• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বুধবারেই রামপুরহাট-কাণ্ডে হাইকোর্টে মামলা! ঘটনাস্থলে যাবেন রাজ্যপাল, ইঙ্গিত শুভেন্দু'র

রামপুরহাট-কাণ্ডে চরম অস্বস্তিতে রাজ্য প্রশাসন। এখনও পর্যন্ত এই ঘটনায় আটজনের মৃত্যু হয়েছে বলে খবর। যদিও ঘটনার পরেই দমকলের তরফে দাবি করা হয় যে ১০ জনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা নিয়ে একটা ধোঁয়াশা তৈরি হয়েছে। তবে এই ঘটন
  • |
Google Oneindia Bengali News

রামপুরহাট-কাণ্ডে চরম অস্বস্তিতে রাজ্য প্রশাসন। এখনও পর্যন্ত এই ঘটনায় আটজনের মৃত্যু হয়েছে বলে খবর। যদিও ঘটনার পরেই দমকলের তরফে দাবি করা হয় যে ১০ জনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা নিয়ে একটা ধোঁয়াশা তৈরি হয়েছে। তবে এই ঘটনার আসল রহস্য উদ্ঘাটন হয়নি।

ঘটনাস্থলে যাবেন রাজ্যপাল, ইঙ্গিত শুভেন্দুর

যদিও বিষয়টি একেবারে সুত্রে গিয়ে তদন্তের জন্যে সিট গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। আর এই তদন্ত প্রক্রিয়া চলার মধ্যেই অনুব্রত মন্ডলের মন্তব্য ঘিরে বিতর্ক। আর তা নিয়েই আদালতের দ্বারস্থ বিজেপি।

ঘটনার পরেই দিল কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করানো হয়। শুধু তাই নয়, বিষয়টি নিয়ে আদালতের হস্তক্ষেপও চাপ্যা হয় বিজেপির তরফে। আর এরপরেই আদালত এই ঘটনায় মামলা দায়ের করার অনুমতি দেয়। বঙ্গ বিজেপির লিগাল সেলের তরফে এই মামলা দায়ের করার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে খবর। আর সবকিছু ঠিক থাকলে আগামীকাল বুধবারই এই সংক্রান্ত মামলা দায়ের করা হবে বলে জানা যাচ্ছে।

তবে মর্মান্তিক এই ঘটনা প্রসঙ্গে বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল সকালে জানিয়েছিলেন, শর্ট সার্কিট থেকে এই ঘটনা ঘটেছে। আর সে কথা উল্লেখ করেই প্রশ্ন বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারির। তাঁর দাবিম এরকম একটি ঘটনাকে কী ভাবে শর্ট সার্কিট বলে ব্যাখ্যা করা হচ্ছে? তাও আবার কিনা তদন্তের আগেই।

অন্যদিকে, এদিন ঘটনার পরেই রাজ্যপালের সঙ্গে দেখা করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই ঘটনায় তাঁর হস্তক্ষেপ চান। শুধু তাই নয়, রামপুরহাটে গিয়ে গোটা ঘটনা সরজমিনে দেখার কথাও রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে আবেদন রাখেন বিরোধী দলনেতা। তাঁর দাবি, দার্জিলিং থেকে ফিরেই ঘটনাস্থলে যাবেন বলেও রাজ্যপাল তাঁকে কথা দিয়েছেন। এমনকি এই ঘটনায় তিনি কি ব্যবস্থা নেন তা আগামি কয়েকদিনের মধ্যেই দেখতে পাওয়া যাবে বলেও তাঁকে রাজ্যপাল আশ্বাস দিয়েছেন বলে দাবি শুভেন্দুর।

অন্যদিকে আগামীকাল বুধবারই রামপুরহাট যাবেন শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি বিধায়করা। এই বিষয়ে ইতিমধ্যে রাজ্য পুলিশের ডিজিপিকে জানানোও হয়েছে বলে জানান শুভেন্দু। এমনকি তাঁদের পর্যাপ্ত নিরাপত্তার কথাও জানানো হয়েছে বলে জানান বিধায়ক। শুভেন্দু রাজ্যপালের সঙ্গে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কথা বলেন। বেশ কিছুক্ষণ তাঁদের মধ্যে কথা হয়। আইনশৃঙ্খলা বিষয়টিও সেখানে উঠে আসে।

Recommended Video

সত্যমেব জয়তে বাংলায় ধ্বংস হয়েছে আর এই ধ্বংস করার নায়িকা হলেন মমতা বন্দ্যোপাধ্যায়: শুভেন্দু অধিকারী

তবে পুরো ঘটনায় চক্রান্তের অভিযোগ তৃণমূলের। ফিরহাদ বলেন, বাংলাকে অশান্ত করার চক্রান্ত চলছে।

English summary
Case filed in high court on Rampurhat, Suvendu Adhikari indicates governor may go to Rampurhat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X