন্দ্রের

রিপোর্ট তলব কেন্দ্রের

রামপুরহাট-কান্ডে ইতিমধ্যে রিপোর্ট তলব করল কেন্দ্র। আগামী ৭২ ঘন্টার মধ্যে গোটা ঘটনার বিষয়ে বিস্তারিত জানিয়ে এই রিপোর্ট জমা দেওয়ার কথা বলা হয়েছে। শুধু তাই নয়, ঘটনায় কি ব্যবস্থা সে বিষয়েও উল্লেখ করতে বলা হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে। তবে বিষয়টি যথেষ্ট গুরুত্ব দিয়েই দেখছে অমিত শাহের মন্ত্রক। শুধু রাজ্যের কাছে রিপোর্ট চেয়েই ক্ষান্ত থাকছে স্বরাষ্ট্রমন্ত্রক। আসছে কেন্দ্রীয় প্রতিনিধি দলও।

যুগ্ম-সচিবের নেতৃত্বে প্রতিনিধি দল-

যুগ্ম-সচিবের নেতৃত্বে প্রতিনিধি দল-

জানা যাচ্ছে, পুরো ঘটনা সরজমিনে খতিয়ে দেখতে চায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর শাহের মন্ত্রক। আর তাই বাংলায় কেন্দ্রীয় প্রতিনিধিদল পাঠানোর সিদ্ধান্ত। জানা যাচ্ছে, কেন্দ্রীয় যুগ্ম-সচিবের নেতৃত্বে এই প্রতিনিধি দল পাঠানো হচ্ছে। যারা রামপুরহাটের ঘটনাস্থল ঘুরে দেখে মন্ত্রকে বিস্তারিত রিপোর্ট দেবেন। আর সেই পরিপ্রেক্ষিতেই ব্যবস্থার ইঙ্গিত বলে জানা যাচ্ছে। অন্যদিকে আগামীকাল বুধবারই বীরভূমে যাচ্ছেন শুভেন্দু অধিকারীর নেতৃত্ব বিজেপি বিধায়কদের একটি দল।

আরও মৃত্যুর আশঙ্কা-

আরও মৃত্যুর আশঙ্কা-

এদিন সুকান্ত মজুমদার এই ঘটনায় আরও মৃত্যুর আশঙ্কা প্রকাশ করেন। বলেন, ঘটনায় আরও মৃত্যু হতে পারে। আর সেই দেহ লপাট করে দেওয়া হয়েছে বলেও অভিযোগ বিজেপির রাজ্য সভাপতির। যদিও মৃত্যু নিয়ে একটা ধোঁয়াশা রয়েছে। ঘটনার পরেই দমকলের তরফে বলা হয় ১০ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। কিন্তু পরে রাজ্য পুলিশের ডিজিপি জানান, ৮ জনের মৃত্যু হয়েছে। তবে জানা যাচ্ছে, ঘটনার পরেই বহু মানুষ এলাকা ছাড়া। আতঙ্কে গ্রাম ছেড়েছেন বহু পুরুষ।

আমাদের লোককে মেরে আগুন লাগিয়ে বাংলার বদনাম করার চেষ্টা, বিজেপিকে তোপ ফিরহাদেরআমাদের লোককে মেরে আগুন লাগিয়ে বাংলার বদনাম করার চেষ্টা, বিজেপিকে তোপ ফিরহাদের

English summary
Home ministry sends team to West Bengal after rampurhat case in birbhum
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X