• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি ক্ষমতায় এলে মৎস্যজীবী সম্মাননিধি, চাকরিতে বাড়তি সংরক্ষণ, নামখানায় একের পর এক প্রতিশ্রুতি অমিত শাহের

  • |

নামখানার সভা থেকে প্রতিশ্রুতি দিয়ে মানুষের মন জয়ের চেষ্টা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (amit shah)। এদিন সাগরে কপিলমুনির আশ্রমে পুজো দিয়ে নামখানায় সভা করেন। সেই সভা থেকে মৎস্যজীবী সম্মান নিধি চালু করা হবে বলে প্রতিশ্রুতি দেন। শুধু তাই নয়, অমিত শাহ এদিনও পাঁচ বছরে বাংলাকে সোনার বাংবা তৈরি করার প্রতিশ্রুতি দিয়েছেন আরও একবার।

দক্ষিণ ২৪ পরগনাঃ ক্ষমতায় এলেই সপ্তম বেতন কমিশন: অমিত শাহ
বাংলার পরিস্থিতির পরিবর্তন চাই

বাংলার পরিস্থিতির পরিবর্তন চাই

শুধু রাজনৈতিক নয়। বাংলার পরিস্থিতির পরিবর্তন চাই। এদিন নামখানার সভা থেকে ফের একবার বিজেপির নিশানা স্মরণ করিয়ে দিলেন অমিত শাহ। এর আগেই অমিত শাহকে বলতে শোনা গিয়েছে, শুধুমাত্র মুখ্যমন্ত্রীর পরিবর্তন নয়, বাংলার সামগ্রিক পরিবর্তন চায় বিজেপি। এই সরকারের পক্ষে উন্নয়ন সম্ভব নয় বলেও মন্তব্য করেছেন তিনি। অমিত শাহ বলেছেন বিজেপি রাজ্যে ক্ষমতায় আসলে সরকারি চাকরিতে মহিলাদের জন্য ৩৩ শতাংশ সংরক্ষণ করা হবে।

মৎস্যজীবী সম্মাননিধি

মৎস্যজীবী সম্মাননিধি

কেন্দ্রীয় সরকার সারা ভারতের কৃষকদের জন্য কিষাণ সম্মাননিধি চালু করেছে। কিন্তু মমতার সরকারের আপত্তির কারণে রাজ্যের কৃষকরা এই প্রকল্পে অংশ নিতে পারেনি। তবে ভোটের মুখে অবস্থান কিছুটা পরিবর্তন করেছে রাজ্য সরকার। এদিন অমিত শাহ মৎস্যজীবী প্রধান জেলায় গিয়ে মৎস্যজীবীদের জন্য মৎস্যজীবী সম্মাননিধি চালু করার প্রতিশ্রুতি দিয়েছে। রাজ্যে বিজেপি সরকার ক্ষমতায় এলে প্রত্যেক মৎস্যজীবীকে বছরে দেড় হাজার টাকা করে দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

 সপ্তম বেতন কমিশনের প্রতিশ্রুতি

সপ্তম বেতন কমিশনের প্রতিশ্রুতি

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বিজেপি ক্ষমতায় আসলে রাজ্য সরকারি কর্মীদের জন্য সপ্তম বেতন কমিশন চালু করার প্রতিশ্রুতি দিয়েছেন। প্রসঙ্গত উল্লেখ্য রাজ্য সরকারিকর্মীরা এথন বেতন পেয়ে থাকেন ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী। অন্যদিকে কেন্দ্রীয় সরকারি কর্মীরা বেতন পেয়ে থাকেন, সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী। যার মধ্যে অনেক ফারাক রয়েছে।

তৃণমূলকে নিশানা

তৃণমূলকে নিশানা

তৃণমূলকে নিশানা করতে গিয়ে অমিত শাহ বলেছেন, তৃণমূলের সিন্ডিকেট রাজের বিরুদ্ধে লড়াই করবে বিজেপি। তিনি বলেন, সুন্দরবনকে আলাদা জেলা করার প্রতিশ্রুতি দিলেও, তা করতে পারেনি এই সরকার। ঝড়খালিকেও পর্যটন কেন্দ্র হিসেবে পড়ে তুলতে পারিনি তারা। বিজেপি ক্ষমতায় এলে গঙ্গাসাগরে আন্তর্জাতিক পর্যটন কেন্দ্র তৈরি করার প্রতিশ্রুতি দিয়েছেন অমিত শাহ। পাশাপাশি আম্ফানের টাকা তারা খেয়ে ফেলেছে। এই জেলার মানুষরাই সব থেকে বেশি ভুক্তভোগী বলেও মন্তব্য করেছেন তিনি। বিজেপি ক্ষমতায় আসলে আম্ফানের ত্রাণ চুরি নিয়ে তদন্ত কমিটি গড়া হবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। পাশাপাশি জিরো ক্যাসুয়াল্টি টার্স ফোর্স গঠন করার প্রতিশ্রুতিও দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি দাবি করেছেন একমাত্র বিজেপিই অনুপ্রবেশকারীদের রুখতে পারে। তিনি প্রশ্ন করেছেন, জয় শ্রীরামে কেন আপত্তি মমতা বন্দ্যোপাধ্যায়ের।

ভোটের দিন রাস্তায় তৃণমূলের একটাও গুন্ডা দেখা যাবে না, একুশের ভোট নিয়ে মমতাকে চ্যালেঞ্জ শাহের

English summary
West bengal assembly election 2021: Amit Shah gives several promises from his Namkhana meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X