• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তৃণমূলের চিন্তার কারণ অনুব্রতহীন বীরভূম জেলা, পঞ্চায়েত-বৈঠকে কী পরামর্শ দেবেন অভিষেক

  • |
Google Oneindia Bengali News

পঞ্চায়েত ভোটের আগে তৃণমূলের চিন্তার কারণ হয়ে উঠছে বীরভূম জেলা। অনুব্রত মণ্ডল জেলায় নেই। তিনি গরু পাচার মামলায় জেলবন্দি রয়েছেন। এই পরিস্থিতিতে তৃণমূল কোন পন্থা নেবে তা নিয়ে বৈঠকে বসতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত ভোটের আগে জেলা সংগঠনকে তিনি বিশেষ বার্তা দিতেই এই বৈঠকের ব্যবস্থা করা হয়েছে।

তৃণমূলের চিন্তার কারণ অনুব্রতহীন বীরভূম জেলা, বৈঠকে অভিষেক

পঞ্চায়েত ভোটের আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এক এক করে সমস্ত জেলাকে নিয়ে বৈঠক করছেন। তাঁদের পঞ্চায়েত ভোটের রূপরেখা তৈরি করে দিচ্ছেন। এবার বীরভূম জেলা নিয়েও তিনি বৈঠক করবেন। এতদিন বীরভূম জেলা নিয়ে তৃণমূলের শীর্ষ নেতৃত্বকে ফিরে তাকাতে হত না। অনুব্রত মণ্ডল একাই সমালে নিতেন এই জেলা। কিন্তু এবার পরিস্থিতি বদলে গিয়েছে।

অনুব্রত মণ্ডল গরু পাচার মামলায় জেলবন্দি। ফলে অভিভাবকহীন বীরভূমে কার হাতে উঠবে ব্যাটন তা নিয়ে জল্পনা চলছে। অনুব্রত মণ্ডলের পরিবর্তে কোন নেতা সেই দায়িত্ব নিতে পারবে তা নিয়েও ভাবনা-চিন্তা শুরু করেছে তৃণমূল নেতৃত্ব। ফলে বীরভূম জেলা সংগঠনের নেতাদের নিয়ে অভিষেক বন্যো পপাধ্যায়ের বৈঠককে ঘিরে জল্পনার পারদ চড়ছে।

আগামী ২৫ নভেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায় তৃণমূলের বীরভূম জেলা সংগঠনের সঙ্গে বৈঠক হবে। অভিষেকের ক্যামনাক স্ট্রিটের অফিসে ডাকা হয়েছে বীরভূমের নেতাদের। বীরভূমের ১০ তৃণমূল বিধায়ককেও এই বৈঠকে থাকতে বলা হয়েছে। জেলা সাংগঠনিক নেতা ও শাখা সংগঠনের নেতারা তো থাকবেনই, পুরো টিমকে নিয়ে অভিষেক বসতে চলেছেন বৈঠকে। এই বৈঠকে তিনি জেলার জন্য পঞ্চায়েত পরিকল্পনা প্রস্তুত করবেন। সবার সঙ্গে আলোচনা করেই লড়াইয়ের রূপরেখা তৈরি হবে।
বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। আর এই সময়েই অনুব্রত মণ্ডল নেই। তাঁর জেল মুক্তি ঘটার সম্ভাবনাও ক্ষীণ। ফলে জেলা সামলাতে দুই সাংসদ ও বিধায়ককে নিয়ে কোর কমিটি গড়েছে তৃণমূল। তাঁরা জেলার বিভিন্ন প্রা্ন্তে ঘুরে বৈঠক করে জেলা সামলাচ্ছেন। ইতিমধ্যেই তাঁরা দু-দফা করে বৈঠক সেরে ফেলেছেন। এবার অভিষেক বন্যোচ্পাধ্যায়ের সঙ্গে তাঁরা সেই বৈঠকের নির্যাস নিয়ে আলোচনা করবেন।

২৫ নভেম্বরের বৈঠকের আগে রবিবার জেলা নেতৃত্ব বৈঠক করেছে। অভিষেকের সঙ্গে বৈঠকে কী কী প্রশ্ন উঠতে পারে বা সংগঠনকে মজবুত করতে কী কী পদক্ষেপ নেওয়া যেতে পারে, তা নিয়েই মূলত আলোচনা হয়েছে। এবার বীরভূমে জিতে বিরোধীদের জবাব দেওয়াই লক্ষ্য তৃণমূল কংগ্রেসের।

বীরভূমে ভোট হয় না বলে এতদিন অভিযোগ করে এসেছে বিরোধীরা। কিন্ত এবার শান্তিতে ভোটপর্ব মিটিয়ে বিরোধীদের সেই জবাব ফিরিয়ে দিতে চাইছে। অভিষেক বন্দ্যোপাধ্যায় সেই পরিপ্রেক্ষিতেই দলের তরফে একটা গাইডলাইন তৈরি তরে দিতে চাইছেন। তিনি অন্য জেলার নেতাদেরও যা বলেছেন, এক্ষেত্রেও তিনি বলবেন অনেক উসকানি আসবে বিরোধীদের পক্ষ থেকে। সেই উসকানিতে পা দেবেন না। শান্ত বীরভূমকে অশান্ত হতে দেবেন না। মানুষ আমাদের পক্ষে আছে জয় আমাদের হবেই।

English summary
Abhishek Banerjee will meet with Birbhum’s leader before Panchayat Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X