• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজোয় মানুষের সুবিধার্থে 'সুরক্ষা' মোবাইল অ্যাপ চালু পুলিশের

  • By অভীক
  • |

পুজোয় মানুষের স্বার্থে ও সুবিধার্থে 'সুরক্ষা' মোবাইল অ্যাপ চালু করল উত্তর ২৪ পরগনা জেলা পুলিশ প্রশাসন। ষষ্ঠীর বিকেলে বারাসাতের জেলা পুলিশ সুপার দফতরে সাংবাদিক সম্মেলন করে সুরক্ষা নামক মোবাইল অ্যাপ্লিকেশন পরিষেবার আনুষ্ঠানিক সূচনা করলেন জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়।

পুজোয় মানুষের সুবিধার্থে সুরক্ষা মোবাইল অ্যাপ চালু পুলিশের

'সুরক্ষা' অ্যাপ চালু করে তিনি জানান, মানুষের কথা ভেবে, মানুষের সুরক্ষার্থে এই অ্যাপ্লিকেশনের সূচনা। গুগল স্টোরে পাওয়া যাবে এই অ্যাপ। যেখান থেকে 'সুরক্ষা' লিখে সহজেই মানুষ সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করতে পারবে বলে জানালেন জেলা পুলিশ সুপার।

অ্যাপের ব্যবহার সম্পর্কে পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় জানান, মানুষ যদি কোনও বিপদে থাকে, পুলিশের সাহায্য দরকার, তাহলে মোবাইল অ্যাপ্লিকেশনটিতে SOS বাটনটিতে প্রেস করলে তৎক্ষণাৎ একটি মেসেজ নিকটবর্তী কোনও স্পেশাল পুলিশ অফিসারের মোবাইলে নোটিফিকেশন যাবে, সঙ্গে নিকটবর্তী দায়িত্বপ্রাপ্ত পুলিশ আধিকারিক ও জেলা পুলিশের সার্ভার কন্ট্রোল রুমে পৌঁছে যাবে। এরফলে খুব দ্রুত এই মেসেজের পরিপ্রেক্ষিতে পদক্ষেপ গ্রহণ করা যাবে। এই মুহূর্তে চারটে পুলিশ থানার অন্তর্গত এলাকায় এই পরিষেবা শুরু হবে এবং খুব দ্রুত সমগ্র জেলায় এই পরিষেবা চালু হবে।

পুজোয় মানুষের সুবিধার্থে সুরক্ষা মোবাইল অ্যাপ চালু পুলিশের

পাশাপাশি, জেলার বাইরেও কোনও ব্যক্তি যদি এই পরিষেবা ডাউনলোড করে এসওএস বটন প্রেস করে, তৎক্ষনাত তার বর্তমান অবস্থান ও পুলিশ থানার নোটিফিকেশন আমাদের কাছে চলে আসবে, ফলে আমরা সহজেই সেই পুলিশ থানায় ফিডব্যাক দিতে পারব বলে জানালেন বারাসাত জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়।

তরঙ্গপুরের ঘোষ বাড়ির দূর্গাপুজো এক অন্য ইতিহাসের সাক্ষী

English summary
Suraksha App introduces by North 24 Pargana police during Durga Puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X