• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একাধিক পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষা শুরুর আগেই উধাও, পরীক্ষা বাতিল বিশ্বভারতীতে

  • By অভীক
  • |

রাজ্যের একমাত্র কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় বিশ্বভারতীতে সঙ্গীত ভবনের একাধিক পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষা শুরুর আগেই উধাও হয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। ঘটনার জেরে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চারটি পরীক্ষা বাতিল করে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পরীক্ষা বাতিল বিশ্বভারতীতে

জানা গিয়েছে, বৃহস্পতিবার থেকে এদিন পর্যন্ত সেই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু এখন এই ঘটনার জেরে প্রশ্ন উঠছে যে গত ১০ তারিখ প্রশ্ন চুরির ঘটনা ঘটলেও কেন তা ৩ দিন লুকিয়ে রেখেছিল বিশ্বভারতী কর্তৃপক্ষ।

এছাড়াও, গত ১০ ফেব্রুয়ারি বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত ভবননের রবীন্দ্র নৃত্যের বিভাগীয় প্রধান অধ্যাপিকা সুনিতা দেবীর ঘর থেকে হারিয়ে যায় রবীন্দ্র সঙ্গীত, রবীন্দ্র নৃত্য ও নাটক বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষার প্রশ্নপত্র। চলতি মাসের ১১, ১২ ও ১৩ তারিখ সেই পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু পরীক্ষা শুরুর আগেই প্রশ্নপত্র উধাও হয়ে যাওয়ার ঘটনার জেরে সেই পরীক্ষা আর অনুষ্ঠিত হয়নি। এদিন সঙ্গীত ভবনের অধ্যক্ষ স্বপন কুমার ঘোষ সাংবাদিক বৈঠক করে পরীক্ষা বাতিলের কথা জানান।

তিনি জানিয়েছেন, প্রশ্নপত্র চুরি যাওয়ার বিষয়টি সামনে আসতেই তা নিয়ে কী পদক্ষেপ করা হবে সেই সংক্রান্ত একটি বৈঠক করে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেখানেই ঠিক হয়েছে, বিশ্বভারতীর তরফে প্রশ্নপত্রের হারিয়ে যাওয়ায্র ঘটনায় শান্তিনিকেতন থানায় অভিযোগ দায়ের করা হবে এবং পরবর্তীকালে পুনরায় এই পরীক্ষাগুলি নেওয়া হবে। তবে এখন প্রশ্ন উঠছে প্রশ্ন চুরি হয়ে থাকলে তা এত দেরীতে কেন জানাচ্ছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ? কেন তা ১১ তারিখই জানিয়ে দেওয়া হয়নি। যদিও বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই প্রশ্নের কোনও উত্তর দেননি।

English summary
Exams suspended in Visva Bharati University due to question paper leak
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X