• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অনুব্রত-কন্যার নামে কোটি টাকার সম্পত্তি! মাত্র ১০ মিনিটের জেরায় কী পেল সিবিআই

Google Oneindia Bengali News

অনুব্রত মণ্ডলকে গ্রেফতারের পর সাতদিন কেটেছে। তাঁকে জিজ্ঞাসাবাদ তো চলছেই, এবার সিবিআই তাঁর মেয়ে সুকন্যাকে জেরা করতে পারে বলে শোনা যাচ্ছিল মঙ্গলবার থেকে। বুধবার সতাসকালে বোলপুরে পৌঁছে অনুব্রত মণ্ডলের হিসাবরক্ষক মনীষ কোঠারিয়াকে জেরার করার পর সটান বাড়িতে হাজির সিবিআই আধিকারিকরা। অনুব্রত-কন্যাকে জেরা শুরু।

সম্পত্তির হিসেব পেতে অনুব্রত-কন্যা জেরার পরিকল্পনা

সম্পত্তির হিসেব পেতে অনুব্রত-কন্যা জেরার পরিকল্পনা

অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডলের নামে কী কী সম্পত্তি রয়েছে, তা জানতে বোলপুরের বাড়িতে গিয়ে জেরা শুরু করে সিবিআই। সিবিআই ইতিমধ্যে জানতে পেরেছ, অনুব্রত-কন্যার নামে বিপুল সম্পত্তি রয়েছে। কোটি কোটি টাকার সম্পত্তির হিসেব পেতে পারে সিবিআই। কেননা অনুব্রত মণ্জলের মেয়ে সুকন্যা মণ্ডলের নাম বেশ কিছু কোম্পানির ডিরেক্টর পদে রয়েছে।

অনুব্রতের অ্যাকাউন্টে লেনদেন হয়নি, মেয়ের সম্পত্তিতে নজর

অনুব্রতের অ্যাকাউন্টে লেনদেন হয়নি, মেয়ের সম্পত্তিতে নজর

সিবিআই আধিকারিকরা জানতে পেরেছেন, অনুব্রত মণ্ডলের মেয়ে প্রাথমিক স্কুলের শিক্ষিকা ছিলেন। সেইমতো তাঁর যে বেতন, তাতে ওই বিপুল পরিমাণ টাকা তাঁর অ্যাকাউন্টে জমতে পারে না। তাহলে ওই টাকা কোথা থেকে এল। ওই টাকা কি গরু পাচারের টাকা। কেননা গরু পাচারের সঙ্গে অনুব্রত মণ্ডলের যোগসূত্র পেয়েছে সিবিআই। কিন্তু অনুব্রত মণ্ডলের অ্যাকাউন্টে কোনও বেআইনি লেনদেন খুঁজে পাননি তদন্তকারী আধিকারিকরা।

অনুব্রত-কন্যার নামে ১০টি সম্পত্তির দলিলের হদিশ!

অনুব্রত-কন্যার নামে ১০টি সম্পত্তির দলিলের হদিশ!

এরপরই সিবিআই আধিকারিকরা জানতে পারেন অনুব্রত মণ্ডলের মেয়ের নামে বেশ কিছু কোম্পানি রয়েছে। ডিরেক্টর পদে অনুব্রত মণ্ডলের প্রয়াত স্ত্রী ছবি মণ্ডলের নামের পাশা মেয়ে সুকন্যা মণ্ডলের নামও রয়েছে। রয়েছে বিদ্যুৎবরণ গায়েন নামে বোলপুর পুরসভার এক কর্মীর নামও। অনুব্রত-কন্যার নামে ১০টি সম্পত্তির দলিল পাওয়া গিয়েছে। ২০১৪ সাল থেকে ২০১৬ সালের মধ্যে ওই ১০টি সম্পত্তি ক্রয় করা হয়েছিল।

