• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অভিনব উপায়ে মমতার স্বপ্নের 'কন্যাশ্রী'র লক্ষ লক্ষ টাকা জালিয়াতির অভিযোগ, গ্রেফতার স্কুল কর্মী ও তাঁর বাবা

Google Oneindia Bengali News

কন্যাশ্রীর (kanyashree) লক্ষ লক্ষ টাকা তছরুপের (fraud) অভিযোগ। টাকা হাতিয়ে নিয়ে নিজের এবং পরিবারের অন্য সদস্যদের অ্যাকাউন্টে সরিয়ে ফেলেছিলেন দক্ষিণ ২৪ পরগনার জয়নগরের এক স্কুল কর্মী (school staff) । যা নিয়ে এলাকায় তীব্র উত্তেজনা তৈরি হয়। পুলিশ অভিযুক্ত স্কুল কর্মী এবং তাঁর বাবাকে গ্রেফতার করেছে।

অভিনব উপায়ে মমতার স্বপ্নের কন্যাশ্রীর লক্ষ লক্ষ টাকা জালিয়াতির অভিযোগ, গ্রেফতার স্কুল কর্মী ও তাঁর বাবা

সন্দীপ রায় নামে জয়নগরের শ্যামসুন্দর বালিকা বিদ্যালয়ের ওই কর্মী কন্যাশ্রী প্রকল্পের টাকা হাতিয়েছেন বলে অভিযোগ ওঠে। দেখা যায়, এই প্রকল্পে প্রায় আটলক্ষ টাকা সরিয়ে ফেলা হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, স্কুলে ডেটা এন্ট্রি অপারেটরের কাজ করা সন্দীপ এত টাকা কন্যাশ্রী প্রকল্পে আসছে তা কাজের সূত্রেই জানতেন। সেখানেই তিনি ছাত্রীর নামে পাশে দেওয়া অ্যাকাউন্ট সরিয়ে অন্য অ্যাকাউন্ট যুক্ত করে দিচ্ছিলেন।

এক ছাত্রী প্রথমে খোঁজ করে জানতে পারে, তাঁর নামের পাশে যে অ্যাকাউন্টটি রয়েছে, সেটি তার নয়। তাই টাকা অন্য অ্যাকাউন্টে চলে গিয়েছে। এব্যাপারে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা জানিয়েছেন, বেশ কয়েকজন অভিভাবক অভিযোগ করেন, তাঁদের মেয়েদের অ্যাকাউন্টে কন্যাশ্রীর টাকা যায়নি। এরপরেই পোর্টাল চেক করে দেখা যায় ২০২০-তে কন্যাশ্রীর জন্য সরকারের তরফে যে টাকা বরাদ্দ করা হয়েছে, তা এমন সব অ্যাকাউন্টে গিয়েছে, যা সেই স্কুলের ছাত্রছাত্রীদের নয়। ব্যাঙ্ক সম্পর্কিত তথ্যও অসঙ্গতি লক্ষ্য করা যায়। কিছু ক্ষেত্রে দেখা যায় ডাবল এন্ট্রি হয়ে রয়েছে। পাশাপাশি বিভিন্ন অভিযোগ খতিয়ে দেখার পর সন্দীপ রায়ই যে এসবের সঙ্গে যুক্ত, তার প্রমাণ মেলে।
এরপর সন্দীপ রায়কে জিজ্ঞাসাবাদ করা হলে, সে এইসব ঘটনায় যুক্ত থাকার কথা স্বীকার করে বলে দাবি স্কুল কর্তৃপক্ষের। তারপরেই স্কুলের ওই অস্থায়ী কর্মীর বিরুদ্ধে এফআইআর করা হয়। পুলিশ অভিযোগের ভিত্তিতে সন্দীপ রায়ের পাশাপাশি তাঁর বাবা অনুপ রায়কেও গ্রেফতার করে।

জহর সরকারকে রাজ্যসভায় পাঠাচ্ছে তৃণমূল! মোদী সরকারকে স্বৈরাচারী বলে কটাক্ষ প্রসার ভারতীর প্রাক্তন সিইও-রজহর সরকারকে রাজ্যসভায় পাঠাচ্ছে তৃণমূল! মোদী সরকারকে স্বৈরাচারী বলে কটাক্ষ প্রসার ভারতীর প্রাক্তন সিইও-র

English summary
Jaynagar Shyamsundar School staff named Sandip Roy allegedly took away Kanyashree money to his and relatives account.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X