• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্রের কৃষক বিলের বিরোধিতায় বসিরহাটে পথে নামল কৃষকরা

  • By অভীক
  • |

কেন্দ্রের কৃষক বিলের বিরোধিতায় বসিরহাটে পথে নামল কৃষকরা। এদিন গোটা মহকুমা জুড়ে বিক্ষিপ্তভাবে আন্দোলন, বিক্ষোভ কর্মসূচি দেখান মহাকুমার কৃষকরা। একদিকে তাদের স্বাধীনতা খর্ব করা হচ্ছে বলে দাবি, অন্যদিকে কৃষক বিল অবিলম্বে বাতিল করে কৃষকদের পাশে সরকারকে দাঁড়ানোর আর্জি নিয়ে ঋণ মুকুব ও কৃষি সামগ্রীর দাম কমানোর দাবি জানান তারা।

কেন্দ্রের কৃষক বিলের বিরোধিতায় বসিরহাটে পথে নামল কৃষকরা

কৃষকদের পাশাপাশি, এই বিল প্রতিবাদের বসিরহাট মহাকুমার হাসনাবাদ ব্লক ভেবিয়া বাস স্ট্যান্ড থেকে মালঞ্চ বাসন্তী হাইওয়ে মিনাখা বাজার পর্যন্ত কুড়ি কিলোমিটার মিছিল বাইক মিছিল করে এসএফআই, ডিওয়াইএফআই এর মতো একাধিক বাম সংগঠন।

মূলত তাদের দাবি, কেন্দ্র সরকার একতরফাভাবে কৃষক বিরোধী বিল পাস ও রাজ্যসভার সাংসদ বহিষ্কার করা, এই বিল পাস হওয়ার ফলে পড়ে দালালদের হাতে চলে যাওয়া জীবন-জীবিকা। কৃষক সমাজের কাছে আগামী দিনে ভয়ঙ্কর ক্ষতির মুখে পড়তে পারে কৃষকরা। এছাড়াও বেকারত্বের ঘুচিয়ে কাজের দাবি, পরিযায়ী শ্রমিকদের যোগ্যতা অনুযায়ী তাদের বিভিন্ন কর্মস্থলে কাজের দাবি সহ বেশকিছু অন্যান্য দাবি নিয়ে এদিন বিশেষ করে মূলত মালঞ্চ রোড ও কলকাতা-বাসন্তী হাইওয়েতে মিছিল শেষ হয়।তারপর সেখানে গিয়ে একটি পথসভা হয় এই মিছিলে অংশগ্রহণ করেন কৃষকরাও।

এবার থেকে স্টেশন চত্বরে থুতু ফেললেই জরিমানা ৫০০ টাকা

English summary
Protest against Farm Bill in Basirhat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X