• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিদ্রোহের মাঝেই বহিষ্কার, অনুব্রত-গড়ের বিজেপি নেতাকে সাসপেন্ড করল শৃঙ্খলারক্ষা কমিটি

Google Oneindia Bengali News

একদিকে বিদ্রোহ, অন্যদিকে বহিষ্কার। হঠাৎ বীরভূম বিজেপি উঠে এল পাদপ্রদীপের আলোয়। তৃণমূলের জেলা সভাপতি বেতাজ বাদশা অনুব্রত মণ্ডলের গড় বীরভূম। বর্তমান সময়ে একাধিক মামলায় বিব্রত অনুব্রত মণ্ডলের জেলায় বিজেপির উত্থানের প্রকৃষ্ট সময় ছিল, এখনই কি না বঙ্গ বিজেপি জেরবার ঘরোয়া কোন্দলে।

বিদ্রোহের আগুন ছড়ানো জেলায় আবার বহিষ্কারও

বিদ্রোহের আগুন ছড়ানো জেলায় আবার বহিষ্কারও

বিজেপির বীরভূম জেলার প্রাক্তন সভাপতি দুধকুমার মণ্ডল নেতৃত্বের বিরুদ্ধে বিদ্রোহের আগুন জ্বালিয়েছেন এদিনই। এদিনই বীরভূম বিজেপি থেকে বহিষ্কার করা হল বীরভূম জেলা কমিটির নেতা অনিল সিংহকে। বিজেপির তরফে জানানো হয়েছে শৃঙ্খলাভঙ্গের কারণে বীরভূমের বিজেপি নেতা অনিল সিংহকে বহিষ্কার করা হয়েছে। স্বভাবতই প্রশ্ন উঠেছে, দলের বিদ্রোহী নেতা দুধকুমার মণ্ডলকেও কি তবে বহিষ্কার করা হবে।

দলীয় শৃঙ্খলাভঙ্গ ও দলবিরোধী কাজে লিপ্ত থাকায় বহিষ্কার

দলীয় শৃঙ্খলাভঙ্গ ও দলবিরোধী কাজে লিপ্ত থাকায় বহিষ্কার

গত ১৪ জুন বিজ্ঞপ্তি প্রকাশ করে বহিষ্কার করা হয়েছে বীরভূম জেলার বিজেপি নেতা অনিল সিংহকে। যদিও তাঁর বহিষ্কারের কথা রবিবার প্রকাশ্যে এসেছে। দুধকুমার মণ্ডলের বিদ্রোহ জারির পরই অনিল সিংয়ের বহিষ্কারের কথা জানানো হয়। বিজেপির কার্যালয় সম্পাদক প্রণয় রায় এক বার্তায় জানান, পশ্চিমবঙ্গ বিজেপির সুপারিশ অনুযায়ী ও রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নির্দেশ ক্রমে দলীয় শৃঙ্খলাভঙ্গ ও দলবিরোধী কাজে লিপ্ত থাকায় অনিস সিংহকে বহিষ্কার করা হল।

নলহাটি বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী বহিষ্কৃত

নলহাটি বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী বহিষ্কৃত

অনিল সিংহকে বহিষ্কারের চিঠির প্রতিলিপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, রাজ্য সম্পাদক সংগঠন অমিতাভ চক্রবর্তী ও বীরভূম জেলা বিজেপির সভাপতি ধ্রুব চক্রবর্তীকে পাঠিয়ে দেওয়া হয়েছে। উল্লেখ্য, বহিষ্কৃত বিজেপি নেতা ২০২১ সালে বিধানসভা নির্বাচনে নলহাটি বিধানসভা কেন্দ্র থেকে দলীয় টিকিটে প্রার্থী হয়েছিলেন।

তদন্তে দোষীসাব্যস্ত, কড়া ব্যবস্থা নিল বিজেপি

তদন্তে দোষীসাব্যস্ত, কড়া ব্যবস্থা নিল বিজেপি

বিজেপির নলহাটি বিধানসভার প্রার্থী অনিল সিংহের বিরুদ্ধে বীরভূম জেলা কমিটির তরফে অভিযোগ জমা পড়েছিল। তারপরেই দলের রাজ্য নেতৃত্ব তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করে। তদন্তে বিজেপির শৃঙ্খলারক্ষা কমিটি জানতে পারে, পার্টি অফিসে নিজের অনুগামীদের নিয়ে গোলমাল বাধিয়েছিলেন তিনিই। তারপর দলীয় নির্দেশ অমান্য করে নানা মন্তব্য করেছিলেন তিনি। সেই কারণেই তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিল বিজেপি।

দুধকুমার মণ্ডল-অনুপম হাজরাদের বিরুদ্ধেও কি ব্যবস্থা?

দুধকুমার মণ্ডল-অনুপম হাজরাদের বিরুদ্ধেও কি ব্যবস্থা?

উল্লেখ্য, এদিনই বিজেপির প্রাক্তন বীরভূম জেলা সভাপতি দুধকুমার মণ্ডল দলের বিরুদ্ধে বিদ্রোহ প্রকাশ করেন। বেসুরো হয়ে দলের সমালোচনা করেন। নিজের ফেসবুক পোস্টে দুধকুমার লেখেন, বিজেপি পার্টির সমর্থক ও কার্যকর্তা যাঁরা আমাকে ভালোবাসেন, তাঁরা চুপচাপ বসে যান। তারপর দলের প্রতি বিষোদ্গার করে দুধকুমার বলেন, তিনি যে ফেলনা নন, জেলায় তাঁর যে প্রভাব রয়েছে, তা বোঝাতেই তিনি এই পোস্ট করেছেন। দলকে চরম বার্তা দিয়েছেন। তাঁর সমর্থনে পাশে দাঁড়িয়েছেন কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরাও। এখন দেখার তাঁদের বিরুদ্ধে বিজেপির শৃঙ্খলারক্ষা কমিটি কোনও ব্যবস্থা গ্রহণ করে কি না।

বঙ্গ বিজেপিতে ফের বিদ্রোহের আগুন, নিস্ক্রিয় হওয়ার ডাক প্রাক্তন সভাপতিরবঙ্গ বিজেপিতে ফের বিদ্রোহের আগুন, নিস্ক্রিয় হওয়ার ডাক প্রাক্তন সভাপতির

English summary
BJP decides to suspend heavyweight leader cum candidate of Birbhum on the date of Dudhkumar Mondal’s rebellion
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X