• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সিএএ আটকে দেখান, মতুয়ামহল থেকে তৃণমূলকে চ্যালেঞ্জ ছুড়লেন শুভেন্দু অধিকারী

সিএএ আটকে দেখান, মতুয়ামহল থেকে তৃণমূলকে চ্যালেঞ্জ ছুড়লেন শুভেন্দু অধিকারী
  • |
Google Oneindia Bengali News

সিএএ ইস্যুতে তৃণমূলকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শনিবার ঠাকুরনগরের বিজেপির সমাবেশ থেকে তিনি বলেন, সিএএ-র দাবি বারবার করেছি। কিন্তু সিএএ লাগু করা যায়নি বাংলার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরোধিতায়। কিন্তু মোদীজি যখন কথা দিয়েছেন, তখন সিএএ হবেই। আসন্ন পঞ্চায়েত ভোটের আগে মতুয়া ভোট ধরে রাখতে প্রচ্ছন্ন বার্তা দিলেন শুভেন্দু অধিকারী।

সিএএ আটকে দেখান, মতুয়ামহল থেকে তৃণমূলকে চ্যালেঞ্জ ছুড়লেন শুভেন্দু অধিকারী

শুভেন্দু অধিকারী এদিন চ্যালেঞ্জ ছুড়ে জানান, দম থাকলে সিএএ আটকে দেখান। সিএএ হবেই। কেউ সিএএ আটকাতে পারবে না। ১৯৭১ সালের পর যে সমস্ত হিন্দু, বৌদ্ধ, জৈন, পার্সি, শিখ ও খ্রিস্টানরা যাঁরা অত্যাচারিত হয়ে এ দেশে এসেছেন তাঁদের নাগরিকত্ব প্রদান করা হবে। মতুয়ারাও নাগরিকত্ব পাবেন।

প্রধানমন্ত্রী মোদী কথা দিয়েছিলেন, ২০১৯ সালে ক্ষমতায় এলে ৩৭০ ধারা উচ্ছেদ করবেন কাশ্মীর থেকে, তা করে দেখিয়েছেন। কথা দিয়েছিলেন সিএএ হবে। তেমনই সিএএ হবে। কিন্তু সিএএ এখনও লাগু হয়নি। কিন্তু আমরা গর্বিত গুজরাতের কিছু জেলায় সিএএ লাগু হয়েছে। যেমন কথা তেমন কাজ করে দেখিয়েছেন মোদীজি। এবার বাংলাতেও সিএে লাগু করা হবে।

শুভেন্দু অধিকারী এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম করে চ্যলেঞ্জে ছোড়েন। কান খুলে ভালো করে মমতা বন্দ্যোপাধ্যায় শুনে নিন, সিএএ কার্যকর হবে। সিএএ বিরোধী মিছিল করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সিএএ বিরোধিতার নাম উসকানি দেওয়া হয়েছে, হেনস্থা করা হচ্ছে। কিন্তু সেসব করে কোনও লাভ হবে না। সিএএ লাগু করা স্রেফ সময়ের অপেক্ষা।

শুভেন্দু অধিকারী আরও বলেন, সিএএ-তে কারও নাগরিকত্ব কেড়ে নেওয়ার কথা নেই। কারও নাগরিকত্ব কাড়া হবে না। সিএএ করে ১৯৭১ -র পরে এ দেশে আসা অত্যাচারিত ৬ ধর্মীয় মানুষকে নাগরিকত্ব প্রদান করা হবে। সেইসঙ্গে তিনি জানান, এ দেশকে বাঁচাতে হবে। জন্মনিয়ন্ত্রণ করত হবে। কোনওরকম ভেদাভেদ প্রধা্নমন্ত্রী করেন না। করবেনও না। তিনি কথা দিয়েছেন সিএএ হবে, সিএএ হবেই।

তৃণমূল পাল্টা জানিয়েছে, সিএএ-র নামে ধাপ্পাবাজি দিচ্ছে বিজেপি। প্রত্যেকবার নির্বাচন এলেই এই ধাপ্পাবাজি শুরু হয়। মানুষকে ভুল বোঝায়, এবারও তারা মতুয়া ভোটের জন্য সিএএ তাস থেলতে শুরু করেছে। কিন্তু মানুষ এত বোকা নয় যে, আবারও ভুল বুঝবে। সময় এলেই বিজেপি এর জবাব পেয়ে যাবে। মতুয়ারা আর বিজেপির কথা মানবে না। তাদের ফাঁদে পা দেবেন না।

পঞ্চায়েত নির্বাচনের আগে সিএএ তাস বিজেপির, মতুয়ামহলে সমাবেশে গিয়ে দিলেন পুজোওপঞ্চায়েত নির্বাচনের আগে সিএএ তাস বিজেপির, মতুয়ামহলে সমাবেশে গিয়ে দিলেন পুজোও

English summary
Suvendu Adhikari throws challenge to Mamata Banerjee on CAA issue for Matua vote in Thakurnagar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X