১০ মিনিটেই জেরা শেষ, ফিরে গেলেন সিবিআই আধিকারিকরা

১০ মিনিটেই জেরা শেষ, ফিরে গেলেন সিবিআই আধিকারিকরা

এদিন বোলপুরের বাড়িতে মাত্র ১০ মিনিটের মতো ছিলেন সিবিআই আধিকারিকরা। এদিন সিবিআইয়ের চার জনের টিমে একজন মহিলা ছিলেন। তাঁরা এই সময়ে তাঁরা কী জিজ্ঞাসাবাদ করলেন, কী জানলেন, তা স্পষ্ট নয়। তবে জানা গিয়েছে, সিবিআই আধিকারিকদের সঙ্গে কথা বলতে চানি। বাবার গ্রেফতারিতে তাঁর মানসিক অবস্থা ঠিক নেই। তাই এখন কোনও কথা বলবেন না বলে সাফ জানিয়ে দেন সুকন্যা।

অনুব্রত মণ্ডলের হিসাবরক্ষককে প্রায় দু-ঘণ্টা জিজ্ঞাসাবাদ

অনুব্রত মণ্ডলের হিসাবরক্ষককে প্রায় দু-ঘণ্টা জিজ্ঞাসাবাদ

অনুব্রত মণ্ডলের বাড়িতে সিবিআই আধিকারিকরা আসার আগেই আইনজীবী এসে হাজির হন। তার ফলেই জল্পনা শুরু হয়েছিল তাঁকে জেরা করতে পারে সিবিআই, তাই জেরার প্রস্তুতি নিচ্ছেন তিনি। কেননা এদিন সকালেই অনুব্রত মণ্ডলের হিসাবরক্ষককে প্রায় দু-ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় শান্তিনিকেতনের গেস্ট হাউসে তলব করে। ডাকা হয় ব্যাঙ্ক আধিকারিকদেরও। সেখান থেকে বেশ কিছু নথি সংগ্রহ করে সিবিআই। সেইসব নতি নিয়েই তাঁরা অনুব্রত মণ্ডলের নীচু পট্টির বাড়িতে হাজির হন।

অনুব্রত-কন্যাকে জিজ্ঞাসাবাদের পথে বারেবারেই ব্যাঘাত

অনুব্রত-কন্যাকে জিজ্ঞাসাবাদের পথে বারেবারেই ব্যাঘাত

তবে অনুব্রত মণ্ডলের কন্যাকে জিজ্ঞাসাবাদ করার এই যাত্রায় বারেবারেই ব্যাঘাত ঘটেছে। হিসাবরক্ষককে জেরা করার পরই অনুব্রত মণ্ডলের বাড়ির উদ্দেশে যাত্রা শুরু করেছিলেন সিবিআইয়ের আধিকারিকরা। কিন্তু তাঁরা খানিক দূর গিয়েই ফের গাড়ি ঘুরিয়ে ফিরিয়ে আসেন অতিথিশালায়। অতিথিশালায় ফিরে এসে কিছু নথি নিয়ে তাঁরা পুনরায় বের হন অনুব্রত মণ্ডলের নীচুপট্টির বাড়ির উদ্দেশে। সেখানে গিয়ে মাত্র ১০ মিনিট থেকেই ফিরে আসেন শান্তিনিকেতনের অতিথিশালায়। অনুব্রত-কন্যার বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ আনার পাশাপাশি এখন দেখার এরপর কী অবস্থান নেন তদন্তকারী অফিসাররা।

অনুব্রত-কন্যার সম্পত্তির হিসাব চাইছে সিবিআই, হিসাবরক্ষককে ডেকে জেরা বোলপুরেঅনুব্রত-কন্যার সম্পত্তির হিসাব চাইছে সিবিআই, হিসাবরক্ষককে ডেকে জেরা বোলপুরে

English summary
CBI investigates Anubrata Mondal’s daughter after accountant to know property’s account
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X